কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নির্বাচনের নামে সন্ত্রাসীদের প্রতিষ্ঠিত হওয়ার সুযোগ নেই ॥ হানিফ

প্রকাশিত : ৩১ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, সিটি কর্পোরেশন নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড করার দায়িত্ব নির্বাচন কমিশনের (ইসি)। ক্ষমতাসীন দল হিসেবে ইসিকে যা সহযোগিতা করার দরকার আওয়ামী লীগ তা করবে। তবে নির্বাচনের ধুয়া তুলে মাঠে সন্ত্রাসী-নাশকতাকারীদের প্রতিষ্ঠিত হওয়ার কোন সুযোগ নেই। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সন্ত্রাসী-নাশকতাকারীদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেবে।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে কৃষক লীগ ঢাকা মহানগর উত্তর শাখা আয়োজিত এক আলোচনা সভায় হানিফ আরও বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে কেউ অবরুদ্ধ করে রাখেনি। উনি নিজেই অবরুদ্ধ হয়ে আছেন। আর যদি উনি অবরুদ্ধই থাকেন তাহলে সেটা তারেক রহমান ও জামায়াতই করেছে। খালেদা জিয়াকে অবরুদ্ধের নাটক বন্ধ করার আহ্বান জানিয়ে হানিফ বলেন, কোন মানুষ নিজের বাসা ছেড়ে ৩ মাস রাজনৈতিক কার্যালয়ে থাকলে উনি আর সুস্থ থাকেন না।

মাহবুবউল আলম হানিফ বলেন, বিএনপির আন্দোলনের কোন যৌক্তিক দাবি নেই। যুদ্ধাপরাধীদের বাঁচানো এবং খালেদা জিয়া ও তারেক রহমানকে দুর্নীতির মামলা থেকে রেহাই দিতেই তারা আন্দোলনের নামে মানুষ হত্যা করছে। আর দেশের স্বাধীনতায় বিশ্বাস করেন না খালেদা জিয়া। এ কারণেই খালেদা জিয়া ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে যাননি। কারণ ওই শহীদদের যারা হত্যা করেছিল তাদের দোসর হচ্ছেন খালেদা জিয়া। তাঁর সব ষড়যন্ত্র জনগণ প্রতিহত করবে।

আয়োজক সংগঠনের সভাপতি মাকসুদুল ইসলামের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখন আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ড. আবদুর রাজ্জাক, কৃষক লীগের সভাপতি মোতাহার হোসেন মোল্লা, সাধারণ সম্পাদক খোন্দকার শামসুল হক রেজা, সহ-সভাপতি শেখ জাহাঙ্গীর আলম প্রমুখ।

নাশকতাকারীরা গর্ত থেকে বের হয়ে চক্রান্ত করছে- ড. হাছান ॥ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, সিটি নির্বাচনকে ঘিরে পালিয়ে থাকা নাশকতাকারীরা গর্ত থেকে বের হয়ে পুনরায় চক্রান্ত করছে। এ সব পেট্রোলবোমা হামলাকারীরা যাতে নির্বাচনে প্রচার চালাতে না পারে সে জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবস্থা নিতে হবে।

সোমবার রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত ‘চলমান রাজনীতি বিষয়ে আলোচনা সভায়’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, সিটি নির্বাচনের মাধ্যমে বিএনপি নিয়মতান্ত্রিক ও নির্বাচনের রাজনীতিতে ফিরে আসবে বলে আমরা বিশ্বাস করি। তাদের কতটুকু জনপ্রিয়তা আছে তা যাচাই হবে। চট্টগ্রাম বিএনপির উদ্দেশে তিনি বলেন, আপনারা বলেছেন আমি নাকি নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করছি। দয়া করে আচরণ বিধিটি পড়ে দেখুন। সেখানে স্পষ্ট যে, মন্ত্রীদের জন্য বিধিনিষেধ থাকলেও সংসদ সদস্যদের অংশগ্রহণে কোন বাধা নেই।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উদ্দেশে তিনি বলেন, শুনলাম তিনি নাকি আগামী মাসে বাসা থেকে বের হবেন। ৮০ দিনেরও বেশি সময় ধরে বোমা হামলা করে আপনার চেহারা কেমন হয়েছে তা জাতি দেখতে চায়। তাই দয়া করে আপনার ঘরের জানালা খুলে বাইরে আসুন। হিংস্র-হায়েনার রূপ পরিহার করে মানুষের রূপ ধারণ করুন।

নৌকা সমর্থক গোষ্ঠীর সভাপতি ও আয়োজক সংগঠনের উপদেষ্টা ডাঃ খন্দকার ইমদাদুল হক সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা আবদুল হাই কানু প্রমুখ।

প্রকাশিত : ৩১ মার্চ ২০১৫

৩১/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: