আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

প্রবেশপত্র-নিবন্ধন কার্ড আসেনি ॥ পরীক্ষাবঞ্চিত পাঁচ শিক্ষার্থী

প্রকাশিত : ২ এপ্রিল ২০১৫

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ১ এপ্রিল ॥ জেলার কালীগঞ্জ মাহাতাব উদ্দিন ডিগ্রী কলেজের পাঁচ শিক্ষার্থীর প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড না আসায় তারা এইচএসসি পরীক্ষায় অংশ নিতে পারেনি। এ ঘটনার জন্য কলেজ কর্তৃপক্ষকে দায়ী করেছেন শিক্ষার্থী ও অবিভাবকরা।

জানা গেছে, জেলার কালীগঞ্জ মাহাতাব উদ্দিন ডিগ্রী কলেজ থেকে ২০১৪-১৫ শিক্ষাবর্ষে অন্য শিক্ষার্থীদের সঙ্গে এবারের এইচএসসি পরীক্ষায় অংশ নেয়ার জন্য প্রস্তুতি নেয় রনি, শুভ্রদেব ভদ্র, নাইম হোসেন, বিপুল কুমার ও অরুপ কুমার দাস। তারা কলেজ থেকে ফরম পূরণও করেছিল। বুধবার এবারের এইচএসসি পরীক্ষার প্রথম দিন পর্যন্ত কলেজ কর্তৃপক্ষ তাদের প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড দেয়নি। ফলে তারা পরীক্ষায় অংশ নিতে পারেনি। পরীক্ষা দিতে না পেরে তারা কলেজ ক্যাম্পাসে কান্নায় ভেঙ্গে পড়ে।

মাহাতাব উদ্দিন ডিগ্রী কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আবদুল মজিদ জানান, এইচএসসি পরীক্ষার আগে শিক্ষার্থীদের টেস্ট পরীক্ষা নেয়া হয়। যারা অকৃতকার্য হয় তাদের ফরম ফিলাপ করানো হয়নি। কিন্তু কিছু ছাত্র কলেজে কোন খোঁজ না নিয়ে ব্যাংকের মাধ্যমে ফরম ফিলাপের টাকা জমা দেয়। ওই পাঁচ ছাত্রের ব্যাপারে আমরা খতিয়ে দেখছি।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মানোয়ার হোসেন মোল্লা জানান, আমি শুনেছি কয়েকজন শিক্ষার্থীর প্রবেশপত্র না আসায় তারা পরীক্ষা দিতে পারেনি। কেউ অভিযোগ করলে তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

ঠাকুরগাঁওয়ের সাদেক কুরাইশী পেয়েছেন মাদার তেরেসা পদক

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১ এপ্রিল ॥ ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক মুহাম্মদ সাদেক কুরাইশী সমাজসেবায় বিশেষ ভূমিকা রাখায় মাদার তেরেসা পদক পেয়েছেন। এ উপলক্ষে মঙ্গলবার দুপুরে ঠাকুরগাঁও জেলা পরিষদ কার্যালয়ে সংবাদকর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ায় কর্মরত সংবাদকর্মী ছাড়াও জেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি এ্যাডভোকেট মকবুল হোসেন বাবু, আওয়ামী লীগ নেতা এ্যাডভোকেট মোস্তাক আলম টুলু, জেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারী ও সমাজের বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সভায় উপস্থিত সবাই পদকপ্রাপ্ত মুহাম্মদ সাদেক কুরাইশীর সার্বিক মঙ্গল, সুস্থ, সুখী-সমৃদ্ধ ও দীর্ঘ জীবন কামনা এবং পুষ্পমাল্য প্রদান করেন। গত ২৭ মার্চ ঢাকার মৈত্রী মিলনাতনে মাদার তেরেসা স্মৃতি পরিষদ আয়োজিত এক অনুষ্ঠানে বাংলাদেশ সুপ্রীমকোর্টের সাবেক বিচারপতি জয়নুল আবেদীন, মুহাম্মদ সাদেক কুরাইশীর হাতে এই সম্মাননার পদকটি তুলে দেন।

প্রকাশিত : ২ এপ্রিল ২০১৫

০২/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: