আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ডাক্তার মাহজাবিন হত্যা মামলায় রাষ্ট্রপক্ষের আপিলের আবেদন খারিজ করে দিয়েছে

প্রকাশিত : ২ এপ্রিল ২০১৫, ০২:০৮ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥ ডাক্তার শামারুখ মাহজাবিন হত্যা মামলার আসামি তার স্বামী হুমায়ুন সুলতানকে হাই কোর্টের দেয়া জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আপিলের আবেদন খারিজ করে দিয়েছে আপিল বিভাগ। এই আদেশের পর যশোর আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য খান টিপু সুলতানের ছেলে হুমায়ুনের মুক্তিতে আর কোনো বাধা রইলো না বলে জানান তার আইনজীবী। প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বে তিন বিচারকের বেঞ্চ বৃহস্পতিবার রাষ্ট্রপক্ষের আপিলের আবেদনটি খারিজ করে দেন।

আসামি পক্ষে হুমায়ুনের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার এম আমীর উল ইসলাম ও মো. মুনসুরুল হক চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল সাধন কুমার বণিক।

গত ২ মার্চ হাই কোর্টের একটি বেঞ্চ থেকে আসামি হুমায়ুনকে জামিন দেয়া হয়। পরে রাষ্ট্রপক্ষ হাই কোর্টের দেয়া আদেশের বিরুদ্ধে চেম্বার আদালতে আপিল করা হয়। আপিলে বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী জামিন স্থগিত করে আবেদনটি পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন। তখন বলা হয় মামলাটির নিয়মিত আপিল করতে। গত ৯ মার্চ প্রধান বিচারপতি নেতৃত্বাধীন আপিল বিভাগের চার বিচারকের বেঞ্চ দুই পক্ষের বক্তব্য শুনে হাই কোর্টের দেয়া জামিন স্থগিত করলে হুমায়ুনের মুক্তি আটকে যায়।

বৃহস্পতিবার আপিল বিভাগ শুনানি শেষে রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে দিলে হাই কোর্টের দেয়া জামিনই বহাল থেকে যায়।

আসামি পক্ষের আইনজীবিরা বলেন, হাই কোর্ট হুমায়ুন সুলতানকে জামিন দিয়েছিলেন। আপিল বিভাগ রাষ্ট্রপক্ষের লিভ টু আপিল খারিজ করে দিয়েছে। এখন হুমায়ুনের মুক্তিতে আর কোনো আইসনগত বাধা নেই।

উল্লেখ্য গত বছরের ১৩ নবেম্বর রাজধানীর ধানমন্ডিতে টিপু সুলতানের বাসা থেকে ডাক্তার জেসমিন পুত্রবধূ শামারুখকে সেন্ট্রাল হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। সে সময় হমায়ুনের পরিবার আত্মহত্যার কথা বলেছিল।

প্রকাশিত : ২ এপ্রিল ২০১৫, ০২:০৮ পি. এম.

০২/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: