কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বেনাপোল দিয়ে পাচারের সময় দুই কোটি টাকার সামগ্রী উদ্ধার

প্রকাশিত : ২৯ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার, বেনাপোল ॥ বেনাপোল সীমান্ত পথে ভারতে পাচারের অভিযোগে ২ কোটি টাকা মূল্যের নেভিগেশন ও গার্মেন্টস কারখানার যন্ত্রাংশসহ হার্ডওয়্যার সামগ্রী উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শনিবার সকাল ৮টায় বেনাপোল সীমান্তের সাদিপুর বেলতলা মোড় থেকে এই চালানটি উদ্ধার করা হয়।

যশোর ২৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল জাহাঙ্গীর হোসেন জানান, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি একটি চোরাচালানি চক্র নিজ দেশ থেকে অনেক মূল্যবান সামগ্রী নিয়ে ভারতে পাচারের উদ্দেশ্যে বেনাপোলের সাদিপুর সীমান্তে অপেক্ষা করছে। এ ধরনের সংবাদের ভিত্তিতে সীমান্তে অভিযান চালানো হয়। এ সময় চোরাচালানিরা বিজিবির উপস্থিতি দেখতে পেয়ে ভ্যানের ওপর মালামাল ফেলে পালিয়ে যায়। পরবর্তীতে সেখান থেকে ৮টি বড় ঢোপ উদ্ধার করা হয়। পরে ক্যাম্পে নিয়ে এসে এ সকল ঢোপের মধ্য থেকে দেশের মূল্যবান সম্পদ নেভিগেশন মেশিনের যন্ত্রাংশ, গার্মেন্টস মেশিনারিজ যন্ত্রাংশ ও হার্ডওয়্যার সামগ্রীসহ বিভিন্ন ধরনের পণ্য সামগ্রী পাওয়া যায়। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ২ কোটি টাকা।

এদিকে, স্থানীয় সূত্রগুলো বলছে বেনাপোল সীমান্ত দিয়ে দীর্ঘদিন ধরে বিভিন্ন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে দেশের মূল্যবান সম্পদ ভারতে পাচার এবং বিনিময়ে ভারত থেকে নি¤œ মানের বিভিন্ন সামগ্রী বাংলাদেশে নিয়ে আসছে চোরাকারবারিরা। এদিনও দুটি কুরিয়ার সার্ভিসের মাধ্যমে এই ২ কোটি টাকার সামগ্রী ভারতে পাচারের উদ্দেশ্যে চেকপোস্টের পাশে সাদিপুর বেলতলায় অপেক্ষা করছিল চোরাকারবারিরা। কেবল বিজিবির অবস্থান শক্তিশালী থাকায় এ চালানটি উদ্ধার হয়।

প্রকাশিত : ২৯ মার্চ ২০১৫

২৯/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: