রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চাঁপাইয়ে নদীর তলদেশ দখলের মহোৎসব চলছে

প্রকাশিত : ১ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ জেলার সর্বত্র শুরু“ হয়েছে নদীর তলদেশ দখলের মহোৎসব। তবে এসব ভূমিদস্যুরা সবচেয়ে বেশি তৎপর ভূমি দখলে জেলা শহরের ওপর দিয়ে প্রবাহিত মহানন্দার তলদেশ। বন্যা নেমে যাবার সঙ্গে সঙ্গে ভরাট হয়ে যাওয়া তলদেশ জেগে উঠেছে। সেই সুযোগে নেমে পড়েছে ভূমিদস্যুরা জেগে উঠা তলদেশে দখলে। লক্ষ্য প্লট করে বিক্রি করা। তাই এরা রড সিমেন্ট ইট নিয়ে তলদেশ দখলে সীমানা নির্ধারণে পাকা প্রাচীর তোলার কাজে নেমে পড়েছে। সঙ্গে বোরো ইরি আবাদও চলছে সমান তালে। এলাকাটি শহরের খুবই কাছাকাছি। মহানন্দা নদীর উপরের শহীদ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীর বীরশ্রেষ্ঠ সেতু পেরিয়ে শিবগঞ্জমুখী রাস্তার ডানধারের নদীর তলদেশের মাটি দখলের মহোৎসব শুরু হয়েছে। প্রাথমিকভাবে তদলদেশে পাকা প্রাচীর উঠিয়ে পরবর্তীতে তা ভরাট করে প্লটে রূপান্তরিত করবে। তারপর দর হাঁকাবে কাঠা প্রতি ৪ থেকে ৬ লাখ টাকা। অথচ হিসাব মতো নদীর তলদেশের এসব জমি সরকারের খাস।

বাঁশখালী হাসপাতাল ১০০ শয্যায় উন্নীত করার দাবি

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী, ৩১ মার্চ ॥ চট্টগ্রামের বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি ৫০ শয্যা থেকে ১০০ শয্যায় উন্নীত করার জন্য বাঁশখালীর সর্বস্তরের জনগণ বর্তমান সরকারকে আহ্বান জানিয়েছেন। ৬ লক্ষাধিক জনগণের ৫০ শয্যাবিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সটি প্রতিদিন শতাধিক রোগীতে ভরপুর থাকে। অপর দিকে হাসপাতালে পর্র্যাপ্ত পরিমাণ ডাক্তার এলেও আবাসিক সঙ্কট থাকায় তারা নিয়মিত হাসপাতালে অবস্থান করতে পারছে না। আর যারা অবস্থান করছেন তারাও নানামুখী সমস্যায় জর্জরিত বলে বিশ্বস্ত সূত্রে জানা যায়। এদিকে বাঁশখালী হাসপাতালের চিকিৎসা ও সার্বিক বিষয়ে জানতে চাইলে বাঁশখালীর সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী বলেন, বাঁশখালীবাসীর চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য বর্তমান সরকার অনেক বিষয়ে আন্তরিক। তারই ধারাবাহিকতায় বাঁশখালীবাসীর চিকিৎসা সুবিধা যথাযথভাবে পাওয়ার জন্য ইতোমধ্যে ডাক্তারসহ অন্যান্য ব্যবস্থা করা হয়েছে, নতুন এ্যাম্বুলেন্স ও এক্সরে মেশিন প্রদান করা হয়েছে। ধারাবাহিকভাবে সকল সমস্যার অবসান ঘটিয়ে স্বাস্থ্যসেবা নিশ্চিত করাই আমার লক্ষ্য এবং বাঁশখালী হাসপাতালকে ১০০ শয্যায় উন্নীত করার জন্য যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাকৃবি ভিসির পদত্যাগ দাবিতে শিক্ষক সমিতির মানববন্ধন

বাকৃবি সংবাদদাতা ॥ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ভিসি অধ্যাপক ড. মোঃ রফিকুল হকের পদত্যাগের দাবিতে এবার মাঠে নেমেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। গণতান্ত্রিক শিক্ষক ফোরামের আন্দোলনে সাথে একাত্মতা প্রকাশ করে আন্দোলনে নেমেছে এতদিন নীরব ভূমিকায় থাকা শিক্ষক সমিতি। মঙ্গলবার ভিসির পদত্যাগের দাবিতে মানববন্ধন করে শিক্ষক সমিতি। জানা যায়, বেলা ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারের প্রধান ফটকে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

প্রকাশিত : ১ এপ্রিল ২০১৫

০১/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: