মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

পয়সারহাট নদী দখল করে স্থাপনা নির্মাণ

প্রকাশিত : ৩০ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ আগৈলঝাড়া উপজেলার পয়সারহাট সেতু সংলগ্ন পয়সা নদীর পাড় অবৈধভাবে দখল করে ব্যবসা প্রতিষ্ঠানসহ বিভিন্ন ধরনের পাকা স্থাপনা নির্মাণ কাজ অব্যাহত রেখেছেন স্থানীয় কতিপয় প্রভাবশালীরা। এসব অবৈধ দখলদারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট বিভাগ থেকে আইনগত ব্যবস্থা গ্রহণ না করায় স্থানীয় সুশীল সমাজের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

দখল প্রক্রিয়ার সঙ্গে কতিপয় সরকারী কর্মকর্তা জড়িত রয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। স্থানীয়রা জরুরি ভিত্তিতে দখলকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট উর্ধতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন। সরেজমিনে দেখা গেছে, পয়সারহাট সেতুর পূর্ব প্রান্তে নদীর পাড়ের একটি অংশে পাইলিং ও ইট বালু দিয়ে ভরাট করে দখলে নিয়ে দীর্ঘদিন থেকে বালুর ব্যবসা করছেন স্থানীয় বাদশা বকতিয়ারসহ কতিপয় প্রভাবশালীরা। ফলে ক্রমেই নদীর স্রোতধারা ছোট হয়ে আসছে। উপজেলার একমাত্র নদীর পাশেই বাগধা হাট।

অতিসম্প্রতি বাগধা হাটের নদীর পূর্ব প্রান্তে নদীবক্ষে দখল নিয়ে স্থানীয় আব্দুল কাদের মিয়া, মাওলা মিয়া, আকবর মিয়াসহ কতিপয় প্রভাবশালীরা পাকা ভবন নির্মাণ কাজ শুরু করেছেন। প্রভাবশালী দখলদারদের স্থাপনা নির্মাণ কাজে স্থানীয় সরকার দলীয় কয়েক নেতা বাধা দেয়া সত্ত্বেও দখলদাররা অদৃশ্য ক্ষমতার জোরে তাদের কাজ অব্যাহত রেখেছেন। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার দেবী চন্দ বলেন, চলমান নদী দখল করে সেখানে পাকা স্থাপনা তৈরি করা সম্পূর্ণ বেআইনী। বিষয়টির খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রকাশিত : ৩০ মার্চ ২০১৫

৩০/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: