কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ইউসিবির ৩২তম বার্ষিক সাধারণ সভা

প্রকাশিত : ২ এপ্রিল ২০১৫

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের ৩২তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) মঙ্গলবার ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের চেয়ারম্যান এম এ হাসেম।

শেয়ারহোল্ডারবৃন্দ সর্বসম্মতিক্রমে ২০১৪ অর্থবছরের জন্য ২০% স্টক ও ১০% ক্যাশ ডিভিডেন্ড অনুমোদন করে।

চেয়ারম্যান তাঁর বক্তব্যে বলেন যে, ২০১৪ সালে ইউসিবি আশানুরূপ সাফল্য অর্জনে সমর্থ হয়। পরিচালন মুনাফা, ঋণ, জামানত প্রভৃতি নানা ক্ষেত্রে ইউসিবি অসামান্য প্রবৃদ্ধি অর্জন করে। একটি লাভজনক আর্থিক প্রতিষ্ঠানের পাশাপাশি সামাজিক অঙ্গীকারে আবদ্ধ হয়ে ইউসিবি কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা এবং পরিবেশবান্ধব গ্রীন ব্যাংকিংকে আন্তরিকভাবে অনুশীলন করছে। তিনি আরও বলেন যে, ইউসিবি ধারাবাহিকভাবে শেয়ারহোল্ডার, গ্রাহক এবং সর্বোপরি সামাজিক উন্নয়নের স্বার্থ কাজ করতে থাকবে।

এজিএমে ভাইস চেয়ারম্যান শরিফ জহির; ইসি চেয়ারম্যান আনিসুজ্জামান চৌধুরী রনী; অডিট কমিটি চেয়ারম্যান লেঃ জেঃ (অব) আবু তায়েব মুহাম্মদ জহিরুল আলম, আরসিডিএস, পিএসসি; রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান এমএ. সবুরসহ পরিচালকদের মধ্যে আরও উপস্থিত ছিলেন জাহাঙ্গীর আলম খান, হাজী ইউনুস আহমেদ, হাজী এম. এ. কালাম, আবদুল গাফ্ফার চৌধুরী, আসিফুজ্জামান চৌধুরী, মিসেস সুলতানা রাজিয়া বেগম, সাব্বির আহমেদ, মিসেস রুখমিলা জামান, নুরুল ইসলাম চৌধুরী এবং সৈয়দ মুহাম্মদ নুরুদ্দিন।

ইউসিবি’র ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ আলী তাঁর বক্তব্যে ব্যাংকের সফলতার প্রেক্ষাপট ও সার্বিক অর্জনের চিত্র তুলে ধরেন। তিনি বলেন, ক্রমবর্ধমান প্রবৃদ্ধির মাধ্যমে ইউসিবি সকল প্রতিকূলতাকে জয় করে সম্ভাব্য সকল খাতের সমন্বয়ে একটি সুষম ব্যবসায়িক মডেলের উন্নয়ন সাধনে সক্ষম হয়েছে ।

অনুষ্ঠানে ইউসিবি’র ব্যবস্থাপনা পরিচালক ছাড়াও উপস্থিত ছিলেন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ এম. শহিদুল ইসলাম এবং মীর্জা মাহমুদ রফিকুর রহমান; উপ-ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ মোঃ তরিকুল আজম এবং মোহাম্মদ শওকত জামিলসহ ব্যাংকের অন্যান্য উর্ধতন কর্মকর্তাবৃন্দ ও শেয়ারহোল্ডারবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন ব্যাংকের কোম্পানি সচিব এ টি এম তাহমিদুজ্জামান এসিএস। -বিজ্ঞপ্তি

এসআইবিএল এজিএমে ১৮ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন

সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের (এসআইবিএল) ২০তম বার্ষিক সাধারণ সভা সম্প্রতি ব্যাংকের সম্মানিত শেয়ারহোল্ডারদের উপস্থিতিতে ঢাকার সাভার গলফ ক্লাবে অনুষ্ঠিত হয়।

বার্ষিক সাধারণ সভায় ১৮ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করা হয়। সভায় ব্যাংকের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মেজর (অব) ডাঃ মোঃ রেজাউল হক সভাপতিত্ব করেন। ব্যাংকের পরিচালকবৃন্দ এবং ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ শফিকুর রহমান সভায় উপস্থিত ছিলেন। -বিজ্ঞপ্তি।

প্রকাশিত : ২ এপ্রিল ২০১৫

০২/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: