আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কাবাডিতে নৌবাহিনী চ্যাম্পিয়ন

প্রকাশিত : ৩১ মার্চ ২০১৫
  • স্বাধীনতা দিবস ক্রীড়া

স্পোর্টস রিপোর্টার ॥ ওয়ালটন ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস কাবাডিতে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নৌবাহিনী। কাবাডি স্টেডিয়ামে অনুষ্ঠিত সোমবারের ফাইনালে নৌবাহিনী একটি লোনাসহ ২৫-২৩ পয়েন্টে বাংলাদেশ সেনাবাহিনীকে পরাজিত করে। টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার লাভ করেন বিজয়ী দলের আরদুজ্জামান। প্রধান অতিথি হিসেবে বিজয়ী ও বিজিদ দলকে পুরস্কৃত করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার। বিশেষ অতিথি ছিলেন ওয়ালটন গ্রুপের ফার্স্ট সিনিয়র এডিশনাল ডিরেক্টর, স্পোর্টস এ্যান্ড ওয়েলফেয়ার ডিপার্টমেন্ট এফএম ইকবাল-বিন আনোয়ার (ডন) এবং বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সহসভাপতি ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান নিজাম উদ্দিন চৌধুরী পারভেজ।

কারাতে ॥ সোমবার থেকে শুরু হয়েছে স্বাধীনতা দিবস কারাতে প্রতিযোগিতা। বিভিন্ন ইভেন্টে স্বর্ণ পেয়েছে ক্যাডেট শ্রেণী বালক ১৪-১৬ বছর একক কাতায় বাংলাদেশ সিতো: কা: ইউ-এর নাইমুল ইসলাম, ক্যাডেট বালিকা ১৪-১৬ বছর উন্মুক্ত ফাইটিংয়ে জেকেএফ গোজকাই বাংলাদেশের রাবেয়া সুলতানা, ক্যাডেট বালক ১৪-১৬ বছর মাইনাস ৪ কেজিতে বিকেএসপির সাখাওয়াত হোসেন, জুনিয়র পুরুষ ১৬-১৮ বছর উন্মুক্ত ক্যাটাগরিতে বিকেএসপির আশিকুর রহমান।

কুস্তি ॥ মঙ্গলবার দিনব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে স্বাধীনতা দিবস উন্মুক্ত কুস্তি প্রতিযোগিতা। পল্টন কাবাডি স্টেডিয়ামে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ আনসার, বিজিবি ও বাংলাদেশ পুলিশ। এছাড়া ইচ্ছা করলে যে কেউই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। এ প্রতিযোগিতার খেলা পুরুষ ও মহিলা ৮টি করে মোট ১৬টি ওজন শ্রেণীতে অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় অংশ নেয়া কুস্তিগীরদের দৈহিক ওজন নেয়া হবে খেলার দিন সকাল ১০টায়। খেলা শুরু হবে দুপুর ১২টা থেকে। প্রত্যেক সংস্থা থেকে একই ওজন শ্রেণীতে এক পুরুষ ও এক মহিলা কুস্তিগীর অংশ নিতে পারবেন।

হ্যান্ডবল ॥ শহীদ (ক্যাপ্টেন) এম মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে স্বাধীনতা কাপ হ্যান্ডবল প্রতিযোগিতায় পুরুষ বিভাগের খেলায় বাংলাদেশ আনসার কোয়ান্টাম স্পোর্টিয়ামকে, বর্ডার গার্ড বাংলাদেশ বাংলাদেশ পুলিশকে, মহিলা বিভাগে বাংলাদেশ আনসার বাংলাদেশ পুলিশকে হারায়।

টেনিস ॥ আগামী ২-১২ এপ্রিল গুলশান ইয়ুথ ক্লাবে অনুষ্ঠিত হবে ‘নর্দান হ্যাচারি স্বাধীনতা দিবস ক্লাব কাপ টেনিস টুর্নামেন্ট।’ এ আসরে ২২ দল অংশ নিচ্ছে। এ আসরে শুধু ডাবলস ক্যাটাগরিতে খেলা অনুষ্ঠিত হবে। প্রতিটি দলে ৭ জন করে খেলোয়াড় অংশ নিচ্ছেন। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রাসার্সআপ দলকে ট্রফি প্রদান করা হবে। এ আসরের বর্তমান চ্যাম্পিয়ন গুলশান ক্লাব ও রানার্সআপ অফিসার্স ক্লাব। এ উপলক্ষে সোমবার রমনায় টেনিস ফেডারেশনে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন শওকত হোসেন (সাধারণ সম্পাদক, জিওয়াইসি), হুমায়ুন কবির (সহসভাপতি, জিওয়াইসি), খালেদ আহমেদসহ (সদস্য, জিওয়াইসি) ফেডারেশনের অন্যান্য কর্মকর্তা।

জিয়া-লিজা-ইভা শীর্ষে

স্পোর্টস রিপোর্টার ॥ কাঠমা-ুতে অনুষ্ঠানরত বিশ্বকাপ দাবা ও বিশ্ব মহিলা দাবার কোয়ালিফাইং এশিয়ান জোনাল (জোন ৩.২) চ্যাম্পিয়নশিপের পঞ্চম রাউন্ডের খেলা শেষে ওপেন ও মহিলা উভয় বিভাগেই শীর্ষস্থান ধরে রেখেছে বাংলাদেশ। পঞ্চম রাউন্ডে গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান সাড়ে চার পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় শীর্ষে আছেন। চার পয়েন্ট নিয়ে গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ ও নেপালের নিরুলা ভূপেন্দ্রা দ্বিতীয় স্থানে। সাড়ে তিন পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে গ্র্যান্ডমাস্টার আব্দুল্লাহ আল রাকিব, গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন, আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল, ফিদেমাস্টার সেখ নাসির আহমেদ, পাকিস্তানের আন্তর্জাতিক মাস্টার মাহমুদ লোদী ও নেপালের রাজভান্ডারী রিজেন্দ্রা। বাংলাদেশের আন্তর্জাতিক মহিলা মাস্টার শামীমা আক্তার লিজা ও ফিদেমাস্টার নাজরানা খান ইভা সাড়ে চার পয়েন্ট নিয়ে যুগ্মভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে। তিন পয়েন্ট পেয়েছেন আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ, ফিদেমাস্টার শারমীন সুলতানা শিরিন।

প্রকাশিত : ৩১ মার্চ ২০১৫

৩১/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: