কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

জুনিয়র কনসালট্যান্ট পদোন্নতি পাচ্ছেন ৫৮৮ ডাক্তার

প্রকাশিত : ৩০ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ জুনিয়র কনসালট্যান্ট হিসেবে পদোন্নতি পাচ্ছেন ৫৮৮ চিকিৎসক। মেডিক্যাল অফিসার ও সহকারী সার্জন থেকে এ পদোন্নতি দেয়া হচ্ছে। আগামী দু’ একদিনের মধ্যে পদোন্নতি দিয়ে তাঁদের বিভিন্ন জেলা ও উপজেলা হাসপাতালে পদায়ন করা হবে বলে স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্র জানিয়েছে। সংশ্লিষ্ট সূত্র জানায়, বিভাগীয় পদোন্নতি কমিটির (ডিপিসি) সুপারিশক্রমে ইতোমধ্যে পদোন্নতিপ্রাপ্তদের তালিকা চূড়ান্ত করা হয়েছে। পদায়নের স্থান ও পূর্ণাঙ্গ তালিকা এ সপ্তাহের মধ্যেই স্বাস্থ্য অধিদফতর থেকে প্রকাশিত হবে বলে সূত্র জানিয়েছে।

সূত্র জানায়, পদোন্নতিপ্রাপ্তদের মধ্যে গাইনি বিশেষজ্ঞ নারী চিকিৎসক সব চেয়ে বেশি। গাইনি বিষয়ে পদোন্নতি পেয়েছেন প্রায় ২০০ চিকিৎসক। বাকিরা এনেসথেসিয়া, সার্জারি, মেডিসিন, কার্ডিওলজি, ক্যান্সারসহ অন্যান্য বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রীধারী। গত বছর ৫২৫ মেডিক্যাল অফিসারকে চলতি দায়িত্বে জুনিয়র কনসালট্যান্টে নারী চিকিৎসকদের গ্রামে পদোন্নতি দেয়ার পর সমস্যা দেখা দিয়েছিল। পরে ঢাকার বেশ কয়েকটি হাসপাতালের পরিচালকদের অনুরোধে পদোন্নতি স্থগিত করা হয়। পরিচালকরা অনুরোধ করেন জুনিয়র কনসালট্যান্ট পদোন্নতি দিয়ে আগের স্থানেই পদায়ন দিতে।

গত বছর স্বাস্থ্য ক্যাডারের ২৯২ চিকিৎসককে পদোন্নতি দিয়ে ষষ্ঠ গ্রেডে উন্নীত করা হয়। এছাড়া ৭২৮ জন চিকিৎসককে সিলেকশন গ্রেডভুক্ত (পঞ্চম গ্রেডে) করা হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এ সব চিকিৎসকের পদোন্নতি ও সিলেকশন গ্রেড দেয়া হয়। তখন সপ্তম থেকে ষষ্ঠ গ্রেডে পদোন্নতি পাওয়া চিকিৎসকদের মধ্যে ইউএস এ্যান্ড এফপিও সমমানের পদের কর্মকর্তা, সহকারী অধ্যাপক এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবারকল্যাণ কর্মকর্তা রয়েছেন। অন্যদিকে পঞ্চম গ্রেডে পদোন্নতি পাওয়া ৭২৮ জনের মধ্যে রয়েছেন ডেপুটি সিভিল সার্জন, আরএমও এবং কিউরেটর।

প্রকাশিত : ৩০ মার্চ ২০১৫

৩০/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: