কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ইয়েমেনে আটকে পড়েছেন বাংলাদেশী দুই প্রকৌশলী

প্রকাশিত : ৩০ মার্চ ২০১৫

বিডিনিউজ ॥ গৃহযুদ্ধপীড়িত ইয়েমেনের রাজধানী সানায় আটকা পড়েছেন বাংলাদেশী দুই প্রকৌশলী গোলাম মোস্তফা এবং মোঃ সিরাজুল হক। যুদ্ধের কারণে বিমান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় ফিরতে পারছেন না তাঁরা। ইয়েমেনে বাংলাদেশের দূতাবাস না থাকায় তাঁরা কোন সহায়তাও পাচ্ছেন না। ঘটনাটি শুনে পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলছেন, তাঁরা কুয়েতের বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে ওই দুই প্রকৌশলীকে উদ্ধারের চেষ্টা করছেন। গত কয়েক মাস ধরে অস্থিরতা চলছে মধ্যপ্রাচ্যে সৌদি আরবের প্রতিবেশী দেশ ইয়েমেনে। সম্প্রতি সেদেশের হুতি বিদ্রোহীরা রাজধানীর নিয়ন্ত্রণ নিয়ে নেয়।

আটকে থাকা গোলাম মোস্তফা টেলিফোনে বলেন, তিনি এক মাস আগে সানায় যাওয়ার পর পরিস্থিতি খারাপ হতে থাকে। সানায় প্রায় প্রতিদিনই বোমা হামলা চলছে জানিয়ে তিনি বলেন, এ কারণে কোন ফ্লাইট চলছে না। দেশে ফেরার কোন উপায় নেই।

মোস্তফা বলেন, ‘এখানে বাংলাদেশের কোন দূতাবাস নেই, তাই কোন সাহায্যও পাচ্ছি না। পাকিস্তান দূতাবাসের সঙ্গে আমি যোগাযোগ করেছিলাম, কিন্তু তারা বলছে, এই মুহূর্তে বিদেশী কোন নাগরিককে সেবা দেয়ার সুযোগ তাদের নেই।’ এরপর গোলাম মোস্তফা ভারতীয় দূতাবাসের সঙ্গে যোগাযোগ করেন।

প্রকাশিত : ৩০ মার্চ ২০১৫

৩০/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: