কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পুলিশ হত্যা মামলার আসামিসহ ২৮ বিএনপি-জামায়াত কর্মী আটক

প্রকাশিত : ৩১ মার্চ ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ ২০ দলীয় জোটের নাশকতা প্রতিরোধে যৌথবাহিনীর অভিযানে তিন জেলায় রবিবার সন্ধ্যা থেকে সোমবার ভোর পর্যন্ত আটক হয়েছে ২৮ বিএনপি-জামায়াত কর্মী। এর মধ্যে গাইবান্ধায় আটক হয়েছে পুলিশ হত্যা মামলার চার্জশীটভুক্ত আসামি জামায়াত কর্মী ফিরোজ মিয়া। স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো খবর ঃ

টাঙ্গাইল ॥ টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার সিরাজকান্দি বাজারে রবিবার রাতে অভিযান চালিয়ে একটি স্টিলের দোকান থেকে ২টি পেট্রোলবোমা ও দোকানের মালিকসহ ৩ জনকে আটক করেছে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানা পুলিশ।

সিরাজগঞ্জ ॥ চলমান নাশকতাবিরোধী অভিযানে সোমবার সদর থানার পুলিশ ৫ জনকে গ্রেফতার করেছে। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুল ইসলাম জানান, গ্রেফতারকৃত ৪ বিএনপি ও ১ জামায়াত কর্মী বিভিন্ন মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি।

গাইবান্ধা ॥ নাশকতা ও সহিংসতাবিরোধী অভিযানে গাইবান্ধায় বিএনপি-জামায়াত-শিবিরের ২০ কর্মীকে গ্রেফতার করা হয়েছে। যৌথবাহিনী ও পুলিশ পৃথকভাবে রবিবার সন্ধ্যা থেকে সোমবার ভোর পর্যন্ত বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। বাসে পেট্রলবোমা মেরে মানুষ হত্যা মামলাসহ বিভিন্ন নাশকতা মামলায় তাদের গ্রেফতার করা হয়।

বরিশালে দম্পতির ওপর হামলা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ পূর্ব বিরোধের জেরধরে হত্যার উদ্দেশে এক দম্পত্তির ওপর দু’দফা হামলা চালিয়ে গুরুতর আহত করেছে প্রতিপক্ষের লোকজনে। গুরুতর আহতদের হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় রবিবার রাতে থানায় লিখিত অভিযোগ দেয়ার পর পুলিশ অভিযুক্তদের বসত ঘর তল্লাশি করে দেশী চারটি ধারালো অস্ত্র উদ্ধার করেছে। ঘটনাটি জেলার গৌরনদী উপজেলার বাসুদেবপাড়া গ্রামের।

ওই গ্রামের দিনমজুর আব্দুর রশিদ সরদারের কন্যা নূপুর আক্তার জানান, জমিজমা সংক্রান্ত বিরোধ নিয়ে প্রতিবেশী মালেক সরদার গংদের সঙ্গে তাদের দীর্ঘদিনের বিরোধ চলে আসছে। পূর্ব বিরোধের জেরধরে মালেক সরদার, তার পুত্র রহমান ও আসলাম সরদার রবিবার সন্ধ্যায় ও রাতে হত্যার উদ্দেশে তার পিতা রশিদ সরদার ও মা শাহনাজ পারভীনের ওপর দু’দফা হামলা চালায়।

নওগাঁয় গৃহবধূকেহাত-পা বেঁধে নির্যাতন

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৩০ মার্চ ॥ রবিবার রাতে নওগাঁ সদর উপজেলার শৈলগাছি ইউনিয়নের চকচাপাই গ্রামে রিতা বেগম (২৬) নামে এক গৃহবধূকে হাত-পা ও মুখ বেঁধে নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে। সোমবার সকালে অজ্ঞান অবস্থায় তাকে উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় দুপুরে তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পরিবারের সদস্যরা জানান, বেশ কিছুদিন ধরে প্রতিবেশী আব্দুল জব্বারের ছেলে সানোয়ার হোসেনের সঙ্গে সজিনাগাছ নিয়ে কলহ-বিবাদ চলে আসছিল। এরই জের ধরে রবিবার রাত ২টার দিকে সানোয়ার তার সঙ্গীয় অজ্ঞাত আরও ২-৩ যুবক মিলে স্বামীর পরিচয় দিয়ে ঘরের ভেতর প্রবেশ করে। এ সময় গৃহবধূর স্বামী মোসলেম মাঠে গভীর নলকূপ পাহারায় ছিলেন।

মাগুরায় সংঘর্ষ আহত ১০ ॥ বাড়ি দোকান ভাংচুর

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ৩০ মার্চ ॥ মহম্মদপুর উপজেলার বিনোদপুর বাজারে সোমবার দুপুরে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে ১০ জন আহত হয়েছে। এ সময় একটি বাড়ি ও দুটি দোকানঘর ভাংচুর হয়েছে। পুলিশ ও এলাকাবাসী জানায়, ররিবার সন্ধ্যায় বিনোদপুর চৌরাস্তায় টিভি দেখার জন্য সাইকেল রাখা নিয়ে কলেজপাড়ার আরব আলী ও বিশ্বাসপাড়ার সাগর বিশ্বাসের মধ্যে প্রথমে বচসা এবং পরে হাতাহাতি হয়। এ সূত্র ধরে সোমবার দুপুরে বিনোদপুর কলেজপাড়া ও বিশ্বাসপাড়ার মানুষ দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। ধাওয়া-পাল্টা ধাওয়ায় চারদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ সময় একটি বাড়ি ও দুটি দোকানে হামলা ও ভাংচুর চালানো হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

ওসমানী পাবলিক টয়লেটের ভিত্তিপ্রস্তর স্থাপন

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রশাসক শওকত মোস্তফা সোমবার রাজধানীর ওসমানী উদ্যানে দু’টি পাবলিক টয়লেটের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এ সময় কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আনছার আলী খান, ওয়াটার এইড-এর ডাঃ খায়রুল ইসলাম, কর্পোরেশনের প্রধান প্রকৌশলীসহ বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন। -বিজ্ঞপ্তি

প্রকাশিত : ৩১ মার্চ ২০১৫

৩১/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: