কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

বিদ্যুতের খুঁটিকে কেন্দ্র করে জামালপুরে পুলিশ জনতা সংঘর্ষ ॥ আহত ১০

প্রকাশিত : ১ এপ্রিল ২০১৫
  • নাটোর ও ঝিনাইদহের সংঘর্ষে আহত ১৮

জনকণ্ঠ ডেস্ক ॥ জামালপুরে পুলিশের সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষ হয়েছে। নাটোরে নাগরদোলা ওঠা নিয়ে সংঘর্ষে আহত হয় ১০ জন। এছাড়া ঝিনাইদহে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে আট জন আহত হয়েছে। খবর নিজস্ব সংবাদদাতা, ও সংবাদদাতার

জামালপুর ॥ জামালপুরে পুলিশের সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষে ৪ পুলিশ সদস্যসহ অনন্ত ১০ জন আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ২৭ রাউন্ড শর্টগানের গুলি ছোড়ে। এ ঘটনায় চায়না নামে এক মহিলাকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে জামালপুর সদর উপজেলার লক্ষ্মীরচর ইউনিয়নের চরপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশ ও স্থানীয়রা জানায়, গত এক বছর আগে চরপাড়া গ্রামের হাফেজ উদ্দিনের ছেলে সজল মিয়া জামালপুর পল্লীবিদ্যুত সমিতি থেকে সংযোগ নেয়।

এদিকে প্রতিবেশী গজারিয়া গ্রামের একাধিক গ্রাহক নিজ বাড়িতে বিদ্যুত সংযোগ নেয়ার জন্য সমিতির কাছে দরখাস্ত করে এবং সজল মিয়ার বৈদ্যুতিক খুঁটি থেকে তারা তাদের বিদ্যুত লাইন নেয়ার দাবি জানায়। কিন্তু সজল মিয়া গজারিয়াবাসীকে তার খুঁটি থেকে সংযোগ দিতে বাধা প্রদান করে। মঙ্গলবার দুপুরে জামালপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ গোলাম কিবরিয়ার নেতৃত্বে পুলিশের একটি দল চরপাড়ায় গেলে সজল মিয়ার লোকজন সংঘবদ্ধ হয়ে লাঠিসোটা নিয়ে পুলিশের ওপর হামলা করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ২৭ রাউন্ড শর্টগানের গুলি ছোড়ে।

নাটোর ॥ মেলায় নাগরদোলায় উঠাকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছে। মঙ্গলবার দুপুর দেড়টার দিকে পৌর শহরের সরকারপাড়া মহল্লায় ঐতিহ্যবাহী বাগুদানের মেলায় এ ঘটনা ঘটে। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, মঙ্গলবার সিংড়ায় সরকারপাড়া মহল্লার ঐতিহ্যবাহী বাগুদানের মেলায় নাগরদোলায় ওঠাকে কেন্দ্র করে সরকারপাড়া মহল্লার সিরাজুল ইসলাম বুলুর ছেলে দশম শ্রেণীর ছাত্র গোলাম রাববীকে মারপিট করে সওদাগরপাড়ার লোকজন। পরে এই ঘটনাকে কেন্দ্র করে সরকারপাড়া ও সওদাগরপাড়া দু’পক্ষের লোকজনের মধ্যে কয়েক দফা লাঠি ও অস্ত্র নিয়ে ধাওয়া পাল্টাধাওয়া ও সংঘর্ষ হয়।

ঝিনাইদহ ॥ আধিপত্য বিস্তার নিয়ে ঝিনাইদহে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে ৮জন আহত হয়েছে। মঙ্গলবার সকালে সদর উপজেলার হুদাপুটিয়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের ঝিনাইদহ সদর হাসপাতাল ও স্থানীয় বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

হাটগোপালপুর পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই শামুসুজ্জোহা জানান, হুদাপুটিয়া গ্রামের তাসির উদ্দিন ও বিশারত আলীর মধ্যে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। তারই জের ধরে সকালে ঢাল, ভেলা, লাঠিসোঁঠা নিয়ে উভয় গ্রুপের লোকজন সংঘর্ষে লিপ্ত হয়। সঘর্ষে মুক্তার, মোহন, মুসা, আশরাফুল, মজিবুর, খাজাসহ উভয়পক্ষের ৮ জন আহত হয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রকাশিত : ১ এপ্রিল ২০১৫

০১/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: