মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

প্রকৌশল খাতের বেশিরভাগ কোম্পানির দর কমেছে

প্রকাশিত : ২ এপ্রিল ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ দেশের প্রধান পুুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবারে প্রকৌশল খাতের বেশিরভাগ কোম্পানির শেয়ারের দরপতন হয়েছে। আর এদিন প্রকৌশল খাতে ৭২ দশমিক ৪১ শতাংশ কোম্পানির শেয়ার দর পতন হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

জানা গেছে, পুঁজিবাজারে প্রকৌশল খাতের ২৯টি কোম্পানি তালিকাভুক্ত রয়েছে। এর মধ্যে ২১টি কোম্পানির দর কমেছে এবং ৭টির দর বেড়েছে এবং দর অপরিবর্তিত রয়েছে ১টির। বুধবার প্রকৌশল খাতে দরপতন তালিকার শীর্ষে উঠে এসেছে বিএসআরএম স্টিল লিমিটেড। এই কোম্পানির শেয়ার দর ৪ টাকা ৭০ পয়সা বা ৬ দশমিক ৫০ শতাংশ কমেছে। এদিন শেয়ারটি সর্বশেষ লেনদেন হয় ৬৭ টাকা ৬০ পয়সা দরে। কোম্পানির ৪ লাখ ৫১ হাজার ৯৭১টি শেয়ার ৭৯১ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ছিল ৩ কোটি ১২ লাখ ৯০ হাজার টাকা।

ইস্টার্ন কেবলস ৪ টাকা বা ২ দশমিক ৯৬ শতাংশ দর কমে প্রকৌশল খাতে দরপতনের দ্বিতীয় স্থানে রয়েছে। এদিন শেয়ারটি সর্বশেষ ১৩১ টাকা দরে লেনদেন হয়। কোম্পানির ১৪ হাজার ১৮টি শেয়ার ১১৬ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ছিল ১৮ লাখ ৯০ হাজার টাকা। দরপতনের তৃতীয় স্থানে রয়েছে সিঙ্গার বাংলাদেশ। এদিন শেয়ারটির দর কমেছে ১ টাকা ৮০ পয়সা বা শূন্য দশমিক ৯৯ শতাংশ।

যমুনা ব্যাংকের লভ্যাংশ ঘোষণা

অর্থনৈতিক রিপোর্টার ॥ বিনিয়োগকারীদের জন্য ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে ১৯ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাকিং খাতের কোম্পানি যমুনা ব্যাংক লিমিটেড। বুধবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৬১ টাকা, মোট অ্যাসেট ভ্যালু হয়েছে ১৩৪ কোটি ৭১ লাখ ৭ হাজার ৭২১ টাকা এবং নেট অপারেটিং ক্যাশ ফ্লোরে (এনওসিএফপিএস) হয়েছে ১০.৪৪ টাকা। আর আলোচিত বছরে কোম্পানিটির কর পরিশোধের পর মুনাফা হয়েছে কোটি ৯২ লাখ ২০ হাজার টাকা। ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য যমুনা ব্যাংকে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৪ মে, সোমবার সকাল ১০টায়, পুলিশ কনভেনশন সেন্টার, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ এপ্রিল।

প্রকাশিত : ২ এপ্রিল ২০১৫

০২/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: