রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাগেরহাটে বন্দুকযুদ্ধে বনদস্যু নিহত, অস্ত্র ও গুলি উদ্ধার

প্রকাশিত : ৩ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাটের রামপালের কাটাখালী এলাকায় র‌্যাব-৮ এর সঙ্গে বন্দুকযুদ্ধে বনদস্যু রাজু-ফরহাদ বাহিনীর উপ- প্রধান কামরুল শেখ (৩৫) নিহত হয়েছে। বুধবার রাত সাড়ে ৮টার দিকে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। র‌্যাব ঘটনাস্থল থেকে তল্লাশি চালিয়ে দেশী বিদেশী ৮টি আগ্নেয়াস্ত্র ও ৭৮ রাউন্ড গুলি উদ্ধার করে। নিহত কামরুল শেখ রামপাল উপজেলার কাটাখালী গ্রামের লতিফ শেখের ছেলে।

ফকিরহাটে শিশুছাত্রী ধর্ষিত, লম্পট যুবক আটক

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ ফকিরহাটে মাত্র বারো দিনের ব্যবধানে আবারও তৃতীয় শ্রেণীর এক শিশু ছাত্রী (৯) ধর্ষণের ঘটনা ঘটেছে। ধর্ষিতাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে বাগেরহাট সদর হাসপাতালে ডাক্তারী পরীক্ষা সম্পন্নের জন্য থানা পুলিশ হেফাজতে বৃহস্পতিবার পাঠানো হয়েছে। এলাকাবাসী ধর্ষককে ধরে পিটুনি দিয়ে লিশে সোপর্দ করেছে। এ ঘটনায় ধর্ষিতার পিতা বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। তৃতীয় শ্রেণীর ছাত্রীকে বুধবার বিকেলে স্কুল থেকে বাড়ি ফেরার পথে একই এলাকার রজ্জব আলী গাজীর পুত্র ও কাজদিয়া কলেজের এইচএসসি পরীক্ষার্থী মাসুম গাজী ধর্ষণ করে।

সিরাজগঞ্জে ভ-পীরকে পুলিশে সোপর্দ

গৃহবধূর সঙ্গে অশালীন আচরণ

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ সিরাজগঞ্জের বেলকুচিতে কথিত পীর জহুরুল ইসলাম (৭২) ও তার মুরিদ শহিদুল ইসলামকে (৪৫) বৃহস্পতিবার গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জনতা। পুলিশ ও স্থানীয়রা জানায়, কথিত পীর জহুরুল ইসলাম বেলকুচি উপজেলার গাবগাছী গ্রামে তার মুরিদ সামাদ বেপারীর বাড়িতে যাতায়াত করত। ৩/৪ দিন আগে সামাদ বেপারীর ছেলে সুকচানের স্ত্রী মরিয়মকে ভূতে ধরেছে বলে তার নিজ বাড়িতে নিয়ে যায়। ভূত ছাড়ানোর কথা বলে ভ-পীর মরিয়মের সঙ্গে অশালীন আচরণ করে।

ভার্কের ‘রিড প্রকল্প’র পড়া উৎসব

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২ এপ্রিল ॥ ২০১৫ সালের মধ্যে সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা-২ (এমডিজি-২) এর ‘সর্বজনীন প্রাথমিক শিক্ষা’ নিশ্চিত করার লক্ষ্যে সরকার স্বল্প ও দীর্ঘ মেয়াদী বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। সর্বজনীন প্রাথমিক শিক্ষা বাস্তবায়নে বিভিন্ন উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠানও সরকারের পাশাপাশি কাজ করে যাচ্ছে।

সরকারী ও বেসরকারী বিভিন্ন উদ্যোগের কারণে প্রাথমিক বিদ্যালয়গুলোতে প্রায় শতভাগ শিশুর ভর্তি নিশ্চিত করা গেলেও প্রাথমিক শিক্ষার গুণগত মান অর্জন করতে এখনও অনেকপথ পাড়ি দিতে হবে। তাই শিক্ষার গুণগত মান অর্জনে দাতাসংস্থা ‘ইউএসএআইডি’র আর্থিক ও ‘সেভ দ্য চিলড্রেন ইন্টারন্যাশনাল’ এর কারিগরি সহায়তায় ভিলেজ এডুকেশন রিসোর্স সেন্টারের (ভার্ক) ‘রিডিং এনহ্যান্সমেন্ট ফর এ্যাডভান্সিং ডেভেলপমেন্ট’ (রিড) নামের একটি প্রকল্প ঢাকা জেলার সাভার ও ধামরাই, মানিকগঞ্জ জেলার সদর, ঘিওর, সাটুরিয়া ও সিংগাইর এবং টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলায় বাস্তবায়ন করে যাচ্ছে। রিড প্রকল্পটির মেয়াদকাল নির্ধারণ করা হয়েছে চার বছর। প্রথম বছর ওই ৩ জেলার ১২০টি স্কুলের ৩৬০ শিক্ষক ও ১ম-৩য় শ্রেণীর প্রায় ১৬ হাজার ছাত্রছাত্রী প্রকল্পের সুবিধা ভোগ করছে।

বাগেরহাটে ডাক্তারের কারাদ-

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাটের মোরেলগঞ্জে একটি বেসরকারী হাসপাতালকে ২ হাজার টাকা জরিমানা ও এক ডাক্তারকে ৬ মাসের কারাদ- দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুল হালিম বৃহস্পতিবার নব্বইরশি বাসস্ট্যান্ড এলাকার আর. এম আধুনিক হাপাতাল ও গ্রামীণ স্বাস্থ্যকেন্দ্রে অভিযান চালান। এ সময় আর.এম হাসপাতালে নানা অব্যবস্থাপনার কারণে কর্তৃপক্ষকে ২ হাজার টাকা জরিমানা ও এ হাসপাতালের চীফ মেডিক্যাল অফিসার ডা. নজরুল ইসলাম ফারুকীকে (৫০) ৬ মাসের কারাদ- দিয়ে পুলিশে সোপর্দ করেন।

প্রকাশিত : ৩ এপ্রিল ২০১৫

০৩/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: