আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নানা আয়োজনে ‘ওয়ার্ল্ড ওরাল হেলথ ডে’ উদযাপন করল পেপসোডেন্ট

প্রকাশিত : ৩০ মার্চ ২০১৫

‘ক্যাভিটিমুক্ত হাসিতে উজ্জ্বল হোক প্রতিটি শিশুর মুখ’ সেøাগান নিয়ে ইউনিলিভার বাংলাদেশের ওরাল কেয়ার ব্র্যান্ড পেপসোডেন্ট গত ২০ মার্চ ‘ওয়ার্ল্ড ওরাল হেলথ ডে’ উদযাপন করেছে নানা কার্যক্রমের মধ্য দিয়ে। নিয়মিত সকালে এবং রাতে দুইবেলা সঠিকভাবে দাঁত ব্রাশ করার মাধ্যমেই অনেক দাঁত ও মুখের রোগ প্রতিরোধ সম্ভব। বাংলাদেশ ডেন্টাল সোসাইটি (বিডিএস) স্বীকৃত পেপসোডেন্ট গত ২০ বছরের বেশি সময় ধরে ওরাল হেলথের গুরুত্ব এবং প্রয়োজনীয়তা নিয়ে কাজ করে আসছে। তার মধ্যে অন্যতম হচ্ছে ‘পেপসোডেন্ট স্কুল প্রোগ্রাম’, ‘পেপসোডেন্ট ডেন্টি বাস’ যার মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলের মানুষকে বিনামূল্যে সাধারণ ডেন্টাল চেকআপ করা হয়।

এ বছর ‘ওয়ার্ল্ড ওরাল হেলথ ডে’ সামনে রেখে পেপসোডেন্ট গত ৭ মার্চ থেকে বিভিন্ন স্কুলের বাচ্চাদের নিয়ে শুরু করে ‘লিটল ডেন্টিস্ট আইডিয়া হাব’। এরই অংশ হিসেবে পেপসোডেন্ট স্কুলের বাচ্চাদের উদ্বুদ্ধ করে তারা কিভাবে মানুষকে দুইবেলা ব্রাশ করবে সেই আইডিয়াগুলোকে গল্প অথবা ছবির মাধ্যমে প্রকাশ করার জন্য। সেই সঙ্গে বাচ্চাদের সঠিকভাবে ব্রাশ করার পদ্ধতি এবং প্রয়োজনীয়তা সম্পর্কে সচেতন করা হয়। স্কুলগুলো থেকে অভূতপূর্ব সাড়া আর বাচ্চাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে গত ২০ মার্চ ঢাকার একটি মিলনায়তন ভরে ওঠে নতুন নতুন সব আইডিয়াতে! বাবা-মা, শিক্ষক-শিক্ষিকার সঙ্গে বাচ্চাদের অনুপ্রাণিত করতে আরও উপস্থিত ছিলেন স্বনামধন্য চিত্রশিল্পী মোস্তফা মনোয়ার ও রফিকুন্নবী।

এছাড়াও গত ১৪ মার্চ থেকে দেশের ১৫ ডেন্টাল কলেজের প্রায় ৩০০ ডেন্টিস্টের সহযোগিতায় সাত হাজারেরও বেশি মানুষকে বিনামূল্যে সাধারণ ডেন্টাল চেকআপ দেয়া হয়। এর সঙ্গে ২০ মার্চ পেপসোডেন্টের সহযোগিতায় অনুষ্ঠিত হয় বাংলাদেশ ডেন্টাল সোসাইটির (বিডিএস) বার্ষিক সাধারণ সভা এবং বৈজ্ঞানিক অধিবেশন। -বিজ্ঞপ্তি

প্রকাশিত : ৩০ মার্চ ২০১৫

৩০/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: