মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

রংপুরে সংখ্যালঘুর ওপর হামলা, প্রতিবাদে ডিসি অফিস ঘেরাও

প্রকাশিত : ৩১ মার্চ ২০১৫
  • ভোট না দেয়ার অভিযোগ

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ রবিবার অনুষ্ঠিত রংপুরের চন্দনপাট ইউনিয়ন পরিষদ নির্বাচনে পরাজিত এক সদস্য প্রার্থীকে ভোট না দেয়ার অভিযোগ এনে সংখ্যালঘু বেশকিছু পরিবারের ওপর হামলা চালিয়েছে ওই প্রার্থীর লোকজন। সোমবার সকালে সংঘটিত এ ঘটনার প্রতিবাদে দুপুরে এলাকার শত শত সংখ্যালঘু সম্প্রদায়ের নারী-পুরুষ রংপুর কোতোয়ালি থানা ও জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করে। এলাকাবাসী জানায়, চন্দনপাট ইউনিয়নের সাহাবাজপুর গ্রামের সদস্য প্রার্থী আরিফুল ইসলাম নির্বাচনে হেরে গেলে তার সমর্থকরা সোমবার সকালে ওই গ্রামের হিন্দু সম্প্রদায়ের বাসিন্দা দিলীপ কুমার সরকারের বাড়িসহ বেশ কয়েকটি বাড়িতে হামলা চালায়।

সংঘর্ষে নিহত এক আহত ৪০

ইউনিয়ন পরিষদের নির্বাচন শেষে ভোট গণনাকে কেন্দ্র করে এক চেয়ারম্যান প্রার্থীর কর্মী-সমর্থকদের সঙ্গে পুলিশের গুলিবর্ষণ, ধাওয়া পাল্টা-ধাওয়া ও সংঘর্ষে একজন নিহত এবং ম্যাজিস্ট্রেট ও পুলিশসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। এদের মধ্যে গুরুতর আহত অবস্থায় পাঁচজনকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। রবিবার রাত পৌনে দশটায় এ ঘটনা ঘটেছে সদর উপজেলার সদ্যপুষ্করণী ইউনিয়নের খান চৌধুরী দাখিল মাদ্রাসা কেন্দ্রে। এ খবর এলাকার অন্যান্য এলাকায় ছড়িয়ে পড়লে পরে আরও দুটি কেন্দ্রে প্রতিপক্ষ মেম্বার প্রার্থীদের মধ্যে সংঘর্ষ বেধে যায়। সেখানেও আহত হন আরও ২০ জন।

নির্বাচিত হলেন যারা

সদর উপজেলার তিনটি ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে বেসরকারীভাবে যাঁরা নির্বাচিত হয়েছেন তাঁরা হলেনÑ হরিদেবপুর ইউনিয়নে ইকবাল হোসেন এবং সদ্যপুষ্করণী ইউনিয়নে সোহেল রানা সুজন।

গুলশানারা জুড়ী উপজেলা চেয়ারম্যান

নিজস্ব সংবাদদাতা, মৌলভীবাজার থেকে জানান, মৌলভীবাজারের জুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী গুলশানারা মিলি ঘোড়া প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন।

মধুখালী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিতরা জয়ী

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর থেকে জানান, মধুখালী পৌরসভা নির্বাচনে আওযামী লীগ সমর্থিত নাগরিক সমাজের প্রার্থী খন্দকার মোরশেদ রহমান লিমন বেসরকারী ফলাফলে নির্বাচিত হয়েছেন। রবিবার আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তার মধ্যে উৎসবমুখর পরিবেশে পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। পরে রাতে ফল ঘোষণা করা হয়। বেসরকারী ফলাফল অনুযায়ী ৯ কাউন্সিলর ও সংরক্ষিত আসনের ৩ মহিলা কাউন্সিলরসহ মোট ১২টি পদের মধ্যে ৯ জন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জয়লাভ করেছেন।

বরিশালে দুই লাখ টাকার গাছ লুট

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের প্রভাবশালীরা সোমবার সকালে প্রায় দুই লাখ টাকা মূল্যের বিভিন্ন প্রজাতের ১৬টি গাছ কেটে লুট করে নিয়ে গেছে। প্রভাবশালীদের বাঁধা দিতে গিয়ে হামলায় গুরুতর আহত হয়ে এখন মৃত্যুর সঙ্গে লড়ছেন আবু বক্কর সিকদার। ঘটনাটি জেলার গৌরনদী উপজেলার পশ্চিম শরিফাবাদ গ্রামের। শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন আবু বক্কর সিকদারের পুত্র নয়ন সিকদার জানান, জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে একই বাড়ির হুমায়ুন সিকদার ২৫Ñ৩০ জন নিয়ে তাদের রোপিত বিভিন্ন প্রজাতের দুই লাখ টাকা মূল্যের ১৬টি গাছ জোরপূর্বক কেটে লুটপাট করে নিয়ে যায়। এ সময় তাদের বাঁধা দিতে গেলে হুমায়ুন ও তার ভাড়াটিয়া লোকজনে আবু বক্করকে পিটিয়ে গুরুতর আহত করে। এ ঘটনায় ওইদিন দুপুরে নয়ন সিকদার বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

সিরাজগঞ্জে জাল টাকাসহ আটক এক

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ সলঙ্গায় জাল টাকাসহ উজ্জ্বল মহন্ত নামের এক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। সে সলঙ্গা থানার বাসুদেবকোল গ্রামের মৃত পূর্ণ চন্দ্র মহন্তর ছেলে। রবিবার রাতে সলঙ্গা কাঁচাবাজারের পাশে তার ওষুধের দোকান ও মোটরসাইকেলের শোরুম থেকে তাকে গ্রেফতার করা হয়। পুলিশ জানায়, অন্তর মটরস শোরুম ও ওষুধের দোকানে অভিযান চালিয়ে ৫ হাজার টাকার জাল নোটসহ উজ্জ্বল মহন্তকে আটক করা হয়েছে।

প্রকাশিত : ৩১ মার্চ ২০১৫

৩১/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: