হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মেসিবিহীন আর্জেন্টিনার আরেকটি জয়

প্রকাশিত : ২ এপ্রিল ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ প্রাণভোমরা লিওনেল মেসিকে ছাড়াই আরও একটি দারুণ জয় তুলে নিয়েছে আর্জেন্টিনা। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে এবার দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা ২-১ গোলে হারিয়েছে ইকুয়েডরকে। বাংলাদেশ সময় বুধবার সকালে যুক্তরাষ্ট্রের নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় ম্যাচটি। জেরার্ডো মার্টিনোর দলের হয়ে গোল করেন ম্যানচেস্টার সিটির তারকা সার্জিও এ্যাগুয়েরো ও পিএসজির এ্যাটাকিং মিডফিল্ডার জ্যাভিয়ের পাস্তোরে। আরেক প্রীতি ম্যাচে প্যারাগুয়েকে ১-০ গোলে পরাজিত করে মেক্সিকো।

এল সালভাদরের বিরুদ্ধে ম্যাচেও জাতীয় দলের হয়ে খেলতে পারেননি মেসি। ইকুয়েডরের বিরুদ্ধে খেলতে না পারায় টানা দুই ম্যাচ বাইরে থাকলেন বার্সিলোনা তারকা। আগের ম্যাচে দুর্বল সালভাদরকে হারাতে ঘাম ঝরাতে হলেও ইকুয়েডরকে সহজেই হারিয়েছে বিশ্বকাপের বর্তমান রানার্সআপরা। গোলের ব্যবধান বেশি না হলেও প্রাধান্য ছিল এ্যাঞ্জেল ডি মারিয়ার দলের। স্প্যানিশ লা লিগায় এল ক্ল্যাসিকোতে রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে ম্যাচে চোট পান আর্জেন্টাইন অধিনায়ক মেসি। এখন কিছুটা ভালর দিকে থাকলেও কোচ মার্টিনো তাকে খেলানোর ঝুঁকি নেননি।

নিরপেক্ষ ভেন্যুতে শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলা আর্জেন্টিনা ম্যাচের অষ্টম মিনিটেই এগিয়ে যায়। গোল করেন সিটি তারকা সার্জিও এ্যাগুয়েরো। ডি মারিয়ার কর্নার থেকে পাস্তোরের পাসে খুব কাছ থেকে হেডে গোলটি করেন ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড। দেশের হয়ে ৬০ ম্যাচে এটি তার ২২ নম্বর গোল। এরপর ব্যবধান বাড়ানোর সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি মার্কোস রোজো ও ডি মারিয়া। গোল খেলেও আক্রমণাত্মক খেলা খেলে বিরতির আগেই সুফলও পায় ইকুয়েডর। দেশের হয়ে প্রথম গোল পান মিলার বোলানোস। ২৪ মিনিটে গোলটি করে তিনি ইকুয়েডরকে সমতায় ফেরান। বিরতির পর আক্রমণের ধার আরও বাড়িয়ে দেয় আর্জেন্টিনা। গোল পেতেও খুব বেশি সময় নেয়নি দিয়াগো ম্যারাডোনার উত্তরসূরিরা। ম্যাচের ৫৮ মিনিটে অফসাইডের ফাঁদ ভেঙ্গে জয়সূচক গোলটি করেন পিএসজির মিডফিল্ডার পাস্তোরে। এগিয়ে যাওয়ার পর আরও কয়েকটি সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা। বিশেষ করে ৭২ মিনিটে এ্যাগুয়েরো ব্যবধান বাড়ানোর সহজ একটি সুযোগ নস্যাত করেন। শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টিনা। দলের জয়ে খুশি হলেও খেলোয়াড়দের মধ্যে সমন্বয় আরও বাড়ানো দরকার বলে জানান আর্জেন্টাইন কোচ জেরার্ডো মার্টিনো। ম্যাচ শেষে তিনি বলেন, ছেলেদের পারফর্মেন্সে আমি সন্তুষ্ট। তবে তাদের মধ্যে আরও সমন্বয়ের প্রয়োজন।

আগামী ১১ জুন থেকে ৪ জুলাই চিলিতে অনুষ্ঠিত হবে দক্ষিণ আমেরিকা ফুটবলের সর্বোচ্চ প্রতিযোগিতা কোপা আমেরিকা। তার আগে প্রীতি ম্যাচ দুটিতে দল নিয়ে কিছু পরীক্ষা-নিরীক্ষা করেছেন মার্টিনো। ম্যাচটি ছিল পাস্তোরের জন্য স্মরণীয়। কেননা আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে এটি তার প্রথম গোল। এর ফলে পিএসজির মিডফিল্ডার আগের ১৬ ম্যাচে গোল না পাওয়ার হতাশা কাটিয়েছেন। ২৫ বছর বয়সী এই এ্যাটাকিং মিডফিল্ডার প্রথম গোল করতে পেরে উচ্ছ্বসিত। ম্যাচ শেষে তিনি বলেন, আমি খুব খুশি। জাতীয় দলের হয়ে কিছু করতে পারাটা গর্বের। আমি আরও গোল করতে চাই। কোচ মার্টিনো পাস্তোরের প্রশংসা করে বলেন, সে অত্যন্ত মেধাবী ফুটবলার। আগেও দলের হয়ে ভাল খেলেছে। কিন্তু গোলটাই পাওয়া হয়নি। এই গোল তাকে ভবিষ্যতে আরও ভাল করতে উৎসাহিত করবে। মেসি না থাকলেও পাস্তোরে তার অভাবটা বুঝতে দেননি বলে মন্তব্য করেন সাবেক বার্সা কোচ।

আরেক ম্যাচে এডুয়ার্ডো এররেরার এক গোলে প্যারাগুয়েকে পরাজিত করে মেক্সিকো।

প্রকাশিত : ২ এপ্রিল ২০১৫

০২/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: