রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নেপালের বাণিজ্যমেলায় বাংলাদেশী পণ্যে ব্যাপক সাড়া

প্রকাশিত : ৩১ মার্চ ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ নেপালের আন্তর্জাতিক বাণিজ্যমেলায় বাংলাদেশী পণ্যের বিক্রি বেড়েছে। দেশের ইলেকনিক্স, ফার্মাসিউটিক্যালস, গার্মেন্টস, চামড়াজাত পণ্য, হার্বাল পণ্য, হস্তশিল্প, বিল্ডিং ও নির্মাণ উপকরণ, সাজসজ্জার আইটেম, প্লাস্টিক এবং খাদ্যপণ্যের উদ্যোক্তারা মেলায় অংশগ্রহণ করেছেন। এছাড়া এই মেলায় সাড়া ফেলেছে বাংলাদেশের ওয়ালটন পণ্য। প্রথমবারের মতো দেশটিতে টিভি, ফ্রিজ, মোটরসাইকেল ও হোম এ্যাপ্লায়েন্স পণ্যের রফতানি আদেশ পাওয়া গেছে। দেশটির গ্রাহক ও ব্যবসায়ী ছাড়াও বিভিন্ন দেশ থেকে আসা দর্শনার্থীরাও এসব পণ্যের প্রতি আগ্রহ দেখিয়েছেন। এ বছর মেলার ‘পার্টনার কান্ট্রি’ ছিল বাংলাদেশ। প্রবেশ টিকেটের স্পন্সর ছিল ওয়ালটন।

মঞ্জুর হোসেন রূপালী ব্যাংকের চেয়ারম্যান

অর্থনৈতিক রিপোর্টার ॥ স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মঞ্জুর হোসেনকে রাষ্ট্রায়ত্ত রূপালী ব্যাংকের পরিচালক ও চেয়ারম্যান পদে মনোনয়ন দিয়েছে সরকার। বাংলাদেশ ব্যাংকের অনুমোদনের পর এ নিয়োগ কার্যকর হবে। সোমবার অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক বরাবর পাঠানো এ প্রজ্ঞাপনে বলা হয়, রূপালী ব্যাংকের ‘মেমোরেন্ডাম এ্যান্ড আর্টিকেলস অব এ্যাসোসিয়েশন’ এর ১১৭ ধারা এবং ‘ব্যাংক কোম্পানি আইন ১৯৯১’ (২০১৩ পর্যন্ত সংশোধিত) এর বিধান অনুযায়ী সাবেক সিনিয়র সচিব মঞ্জুর হোসেনকে রূপালী ব্যাংকের পরিচালক ও চেয়ারম্যান পদে নিয়োগের লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের অনুমোদনসহ পরবর্তী কার্যক্রম গ্রহণের নির্দেশ দেয়া হলো।

এনবিএলে প্রবেশনারি অফিসার ট্রেনিং কোর্স

ন্যাশনাল ব্যাংক লিমিটেডের প্রবেশনারি অফিসারদের ৫০তম ব্যাচের ‘ফাউন্ডেশন ট্রেনিং কোর্স’ সম্প্রতি ব্যাংকের ট্রেনিং ইনস্টিটিউটে শুরু হয়েছে। ন্যাশনাল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শামসুল হুদা খান প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ কোর্স উদ্বোধন করেন। ব্যাংকের ৩৪ প্রবেশনারি অফিসার ফাউন্ডেশন কোর্সে অংশ নেন। এসময় ব্যাংকের মানবসম্পদ বিভাগের প্রধান ও সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট মোঃ জাহাঙ্গীর বিন হামিদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ন্যাশনাল ব্যাংক ট্রেনিং ইনস্টিটিউটের অধ্যক্ষ মোঃ মজিবুর রহমান, সিনিয়র ফ্যাকাল্টি হরিনারায়ণ দাস ও ফারজানা হক উপস্থিত ছিলেন। -বিজ্ঞপ্তি

প্রকাশিত : ৩১ মার্চ ২০১৫

৩১/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: