কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

অবশেষে মিসর থেকে এলো বিমানের অভ্যন্তরীণ রুটের দুই উড়োজাহাজ

প্রকাশিত : ৪ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ অবশেষে অভ্যন্তরীণ রুটের জন্য বহুল কাক্সিক্ষত দুটো উড়োজাহাজ মিসর থেকে ঢাকায় এসেছে। শুক্রবার দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে ৭৪ আসনের দুটো ড্যাশ-৮ (কিউ-৪০০) উড়োজাহাজ। এ দুটো উড়োজাহাজ ইজিপ্ট এয়ার থেকে পাঁচ বছরের জন্য লিজে আনা হয়।

এ দুটো উড়োজাহাজ আসার সিডিউল ছিল আরও সপ্তাহখানেক আগে। বিমানের একটি প্রতিনিধিদল ফ্লাইট আনতে দু’সপ্তাহ আগে মিসর যান। তখন তাদের জানানো হয়, মিসর সিভিল এ্যাভিয়েশন ও লিজি প্রতিষ্ঠান স্মার্ট এ্যাভিয়েশনের মধ্যে টাকা-পয়সার লেনদেনসংক্রান্ত বিরোধের অবসান না ঘটানো পর্যন্ত উড়োজাহাজের ছাড়পত্র দেয়া যাবে না। এ নিয়ে কায়রো ও ঢাকার মধ্যে দুই সপ্তাহ ধরে দেন- দরবারের পর শুক্রবার প্রতিনিধিদল উড়োজাহাজ দুটো নিয়েই ঢাকায় ফেরে।্ এ অবস্থায় আজ ও আগামীকালের মধ্যে সিভিল এ্যাভিয়েশনের কিছু আনুষ্ঠানিক প্রক্রিয়া সম্পন্ন করার পর সোমবার অভ্যন্তরীণ রুটের ফ্লাইট চালু করা হবে। আড়াই বছর পর চালু হচ্ছে বিমানের অভ্যন্তরীণ রুটের ফ্লাইট। এ উপলক্ষে আগামীকাল রবিবার আনুষ্ঠানিকভাবে এ রুটের শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা যায়, বেসরকারী এয়ারলাইন্সের অর্ধেক ভাড়ায় দেশের সাতটি রুটে যাওয়ার সুযোগ করে দিতে যাচ্ছে বিমান। ২০১২ সালে বিমানের অভ্যন্তরীণ রুটের জন্য উপযোগী এফ-২৮ উড়োজাহাজ উড্ডয়ন অনুপযোগী ঘোষণা করা হয়। এরপর থেকেই বিমানের অভ্যন্তরীণ সব ফ্লাইট বন্ধ হয়ে যায়। বর্তমানে কানেক্টিং ফ্লাইটের মাধ্যমে বিমানের কিছু যাত্রী সিলেট ও চট্টগ্রাম যেতে পারেন।

প্রকাশিত : ৪ এপ্রিল ২০১৫

০৪/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: