রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মধ্যবর্তী নির্বাচনের সম্ভাবনা ফের নাকচ করলেন ওবায়দুল কাদের

প্রকাশিত : ৪ এপ্রিল ২০১৫
  • পদ্মা সেতু হবে সময়মতো

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সিটি কর্পোরেশন নির্বাচনে অংশগ্রহণের মধ্য দিয়ে বিএনপির বিলম্বিত বোধোদয় হয়েছে। নাশকতা বন্ধ করে তাদের বাস্তবতার পথে হাঁটা উচিত। মধ্যবর্তী নির্বাচনের কোন সম্ভবনা নেই বলে তিনি সাফ জানিয়ে দিয়েছেন। শুক্রবার সকালে মুন্সীগঞ্জের সদর উপজেলার মুক্তারপুর সেতুর টোলপ্লাজা থেকে পুরনো ফেরিঘাট সড়ক পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করলে এত সমস্যা হতো না, জাতীয় সংসদেও তাদের প্রতিনিধিত্ব থাকত। এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, মধ্যবর্তী নির্বাচনের সম্ভবনা নেই। এক ব্যবসায়ী নেতা সিটি কর্পোরেশনের নির্বাচনের পর জাতীয় নির্বাচন কথাটি তার ব্যক্তিগত মতামত, সরকারের মতামত নয়। জাতীয় নির্বাচন হবে নির্ধারিত সময়ে। মন্ত্রী বলেন, পদ্মাসেতুর কাজ একদিনও পিছিয়ে নেই। সিডিউল অনুযায়ী কাজ চলছে। শুধু পদ্মাপারেই নয়, এ সেতুর কাজ চলছে চীন, জার্মানী ও সিঙ্গাপুরে। মে মাসের মধ্যেই সেতুর মূল পাইলিংয়ের হ্যামার দেশে আসবে এবং অক্টোবরে পাইলিং শুরু হবে। পদ্মাসেতুর কাজ সম্পন্ন হবে নির্ধারিত সময়ের মধ্যেই।

মন্ত্রী মুক্তারপুর পুরনো ফেরিঘাট সড়কের কাজের ধীর গতিতে অসন্তোষ প্রকাশ করে বলেন, আগামী ১৫ দিনের মধ্যে কাজ শেষ না হলে অটো কার্যাদেশ বাতিল হয়ে যাবে। ঠিকাদারকে ব্ল্যাকলিস্ট এবং সংশ্লিষ্ট প্রকৌশলীর বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। এটি সারাদেশের ক্ষেত্রেই প্রযোজ্য হবে। নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ না হলে ঠিকাদার যেমন দায়ী সংশ্লিষ্ট প্রকৌশলীও দায়ী। মন্ত্রী বলেন, মুক্তারপুর সেতুর টোলপ্লাজায় যানজটরোধে শনিবার থেকে আরও দু’টি লেন তৈরির কাজ শুরু হবে। মন্ত্রী মুন্সীগঞ্জ অঞ্চলের ৬০টি বেইলী ব্রিজ ঝুঁকিপূর্ণ উল্লেখ করে বলেন, পর্যায়ক্রমে ১০টি বেইলি ব্রিজ করে কংক্রিটের ব্রিজ তৈরি করা হবে। সেক্ষেত্রে ঢাকা-দিঘিরপার সড়কের আলতি বেইলি ব্রিজকে অগ্রাধিকার দেয়া হবে। এছাড়া ঢাকা-মুক্তারপুর সড়কের নারায়ণগঞ্জ অংশে দু’টি সেতু সংস্কার এবং সড়কটি প্রশস্ত করার উদ্যোগ গ্রহণ করা হবে। এ সময় মন্ত্রীর সঙ্গে সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী তারেক ইকবালসহ সংশ্লিষ্ট প্রকৌশলী ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ৪ এপ্রিল ২০১৫

০৪/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: