মূলত রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ৩১.১ °C
 
২৭ ফেব্রুয়ারী ২০১৭, ১৫ ফাল্গুন ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করলেন ফরাসী রাষ্ট্রদূত

প্রকাশিত : ২ এপ্রিল ২০১৫, ০১:৩৪ এ. এম.

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বুধবার তাঁর তেজগাঁও কার্যালয়ে সৌজন্য সাক্ষাত করেছেন বাংলাদেশে নবনিযুক্ত ফরাসী রাষ্ট্রদূত সোফি অবার্ট। বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব একেএম শামীম চৌধুরী সাংবাদিকদের জানান, প্রধানমন্ত্রী ফ্রান্সের নবনিযুক্ত রাষ্ট্রদূতকে বাংলাদেশে স্বাগত জানান এবং দায়িত্ব পালন কালে সম্ভাব্য সকল সহায়তা করার আশ্বাস দিয়েছেন। খবর বাসসর।

প্রধানমন্ত্রী বাংলাদেশে আরও বেশি ফরাসী বিনিয়োগের আহ্বান জানালে প্রত্যুত্তরে রাষ্ট্রদূত সোফি বলেন, ফ্রান্সের অনেক বিনিয়োগকারীই বাংলাদেশের বিনিয়োগ সম্ভাবনা সম্পর্কে সচেতন এবং এ দেশে কাজ করতে আগ্রহী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ চলাকালে ফরাসী জনগণ এবং বুদ্ধিজীবীদের সমর্থনের জন্য কৃতজ্ঞতা জানান এবং স্বাধীনতার পর থেকে বাংলাদেশের উন্নয়নে সহায়তা করার জন্য অভিনন্দন জানান।

দুই দেশের মধ্যে বিদ্যমান চমৎকার সম্পর্কে তাঁরা সন্তোষ প্রকাশ করেন এবং আগামী দিনগুলোতে এ সম্পর্ক আরও দৃঢ় হবে। এই সম্পর্ক আরও দৃঢ় করতে প্রধানমন্ত্রী উচ্চপর্যায়ের সফর বিনিময়ের ওপর গুরুত্বারোপ করেন। ফরাসী রাষ্ট্রদূত জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব মোকাবেলায় বৈশ্বিক উদ্যোগ গ্রহণের পক্ষে ভূমিকা রাখায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, ফ্রান্স জলবায়ু পরিবর্তন ইস্যু নিয়ে পরিবেশ ও বন মন্ত্রণালয়ের সঙ্গে কাজ করছে।

প্রকাশিত : ২ এপ্রিল ২০১৫, ০১:৩৪ এ. এম.

০২/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: