কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

জয় বাংলায় বিক্ষুব্ধ চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি

প্রকাশিত : ১ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ ‘জয় বাংলা-জয় বঙ্গবন্ধু’ সেøাগানে এক ইউপি চেয়ারম্যানের বিরোধিতা করার ঘটনায় প্রশাসনিক কোন ব্যবস্থা না নেয়ায় তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে সুনামগঞ্জ জেলার দিরাইয়ের মুক্তিযোদ্ধাসহ সর্বত্র। ঘটনার ৫ দিন অতিবাহিত হলেও বিহীত কোন ব্যবস্থা না নেয়ায় বীরদর্পে ঘুরে বেড়াচ্ছেন ওই ইউপি চেয়ারম্যান। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে সিলেট রেঞ্জের ডিআইজির কাছে অভিযোগ করেছেন মুক্তিযোদ্ধারা।

অভিযোগে প্রকাশ, ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার চরনারচর এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। সকালে বিদ্যালয়ের প্রধান শিক্ষক চন্দন কুমারের নেতৃত্বে শিক্ষক-শিক্ষিকা ও ছাত্রছাত্রী-অভিভাবকরা চরনারচর-শ্যামারচর সড়কের বড়খাল পর্যন্ত র‌্যালি বের করে। র‌্যালি থেকে একপর্যায়ে অংশগ্রহণকারীরা ‘জয় বাংলা-জয় বঙ্গবন্ধু’ সেøাগান দিয়ে স্থানীয় ইউপি কার্যালয়ের সামনে গিয়ে থামে। এ সময় চরনারচর ইউপি চেয়ারম্যান ও বিএনপি নেতা রতিকান্ত দাস ক্ষুব্ধ হয়ে কেন র‌্যালিতে ‘জয় বাংলা-জয় বঙ্গবন্ধু’র সেøাগান দেয়া হলো সে ব্যাপারে জানতে চান। একপর্যায়ে দম্ভোক্তি করে বলেন, দেশটা কি আওয়ামী লীগের হয়ে গেছে? র‌্যালিতে সব দলের লোক আছে।’ এ সময় তিনি বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ দুইজন সহকারী শিক্ষককে শাসাতে থাকেন। বিষয়টি তাৎক্ষণিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাকে জানানোর পর উত্তেজনাকর পরিস্থিতিতে পুলিশ আসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ বিষয়ে প্রধান শিক্ষক চন্দন কুমার চৌধুরী বলেন, ‘জয় বাংলা’ সেøাগান দেয়ায় চেয়ারম্যান ধমক দিয়ে তা বন্ধ করতে বলেন।

ছোট ভাইয়ের ছুরিকাঘাতে বড় ভাই খুন ॥ অন্যত্র তিন লাশ উদ্ধার

জনকণ্ঠ ডেস্ক ॥ কিশোরগঞ্জে পুকুর থেকে নববধূ, কেরানীগঞ্জে বুড়িগঙ্গা থেকে যুবক ও মাদারীপুরের কালকিনি থেকে স্কুলছাত্রীর লাশ উদ্ধার করা হয়েছে। খবর নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের পাঠানোÑ

কিশোরগঞ্জ ॥ জেলার করিমগঞ্জে হোসনে আরা হোসনা (১৯) নামে এক নববধূর লাশ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলার কাদিরজঙ্গল ইউনিয়নের দক্ষিণ চাঁনপুরে বাড়ির পাশে একটি পুকুর থেকে মৃতদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ। নিহত হোসনা চাঁনপুর গ্রামের আবুল হাশেম চন্দনের স্ত্রী ও সদর উপজেলার প্যারাভাঙ্গা গ্রামের শাহজাহানের মেয়ে। মাত্র ৪ মাস আগে তাদের বিয়ে হয়েছিল বলে জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, সোমবার রাতে নিজের বসতঘরে ঘুমিয়ে ছিলেন গৃহবধূ হোসনা। সকালে বাড়ির পূর্ব পাশে একটি পুকুরে তার মৃতদেহ পাওয়া যায়। নিহতের আত্মীয়দের অভিযোগ, তাকে শ্বাসরোধ করে হত্যা করে ফেলে রাখা হয়েছে।

কেরানীগঞ্জ ॥ দক্ষিণ কেরানীগঞ্জের চর মিরেরবাগ এলাকায় বুড়িগঙ্গা নদী থেকে মঙ্গলবার বিকেলে অজ্ঞাত ব্যক্তির (৪০) হাত-পা বাঁধা ভাসমান লাশ উদ্ধার করেছে পুলিশ।

দক্ষিণ কেরানীগঞ্জ থানা উপ-পরিদর্শক মোঃ কামাল হোসেন জানান, নিহত ব্যক্তির গামছা দিয়ে হাত ও রশি দিয়ে পা বাঁধা ছিল। পরনে কালো রংয়ের হাফ হাতা গেঞ্জি ও চেক লুঙ্গি পরিহিত ছিলেন।

কালকিনি ॥ কালকিনি পৌর এলাকার সাদীপুর গ্রাম থেকে সোমবার সন্ধায় পরশী আক্তার (১৩) নামের এক স্কুলছাত্রীর লাশ উদ্ধার করেছে কালকিনি থানা পুলিশ।

হবিগঞ্জ ॥ জমি সংক্রান্ত বিরোধের জের ধরে মঙ্গলবার বিকেলে হবিগঞ্জ শহরতলীর সুলতান মাহমুদপুর এলাকায় ছোট দু’ভাইয়ের ছুরিকাঘাতে বড় ভাই হারুন মিয়া (৩৫) খুন হয়েছে। নিহত হারুন ওই এলাকার আঞ্জব আলীর পুত্র। এ ঘটনায় অভিযুক্ত হত্যাকারী দুই ভাই এলাইছ মিয়া ও তোফাজ্জল হোসেনকে আটক করেছে পুলিশ। পুলিশ জানায়, বিরোধ নিয়ে বিকেল ৪টার দিকে ছোট দু’ভাইয়ের হাতে ছুরিকাঘাতে আহত হয় হারুন। পরে আশঙ্কাজনক অবস্থায় হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে হারুনের মৃত্যু হয়।

প্রকাশিত : ১ এপ্রিল ২০১৫

০১/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: