আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সালাহউদ্দিনকে খুঁজে বের করতে কাজ করছে পুলিশ ॥ আইজিপি

প্রকাশিত : ৪ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ পুলিশের মহাপরিদর্শক (আইজি) মোঃ শহীদুল হক বলেছেন, জঙ্গীবাদের হাত থেকে দেশ রক্ষা করতে পুলিশ অগ্রণী ভূমিকা পালন করছে। গত তিন মাস ধরে আন্দোলনের নামে পেট্রোলবোমা, ককটেল নিক্ষেপ করে তারা পুলিশকে দুর্বল করতে চেয়েছিল। কিন্তু তাদের সে অপচেষ্টা সফল হয়নি। পুলিশ তার নিজ অবস্থান অক্ষুণœ রেখেছে। তিনি বলেন, নিখোঁজ বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহউদ্দিন আহমেদকে খুঁজে বের করতে পুলিশ কাজ করছে। কেউ নিখোঁজ হলে তাকে খুঁজে বের করার দায়িত্ব পুলিশের। তাই সালাহউদ্দিন আহমেদকে খুঁজে বের করার জন্য পুলিশ সর্বপ্রকার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

জনগণের সহযোগিতায় দেশ থেকে জঙ্গীবাদ, গুম, খুন, সন্ত্রাসী কর্মকা- নির্মূল সম্ভব হয়েছে বলে মন্তব্য করে আইজিপি বলেন, ২০১৩ সালে দেশব্যাপী জঙ্গী তৎপরতা শুরু হয়েছিল। ১৮ পুলিশকে হত্যা করা হয়েছে। তিন শ’ পুলিশকে চিরতরে পঙ্গু করে দেয়া হয়েছে। তিন হাজার পুলিশ আহত হয়েছে। শুধু তাই নয়, ২০১৫ সালের ৫ জানুয়ারি থেকে আড়াই মাসব্যাপী পেট্রোলবোমা, ককটেল, গাড়ি ও ট্রেন পুড়িয়ে সাধারণ মানুষকে হত্যা করা হয়েছে। তারা পুলিশকে নিষ্ক্রিয় করতে আতঙ্ক ছড়িয়ে পুলিশের মনোবল ভেঙ্গে দিতে চেয়েছিল।

কিন্তু এদেশের মানুষ জঙ্গীবাদকে সমর্থন করেনি। তারা বিগত আড়াই মাসে ছয় শ’ জনকে হাতেনাতে পেট্রোলবোমাসহ ধরে পুলিশে দিয়েছে। জনগণ পুলিশকে সহযোগিতা করায় জঙ্গীবাদের দোসররা আজ নিষ্ক্রিয় হয়ে গেছে। জনগণ ছাড়া পুলিশের একার পক্ষে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ সম্ভব ছিল না।

শুক্রবার বেলা ১১টায় সিলেটের দক্ষিণ সুরমার লালাবাজারে রিজার্ভ রেঞ্জের নবনির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শহীদুল হক বলেন, গত পাঁচ বছর ও এ বছরের গত তিন মাসে দেশ সব ক্ষেত্রে এগিয়ে গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশের সমস্যার সমাধানে আন্তরিক। আমরা চাওয়ার আগেই তিনি সব সমস্যার সমাধানে কাজ করে থাকেন। দেশের মাথাপিছু আয় ১২ শ’ ডলার ও প্রবৃদ্ধি তিনগুণ বেড়েছে উল্লেখ করে আইজিপি বলেন, বর্তমান সরকার বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে পুলিশকে আধুনিকায়নের পাশাপাশি পর্যটন ও নৌপুলিশসহ বিভিন্ন ধরনের ইউনিট গঠন করে জনগণের সেবা বাড়াচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু বাংলাদেশের প্রধানমন্ত্রী নন, তাঁর কর্মে তিনি এখন বিশ্ব নেতা।

দেশে গুম-খুন-জঙ্গীবাদ, সন্ত্রাসী কর্মকা- নির্মূল হয়েছে দাবি করে সাংবাদিকেদর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নিখোঁজ বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহউদ্দিন আহমেদকে খুঁজে বের করতে পুলিশ কাজ করছে। কেউ নিখোঁজ হলে তাকে খুঁজে বের করার দায়িত্ব পুলিশের। তাই সালহউদ্দিন আহমেদকে খুঁজের বের করার জন্য পুলিশ সর্বপ্রকার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

বিএনপি নেতা সালাহউদ্দিনকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়ে যায়নি উল্লেখ করে আইজিপি শহীদুল হক বলেন, ‘উনার বিরুদ্ধে মামলা রয়েছে। আমরা তাকে গ্রেফতার করার চেষ্টা করছি। উনি নিখোঁজ হয়ে থাকলে পুলিশ তাকে উদ্ধার করতে আন্তরিক চেষ্টা চালিয়ে যাচ্ছে।’

সিলেটের আরআরএফ কমান্ডার আনছার উদ্দিন খান পাঠানের সভাপতিত্বে এবং সহকারী পুলিশ সুপার নুরুল আমিন হাওলাদারের পরিচালনায় বক্তব্য রাখেন সিলেট রেঞ্জের ডিআইজি মিজানুর রহমান, মহানগর পুলিশ কমিশনার কামরুল আহসান, সিলেটের জেলা প্রশাসক শহিদুল ইসলাম, পুলিশ সুপার নুরে আলম মিনা, গণপূর্ত বিভাগের অতিরিক্ত প্রকৌশলী আমিনুল ইসলাম, দক্ষিণ সুরমা উপজেলা চেয়ারম্যান আবু জাহিদ প্রমুখ।

দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজার ইউনিয়নের রাজিবাড়ী মৌজার ভরাউট এলাকায় সিলেট-ঢাকা মহাসড়কের পশ্চিমপাশের ১১ একর ভূমিতে গণপূর্ত বিভাগের তত্ত্বাবধানে ছয়তলা বিশিষ্ট আরআরএফ ব্যারাক ভবনটির কাজ শুরু হয় ২০১২ সালের ডিসেম্বরে। এতে ব্যয় হয়েছে ১০ কোটি ৪৫ লাখ টাকা।

এদিকে বিকেলে সিলেট জেলা পুলিশ ও আরআরএফ এবং সিলেট মেট্রোপলিটন পুলিশের বার্ষিক পুলিশ সামবেশ ও ক্রীড়া প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আইজিপি। এ সময় তিনি প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। এতে বিশেষ অতিথি ছিলেন পুনাক-এর সভানেত্রী শামসুন্নাহার। এরপর সন্ধ্যায় জেলা পুলিশ লাইনে সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেন আইজিপিসহ অতিথিবৃন্দ। আইজি শনিবার সকাল ১০টায় সিলেট জেলা পুলিশের উদ্যোগে আয়োজিত কমিউনিটি পুলিশিং সমাবেশে অংশ নেবেন।

প্রকাশিত : ৪ এপ্রিল ২০১৫

০৪/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: