মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

খালেদা জিয়াকে দ্রুত গ্রেফতার করে বিচারের মুখোমুখি করুন

প্রকাশিত : ৩০ মার্চ ২০১৫
  • সংসদে মজিবুল বশর

সংসদ রিপোর্টার ॥ তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভাণ্ডারি দ্রুত বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে গ্রেফতার করে বিচারের মুখোমুখি করার দাবি জানিয়ে বলেছেন, খালেদা জিয়া ইসলাম, কোরান ও সুন্না বিরোধী। তাঁর ওপর আল্লাহর গজব নাজিল হবে। নির্বিচারে মানুষ হত্যার জন্য তাঁর জায়গা হবে কারাগারে, মৃত্যুর পর জায়গা হবে জাহান্নামে। কোনভাবেই বিএনপি নেত্রী ক্ষমা পেতে পারেন না। এই জঙ্গী নেত্রী হয় নিজে ধ্বংস হবেন, নয়ত দেশকে ধ্বংস করবেন। তাই দ্রুত তাঁকে গ্রেফতার করে কারাগারে পাঠাতে হবে।

স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে রবিবার সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। মাইজভাণ্ডারি বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া ইতোমধ্যে দেশে-বিদেশে জঙ্গী নেত্রী হিসেবে পরিচিত হয়েছেন। প্রায় দেড় শ’ মানুষকে পুড়িয়ে হত্যা করেছেন। ইসলাম শান্তির ধর্ম। পবিত্র ইসলামে লেখা রয়েছে- একটি কীট-পতঙ্গকে পর্যন্ত পুড়িয়ে হত্যা করা যায় না। এমনকি সাপকে পর্যন্ত পুড়িয়ে মারা যায় না। অথচ ইসলামের নাম নিয়ে জামায়াত-হিযবুত তাহরীকে সঙ্গে নিয়ে খালেদা জিয়া যা করছেন, তা ইসলাম, কোরান ও হাদিস বিরোধী। প্রধানমন্ত্রীকে বলব- সরকার যদি বিএনপি নেত্রীর হত্যার বিচার না করে, তবে জনগণের কাছে প্রশ্নবিদ্ধ হবেন। দেশের জনগণ আমাদের কোন সংসদ সদস্যকে ক্ষমা করবে না। আগামী দিনে ভোট চাইতে যেতে পারব না। আল্লাহও আমাদের ক্ষমা করবে না।

তিনি বলেন, বিএনপি নেত্রী হচ্ছেন ইসলাম, কোরান ও সুন্না বিরোধী। তাই খালেদা জিয়ার ওপর গজব নাজিল হবে। সেদিন বেশি দূরে নয় খালেদা জিয়ার জায়গা হবে কারাগার, আর মৃত্যুর পরে জায়গা হবে জাহান্নামে। দুনিয়াতে, কবরে ও জাহান্নামে এই তিন জায়গাতেই তাঁর বিচার হবে। খালেদা জিয়াকে দ্রুত গ্রেফতার করতে হবে, এদের বিচার হতে হবে। তাঁর জায়গা হচ্ছে জেলখানা। তিনি বলেন, আগামী বিজয় দিবসের আগেই খালেদা জিয়ার বিচার সম্পন্ন করতে হবে। খালেদা জিয়া কোনভাবেই এত হত্যার দায় থেকে ক্ষমা পেতে পারেন না।

নজিবুল বশর মাইজভা-ারি আরও বলেন, জামায়াতে ইসলামীকে কেন এখনও নিষিদ্ধ করা হচ্ছে না, তা গোটা জাতির প্রশ্ন। যুদ্ধাপরাধীদের সঙ্গে জামায়াতেরও বিচার করতে হবে। এ সংক্রান্ত আইন দ্রুত পাস করতে হবে। এ নিয়ে যত দেরি হবে, ততই সমস্যা। তিনি বলেন, খালেদা জিয়া হরতাল বন্ধ করবে না, আরও মানুষ হত্যা করবে, ধ্বংসাত্মক কর্মকা- চালাবে। বড় বড় অনুষ্ঠানে হামলা ও নাশকতা চালাবে। বিএনপি নেত্রী হয় নিজে ধ্বংস হবেন, নয়ত দেশকে ধ্বংস করবেন। তাই এই জঙ্গী নেত্রীর হাত থেকে দেশকে রক্ষা করতে গ্রেফতার করে কারাগারে পাঠাতে হবে।

প্রকাশিত : ৩০ মার্চ ২০১৫

৩০/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: