রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সূর্যসেন হলে দেয়াল ধসে দু’জন আহত

প্রকাশিত : ২ এপ্রিল ২০১৫, ০১:১৪ এ. এম.

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টার দা সূর্যসেন হলের মিলনায়তনের সামনের বারান্দার ছাদের দেয়াল ধসে দুজন আহত হয়েছেন। বুধবার সকাল পৌনে দশটার দিকে এই ঘটনা ঘটে। আহত দুজনের মধ্যে শাহীনুর রহমান রেজা বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের ছাত্র এবং অপরজনের নাম শাহ পরাণ (১৪), সে একটি দোকানের কর্মচারী। তাদের বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে চিকিৎসা দেয়া হয়।

হল শাখার ছাত্রলীগ সাধারণ সম্পাদক মুহাম্মদ আরেফিন সিদ্দিক সুজন জনকণ্ঠকে জানান, হলের বিভিন্ন ফ্লোরে বড় ধরনের ফাটলের চিহ্ন রয়েছে। হলটি পুরাতন হওয়ায় এর সংস্কার কাজ করা অত্যন্ত জরুরী। ঘটনাস্থলের পাশেই বিভিন্ন খাবার ও নিত্যপ্রয়োজনীয় জিনিসের দোকান থাকায় এখানে প্রায় সময়ই ছাত্রদের ভিড় থাকে। বৃষ্টি না থাকলে আরও বড় ধরনের বিপদ ঘটার আশঙ্কা ছিল। কার্যকরী পদক্ষেপ যাই হোক না কেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের উচিত সবকিছু দ্রুত সময়ে সম্পন্ন করা।

শিক্ষার্থীরা হল প্রাধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, আমাদের প্রাধ্যক্ষ স্যার একই সঙ্গে অসংখ্য পদে দায়িত্ব পালন করেন। হলের এই ঝুঁকিপূর্ণ অবস্থা নিয়ে বার বার বলা হলেও তিনি কোন আগ্রহ দেখাননি। এবার হয়ত প্রশাসন কিছু একটা করবে।

হলটির প্রাধ্যক্ষ অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল সাংবাদিকদের বলেন, ১৯৬৭ সালে নির্মাণ করা এই হলের বিভিন্ন অংশ ক্ষতিগ্রস্ত হওয়ায় এর আগে বেশ কয়েকবার সংস্কার কাজ করা হয়েছে। এর স্থায়ী সমাধানের জন্য বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষকে অবহিত করেও সাড়া পাওয়া যায়নি।

প্রকাশিত : ২ এপ্রিল ২০১৫, ০১:১৪ এ. এম.

০২/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: