মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

সিবিএর অভিষেক এবার বিমানে দেশী ডিএমডি নিয়োগের দাবি

প্রকাশিত : ৩০ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ এবার বিমানে একজন দেশী ডিএমডি (উপ-ব্যবস্থাপনা পরিচালক) নিয়োগের দাবি তুলেছে বিমানের সিবিএ ও শ্রমিকলীগ। ব্রিটিশ বংশোদ্ভূত এমডি কাইল হেউডের বাংলাদেশের ভাষা, সংস্কৃতি প্রথা ও সামাজিকতা সম্পর্কে ন্যূনতম ধারণা না থাকায় বিমান প্রশাসনের কাজ অনেকটাই ব্যাহত হচেছ।

রবিবার দুপুরে বলাকা ভবনে বিমান সিবিএর নবনির্বাচিত কমিটির অভিষেক ও স্বাধীনতার ৪৪ বছর পূর্তি উদযাপন উপলক্ষে আয়োজিত অভিষেক অন্ষ্ঠুানে এ দাবি তোলা হয়। আয়োজক সংগঠনের সভাপতি মশিকুর রহমান এতে সভাপতিত্ব করেন।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান সিরাজ, বিমানের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোসাদ্দেক আহমেদ ও সিবিএ সাধারণ সম্পাদক মন্তাছার রহমান।

রাশেদ খান মেনন বিমান শ্রমিকদের প্রধান দাবি ক্যাজুয়াল শ্রমিকদের চাকরি স্থায়ীকরণ, পে স্কেল বাস্তবায়ন ও মহিলা কর্মীদের জন্য ডে কেয়ার সেন্টার চালুর বিষয়ে বেশ আন্তরিকভাবে বিবেচনা করার আশ্বাস দিয়ে বলেন, শ্রমিকরাই বিমানের প্রাণ। বিমানের বর্তমান নেতৃত্বেও কোন বদনাম নেই। কিন্তুুু অবশ্যই বিমানে সেবার মান বৃদ্ধি করতে হবে। গ্রাউন্ড হ্যান্ডলিং নিয়ে যে ভোগান্তি হচ্ছে সেটার আরও উন্নতি ঘটাতে হবে। এ জন্য বিমানের ব্যবস্থাপনা কর্তৃপক্ষসহ সংস্থার সব শ্রমিক কর্মচারীকে দায়িত্বশীল হতে হবে।

মন্ত্রী বলেন, দীর্ঘ ১৩ ঘণ্টার জার্নি করে লাগেজের জন্য অপেক্ষা করতে হয় দুই ঘণ্টা। ক্লান্ত দেহে যখন যাত্রীরা লাগেজটি পান তাও আবার থাকে ছেঁড়া বা কাটা। এ থেকে বের হয়ে আসতে হবে।

রাশেদ খান মেনন এ সময় আগামী জুনে সরকারের নতুন বেতন স্কেল বাস্তবায়নের সঙ্গে সঙ্গে বিমানের সব শ্রমিক কর্মচারী এই বেতন স্কেল পাবেন বলে ঘোষণা দেন।

এ সময় মন্ত্রীর কাছে সিবিএর পক্ষে চার্টার অব ডিমান্ড হস্তান্তর করে মশিকুর রহমান বলেন, সোনা চোরাচালানে বিমানের অনেক বড় কর্তা ধরা খাওয়ায় ইমেজ সঙ্কট দেখা দিয়েছে। কিন্তু এটা গর্ব করার মতো যে সিবিএর কোন নেতাকর্মী বা সদস্য এখনও সোনা চোরাচালানে জড়িত হয়নি।

প্রকাশিত : ৩০ মার্চ ২০১৫

৩০/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: