কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নাছিরকে আনুষ্ঠানিক সমর্থন ১৪ দলের ॥ ঐক্যের ডাক

প্রকাশিত : ১ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চসিক নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী আ জ ম নাছির উদ্দিনের প্রতি চট্টগ্রাম ১৪ দল আনুষ্ঠানিকভাবে মঙ্গলবার সমর্থন ঘোষণা করেছে। পাশাপাশি কর্মকৌশলও নির্ধারণ করেছে। এ সভায় ১৪ দলের পক্ষে সর্বশক্তি নিয়োগ করে জনসমর্থন নিয়ে আ জ ম নাছিরকে বিজয়ী করার জন্য নেতাকর্মীদের মাঠে নামার আহ্বান জানানো হয়েছে।

দুপুরে পৌনে একটা থেকে বেলা ২টা পর্যন্ত এ সভা অনুষ্ঠিত হয় অভিজাত হোটেল পেনিনসুলায়। সভাপতিত্ব করেন নগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবং নাগরিক কমিটির সদস্য সচিব এবিএম মহিউদ্দিন চৌধুরী। এতে বক্তব্য রাখেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, এমএ লতিফ এমপি, মাঈন উদ্দিন খান বাদল এমপি, বীর বাহাদুর এমপি, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন ও সাবেক এমপি নুরুল ইসলাম বিএসসি।

চসিক নির্বাচনকে ঘিরে ১৪ দলের এ সভায় ৩শ’ সদস্যকে ডাকা হয়েছিল। তবে উপস্থিত ছিলেন দু’শতাধিক। যার মধ্যে উল্লেখযোগ্যরা হচ্ছেনÑ জাসদের মাঈন উদ্দিন খান বাদল এমপি, ইন্দু নন্দন দত্ত ও ন্যাপের আলী আহমদ নাজির। এছাড়া উল্লেখযোগ্যদের মধ্যে ছিলেন সাবেক এমপি ইসহাক মিয়া, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদের প্রশাসক এমএ সালাম, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, দিদারুল আলম এমপি, মহেশখালি-কুতুবদিয়া নির্বাচিত এমপি আশিক উল্লাহ রফিক, মাহফুজুর রহমান মিতা, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলাম এবং চট্টগ্রাম মহানগর থানা ও ওয়ার্ড ভিত্তিক কমিটির নেতৃবৃন্দ। সভাটিকে একটি পরামর্শক সভা হিসেবে আখ্যায়িত করে নেতৃবৃন্দ সাংবাদিকদের বলেছেন, দলের পক্ষে আসন্ন নির্বাচনে মনোনীত মেয়র প্রার্থী আ জ ম নাছির উদ্দিনের বিজয় নিশ্চিত করতে বিভিন্ন কর্মকৌশল গৃহীত হয়েছে। সে লক্ষ্যে স্থানীয় কেন্দ্রীয় থানা ও ওয়ার্ড কমিটি গঠন করা হবে। প্রতিটি কেন্দ্রে কমিটির সদস্যরা কাজ করবে।

এ সভা শুরু হওয়ার আগে আমন্ত্রিত কাউকে মোবাইল নিয়ে যেতে দেয়া হয়নি এবং সভা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলার ওপরও নিষেধাজ্ঞা দেয়া হয়। কিন্তু তারপরও কয়েকজন নেতা সভায় যোগদানের পূর্বে এবং সভা শেষে মিডিয়ার সঙ্গে বক্তব্য দিয়েছেন। বলেছেন, আ জ ম নাছির ১৪ দলের সমর্থিত প্রার্থী। চট্টগ্রাম ১৪ দলের ঘাঁটি। গত ৫ বছর চট্টগ্রামের মেয়র পদটি বিএনপি সমর্থিত প্রার্থীর হাতে ছিল। যিনি এ নগরীর উন্নয়নে কোন ধরনের সফলতা দেখাতে ব্যর্থ হয়েছেন। তাই জনগণ এবার ১৪ দলীয় প্রার্থীকে বিজয়ী করার জন্য ঐক্যবদ্ধ হয়েছে। সঙ্গত কারণে, ১৪ দলের সব নেতাকর্মী জনগণের পাশে গিয়ে তাদের সমর্থন আদায় করে আ জ ম নাছিরের বিজয়কে নিশ্চিত করতে হবে।

সভাপতির বক্তব্যে এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেন, দলীয় সভানেত্রী মাঠপর্যায়ের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করে আ জ ম নাছিরকে মেয়র পদে সমর্থন দিয়েছেন। দলের মর্যাদা রক্ষার্থে এবং সভানেত্রীর ভাবমূর্তি উজ্জ্বল করতে আমাদের সবাইকে তাঁর পক্ষ হয়ে কাজ করে বিজয় নিশ্চিত করতে হবে।

এ সভায় নগরীর ৪১ ওয়ার্ড ও সংরক্ষিত ওয়ার্ডের প্রার্থিতা নিয়ে আলোচনা হয়। এতে বলা হয়, প্রতিটি ওয়ার্ডে এবং সংরক্ষিত আসনে ১৪ দল সমর্থিত প্রার্থীদের একক প্রার্থিতা নিশ্চিত করার চেষ্টা নেয়া হবে। সফলতা আসলে ভাল। নচেৎ একাধিক প্রার্থী হলে প্রার্থীদের যার যার ভোট চাওয়ার পাশাপাশি মেয়র পদে নাছিরের জন্য কাজ করার বিষয়টি নিশ্চিত করতে হবে।

প্রকাশিত : ১ এপ্রিল ২০১৫

০১/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: