মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

খালেদা জিয়া আন্দোলনের ব্যর্থ নেত্রী ॥ নাসিম

প্রকাশিত : ২ এপ্রিল ২০১৫
  • আমতলি মডেল স্কুল

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে আন্দোলনের ব্যর্থ নেত্রী উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, সাধারণ মানুষকে পেট্রোলবোমা মেরে হত্যা করে কোন আন্দোলন তো হয়ই না, বিজয়ও হয় না। সেই দল পরিচিতি পায় ‘সন্ত্রাসী দল’ হিসেবে। আর এ কারণেই বর্তমানে বিএনপি সন্ত্রাসী দল হিসেবে পরিচিত। দেশের প্রত্যেক স্কুলে ফ্রি মেডিক্যাল চেকআপের ব্যবস্থা করা হবেÑ এমন আশ্বাস দিয়ে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম প্রতিটি স্কুলের শিক্ষার্থীদের স্বাস্থ্যকার্ড প্রদানের ঘোষণা দেন।

বুধবার দুপুরে শিবগঞ্জ উপজেলার আমতলি মডেল স্কুলের যুগপূর্তি উৎসবে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। এছাড়া তিনি স্কুল প্রাঙ্গণে স্থাপিত ভাষাসৈনিক বাহাউদ্দিন চৌধুরী পাঠাগার ও বাঙালীর ঐতিহ্যের সংগ্রহশালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। স্বাস্থ্যমন্ত্রী আমতলি মডেল স্কুল প্রাঙ্গণে পৌঁছালে শিশু-কিশোররা ব্যান্ডের তালে তাকে অভিবাদন জানায় এবং শিশুশিক্ষার্থীরা ফুলের তোড়া উপহার দেয়। আমতলি মডেল স্কুলের প্রশংসা করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, নিভৃত গ্রামে এমন উন্নত স্কুল দেখে আমি মুগ্ধ। বিশেষ করে পাঠাগারে মুক্তিযুদ্ধের চেতনার ছবি এবং বাঙালীর শিকড়ের সংস্কৃতির যে সংগ্রহশালা গড়ে তোলা হয়েছে, তা শিক্ষার্থীদের দেশপ্রেমের দীক্ষা দেবে। সংগ্রহশালা স্থাপনের জন্য তিনি আমতলি স্কুলের প্রতিষ্ঠাতা দৈনিক জনকণ্ঠের সাংবাদিক মীর লিয়াকত আলীকে ধন্যবাদ দিয়ে বলেন, স্কুলে ফ্রি মেডিক্যাল চেকআপের যে ধারা তিনি গড়ে তুলেছেন, সেই ধারাবাহিকতায় দেশব্যাপী সকল স্কুলে ছড়িয়ে দেয়া হবে। এখন থেকে প্রতিটি স্কুলে ফ্রি মেডিক্যাল চেকআপের ব্যবস্থা থাকবে। স্কুলের প্রতিষ্ঠাতা মীর লিয়াকত আলীর সভাপতিত্বে যুগপূর্তি উৎসবে বক্তব্য রাখেনÑ গাইবান্ধার গোবিন্দগঞ্জের সংসদ সদস্য আবুল কালাম আজাদ, বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু, স্কুলের প্রধান শিক্ষক শ্রীচরণসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ। স্বাস্থ্যমন্ত্রী বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর শিক্ষাকে অধিকতর গুরুত্ব দেয়া হয়েছে।

জনগণকে অবরুদ্ধ করতে গিয়ে খালেদা নিজেই অবরুদ্ধ ॥ নিজস্ব সংবাদদাতা গাইবান্ধা থেকে জানান, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি বলেছেনÑ দেশের মানুষ যখন শান্তিতে রয়েছে তখন হরতাল-অবরোধ ডেকে খালেদা জিয়া দেশে অশান্তির আগুন জ্বালানোর কাজে ব্যস্ত। তিনি হরতাল-অবরোধ দিয়ে জনগণকে অবরুদ্ধ করতে গিয়ে নিজেই এখন অবরুদ্ধ। ১৪ দলের কেন্দ্রীয় সমন্বয়ক স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, যতই জ্বালাও পোড়াও করা হোক না কেন, স্বাধীনতাবিরোধীদের সঙ্গে নিয়ে ক্ষমতায় যাওয়ার তার স্বপ্ন কোনদিনই পূরণ হবে না। ২০১৯ সালের আগে কোনভাবেই জাতীয় নির্বাচন অনুষ্ঠানের সুযোগ নেই। তিনি বলেন, চিকিৎসার জন্য মানুষকে কোথাও এখন আর ছোটাছুটি করতে হয় না।

প্রকাশিত : ২ এপ্রিল ২০১৫

০২/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: