মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আম আদমি ভেঙ্গে নতুন দল

প্রকাশিত : ৩১ মার্চ ২০১৫, ১১:২৪ এ. এম.

জনকণ্ঠ ডেস্ক ॥ ভারতের আলোচিত আম আদমি পার্টিতে (এএপি) ভাঙ্গন ধরেছে। দলের দুই প্রতিষ্ঠাতা সদস্য যোগেন্দ্র যাদব ও প্রশান্ত ভূষণসহ চার নির্বাহী সদস্যকে কমিটিতে থেকে বাদ দেওয়া হয়েছে। যোগেন্দ্র যাদব ও প্রশান্ত ভূষণ নতুন রাজনৈতিক দল গড়ার ইঙ্গিত দিয়েছেন। খবর টাইমস অব ইন্ডিয়া অনলাইন।

মঙ্গলবার এ সংবাদ মাধ্যমের এক প্রতিবেদনে এমন সম্ভাবনার কথা জানানো হয়েছে।

গত শনিবার দিল্লির অদূরে অনুষ্ঠিত এএপির জাতীয় কাউন্সিলের সভায় যোগেন্দ্র-প্রশান্তকে দলের জাতীয় নির্বাহী কমিটি থেকে বাদ দেওয়া হয়। যাদবের সমর্থক বলে পরিচিত আনন্দ কুমার এবং অজিত ঝাকও বাদ পড়েন দলের নির্বাহী কমিটি থেকে।

সম্ভাব্য রাজনৈতিক দল গড়ার উদ্যোগের অংশ হিসেবে হাওয়া বুঝতে আগামী ১৪ এপ্রিল নিজেদের সমর্থকদের সঙ্গে নিয়ে একটি জাতীয় সংলাপ করবেন যোগেন্দ্র ও প্রশান্ত। এএপিতে থাকা নিজেদের অনুসারী এবং সামাজিক আন্দোলনের প্রতিনিধিরাও ওই সংলাপে উপস্থিত থাকবেন।

যোগেন্দ্র ও প্রশান্ত যে নতুন রাজনৈতিক দল গড়ার কথা ভাবছেন, তাঁদের সাম্প্রতিক কথাবার্তায় তার ইঙ্গিত মেলে।

প্রশান্ত বলেন, তাঁদের হাতে তিনটি বিকল্প আছে। প্রথমত, কেজরিওয়াল গংদের কাছ থেকে দলকে উদ্ধার করতে নির্বাচন কমিশন বা আদালতে যাওয়া। তবে এই পদক্ষেপটা তাঁর পছন্দ নয়। দ্বিতীয়ত, নতুন রাজনৈতিক দল করা, যে দল এএপির আদর্শ ও লক্ষ্যকে এগিয়ে নেবে। তৃতীয়ত, রাজনৈতিক দল না করে জনগণের দাবিদাওয়া নিয়ে আন্দোলন করা। তবে সর্বস্তরের মানুষের সঙ্গে আলোচনা করেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

প্রকাশিত : ৩১ মার্চ ২০১৫, ১১:২৪ এ. এম.

৩১/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: