রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

এশিয়ান শিপার্স এ্যালায়েন্সের সভায় এশিয়া ও গ্লোবাল শিপার্স এ্যালায়েন্স গঠনে

প্রকাশিত : ৩০ মার্চ ২০১৫

বিশেষ প্রতিনিধি ॥ এশিয়ান শিপার্স এ্যালায়েন্সের (এএসএ) বার্ষিক সভা সম্প্রতি ইন্দোনেশিয়ার সুরাবায়াতে অনুষ্ঠিত হয়েছে। ইন্দোনেশিয়া ন্যাশনাল শিপার্স কাউন্সিল (আইএনএসসি) এই বার্ষিক সভার আয়োজন করে। সভায় সভাপতিত্ব করেন আইএনএসসিয়ের চেয়ারম্যান জনাব টোটো দির্গানতোরো। শিপার্স কাউন্সিল অব বাংলাদেশের (এসসিবি) চেয়ারম্যান মোঃ রেজাউল করিমের নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধি দল এ সভায় যোগদান করেন। প্রতিনিধি দলের অন্যান্য সদস্যগণ হচ্ছেন কাউন্সিলের সিনিয়র ভাইস চেয়ারম্যান মজিবুর রহমান মৃধা, পরিচালক সৈয়দ মোঃ বকতিয়ার এবং প্রাক্তন পরিচালক মোঃ ফিরোজ আলম।

তিন দিনের এ বার্ষিক সভায় এসসিবির চেয়ারম্যান রেজাউল করিম আলোচনায় অংশ নিয়ে শিপিং লাইন্স কর্তৃক প্রতিনিয়ত একতরফাভাবে জাহাজ ভাড়া বৃদ্ধির জন্য তীব্র ক্ষোভ প্রকাশ করেন এবং শিপার্সদের তথা রফতানিকারকদের স্বার্থ রক্ষার্থে বিষয়টি নিরসন হওয়া প্রয়োজন বলে অভিমত ব্যক্ত করেন। এ অনুষ্ঠানে হংকং শিপার্স কাউন্সিল, ম্যাকাও শিপার্স এ্যাসোসিয়েশন, থাইল্যান্ড ন্যাশনাল শিপার্স কাউন্সিল, কোরিয়া শিপার্স কাউন্সিল, ইউরোপীয় শিপার্স কাউন্সিল এবং আমেরিকান এ্যাসোসিয়েশন অব এক্সপোর্টার এ্যান্ড ইমপোর্টার এর প্রতিনিধিবৃন্দও যোগদান করেন।

সভায় এশিয়ান শিপার্সদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য এশিয়া শিপার্স এ্যালায়েন্স শীর্ষক প্রতিষ্ঠানের নাম ঘোষণা ও একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করা হয়। এ সময়ে ইন্দোনেশিয়ার ন্যায়পাল দানাং গিরিন্দ্রাওয়ার্দানা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানটি প্রত্যক্ষ করেন। সভায় টোটো দির্গানতোরোকে এশিয়া শিপার্স এ্যালায়েন্সের প্রথম চেয়ারম্যান নিযুক্ত করা হয় এবং এশিয়া শিপার্স এ্যালায়েন্সের পরবর্তী সভা থাইল্যান্ড অথবা বাংলাদেশে অনুষ্ঠিত হবে বলেও সভায় সিদ্ধান্ত নেয়া হয়।

প্রকাশিত : ৩০ মার্চ ২০১৫

৩০/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: