আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সেমিতে জোকোভিচের প্রতিপক্ষ ইসনার

প্রকাশিত : ৪ এপ্রিল ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ মিয়ামি ওপেনের সেমিফাইনালে উঠেছেন নোভাক জোকোভিচ। বৃহস্পতিবার পুুরুষ এককের কোয়ার্টার ফাইনালে স্পেনের ডেভিড ফেরারকে পরাজিত করে টুর্নামেন্টের শেষ চারের টিকেট নিশ্চিত করেন তিনি। শেষ আটে বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষ তারকা জোকোভিচ ৭-৫ এবং ৭-৫ গেমে হারান মিয়ামি ওপেনের ষষ্ঠ বাছাই ডেভিড ফেরারকে। সেমিতে সার্বিয়ান তারকা জোকোভিচের প্রতিপক্ষ আমেরিকার বিগ সার্ভার জন ইসনার। শেষ আটে টুর্নামেন্টের ২২তম বাছাই ইসনার ৬-৪ এবং ৬-৩ গেমে সহজেই পরাজিত করেন জাপানের কেই নিশিকোরিকে।

কোয়ার্টার ফাইনালে স্পেনের ডেভিড ফেরারের বিপক্ষে ফেবারিট হিসেবেই কোর্টে নামেন জোকোভিচ। কেননা মিয়ামি ওপেনের আগেই ইন্ডিয়ান ওয়েলসের শিরোপা জিতেন তিনি। এছাড়া মৌসুমের প্রথম গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেনেও চ্যাম্পিয়ন হন জোকোভিচ। কিন্তু তারপরও জোকোভিচের বিপক্ষে বেশ ভাল লড়াই করেছেন ফেরার। তাই কঠিন প্রতিপক্ষের বিপক্ষে জিততে পেরে উচ্ছ্বসিত জোকোভিচ। এ বিষয়ে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘ডেভিড বিশ্বের শক্তিশালী প্রতিপক্ষদের একজন। তাই আগে থেকেই জানা ছিল ম্যাচটা বেশ কঠিন হবে। সে আপনাকে কোনভাবেই সহজে ছাড় দেবে না, এমনকি এক পয়েন্টের জন্যও। কিন্তু আমার কৌশল ছিল শুরু থেকেই তার উপর আধিপত্য বিস্তার করে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাওয়া। এমনকি যথেষ্ট সতর্কও ছিলাম। আর এ কারণেই তার বিপক্ষে জয় পেতে সহজ হয়েছে।’

ফাইনালে উঠার লড়াইয়ে জন ইসনারের বিপক্ষে ম্যাচটাও যে কঠিন হবে সেটাও স্বীকার করেছেন জোকোভিচ। এ বিষয়ে ২৭ বছর বয়সী এই সার্বিয়ান তারকা বলেন, ‘ডেভিড ফেরারের বিপক্ষে ম্যাচটা কঠিন ছিল, সে বিষয়ে কোন সন্দেহ নেই। কিন্তু আমি খুব উপভোগ করেছি। তবে পরবর্তী পর্বে জন ইসনারের বিপক্ষে ম্যাচটা হবে সম্পূর্ণ রূপেই ভিন্ন। কেননা সে বর্তমান বিশ্বে দুর্দান্ত সার্ভ করতে পারা সেরা খেলোয়াড়দের একজন।’ সার্ভিংয়ে যে জন ইসনার দুর্দান্ত সেটা কেই নিশিকোরির বিপক্ষে ম্যাচেও প্রমাণ করেছেন। ইসনারকে হারিয়ে উচ্ছ্বসিত আমেরিকান তারকা বলেন, ‘নিশিকোরির বিপক্ষে আমার সেরাটা খেলেছি। বেশ কিছুদিন ধরেই সার্ভিংটা বেশ ভালভাবে করতে পারছি আমি। নিশিকোরির বিপক্ষে তা পেরেছি। সার্ভিংয়ের জন্য সবসময়ই আমি আলাদাভাবে সময় দেই।’ নিশিকোরিও ম্যাচ শেষে জানিয়েছেন যোগ্য খেলোয়াড় হিসেবেই সেমিতে উঠেছেন ইসনার। তবে আমেরিকান টেনিসের অন্যতম সেরা এই খেলোয়াড়ের এখন চ্যালেঞ্জ জোকোভিচকে হারানোর!

প্রকাশিত : ৪ এপ্রিল ২০১৫

০৪/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: