কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

দোকান বসতবাড়ি ও তুলার গুদাম পুড়ে ছাই

প্রকাশিত : ৩১ মার্চ ২০১৫
  • বরিশাল, কিশোরগঞ্জ, নারায়ণগঞ্জ

জনকণ্ঠ ডেস্ক ॥ বরিশালের গৌরনদীতে অগ্নিকাণ্ডে ১১ ব্যবসায় প্রতিষ্ঠান ও ৮ বসতঘর ভস্মীভূত হয়েছে। এছাড়া কিশোরগঞ্জে ও নারায়ণগঞ্জের বন্দরে তুলার গুদাম পুড়ে ছাই হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

বরিশাল ॥ গৌরনদীর টরকী বন্দরে সোমবার সকালে অগ্নিকা-ে ১১ ব্যবসা প্রতিষ্ঠান ও ৮ বসতবাড়ি ভস্মীভূত হয়েছে। গৌরনদী ফায়ার সার্ভিস জানায়, রাত সাড়ে তিনটার দিকে টরকী বন্দরের রায়পট্টির রশিদ মেকারের দোকানে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান চারদিকে ছড়িয়ে পড়ে। গৌরনদী, উজিরপুর ও মাদারীপুরের ফায়ার সার্ভিসের কর্মীরা স্থানীয়দের সহায়তায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে ভোর সাড়ে ৫টার দিকে আগুন নিয়ন্ত্রেণে আনেন। ততক্ষণে ১১টি ব্যবসায়ীক প্রতিষ্ঠান, ৮টি বাসা সম্পূর্ণ ভস্মিভূত হয়।

কিশোরগঞ্জ ॥ কিশোরগঞ্জ শহরের গাইটালে তুলার গুদামে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। এতে মালামাল পুড়ে ১০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। এলাকাবাসী জানায়, সোমবার বেলা ১১টার দিকে আনিস মিয়ার তুলার গুদামে অগ্নিকা-ের ঘটনা ঘটে। এ সময় গুদামের তুলার পাশাপাশি লেপ ও তোষক তৈরির কাপড়ও মজুদ ছিল।

নারায়ণগঞ্জ ॥ বন্দরের ধামগড় এলাকায় একটি গুদামে আগুন লেগে তুলা পুড়ে গেছে। সোমবার ভোরে জুলহাস ট্রেডার্স নামের একটি তুলার গুদামে এ অগ্নিকা- ঘটে। রফতানিমুখী পোশাক কারখানার পরিত্যক্ত কাপড় (ঝুট) থেকে তৈরি তুলা গুদামে রাখা হয়েছিল। বন্দর ও ডেমরা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

মানিকগঞ্জে পুজো চলাকালে মন্দিরে হামলা, প্রতিমা ভাংচুর ॥ আহত ১২

নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ, ৩০ মার্চ ॥ সদর উপজেলার রাজনগর বনকেষ্টি গ্রামে বাসন্তীপুজো উদযাপনকালে মন্দিরে হামলা চালিয়ে প্রতিমা ভাংচুর করেছে বখাটেরা। তাদের বাধা দিতে গেলে লাঠির আঘাতে হিন্দু সম্প্রদায়ের তিন নারীসহ আহত হয়েছেন কমপক্ষে ১২ জন। রবিবার রাত ১২টার দিকে এ ঘটনা ঘটে। স্থানীয়রা ও পুলিশ জানায়, রাজনগর বনকেষ্টি উত্তরপাড়া সার্বজনীন বাসন্তী মন্দিরে রাতে বাসন্তীপুজো চলছিল। রাত সাড়ে ১১টার দিকে পার্শ্ববর্তী গ্রামের জাহাঙ্গীরের নেতৃত্বে একদল বখাটে লাঠিসোটা নিয়ে মন্দিরে হামলা চালিয়ে কয়েকটি প্রতিমা ভাংচুর করে। এ সময় মন্দিরের লোকজন ও স্থানীয়রা বাধা দিতে গেলে দুর্বৃত্তরা লাঠিসোটা নিয়ে তাদের ওপর আক্রমণ করে। এতে তিন নারীসহ আহত হয়েছেন কমপক্ষে ১২ জন। আহতরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন। রাত ২টার দিকে মানিকগঞ্জ সদর থানার ওসি আমীনুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

প্রকাশিত : ৩১ মার্চ ২০১৫

৩১/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: