হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সেরাটা দেয়ার অপেক্ষায় ক্লার্ক

প্রকাশিত : ২৮ মার্চ ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ ক্রিকেটে অস্ট্রেলিয়া, বিশ্বকাপ আর ফাইনাল যেন একই সুত্রে গাঁথা! গত দশ আসরের ছয়বারই ফাইনালে খেলেছে তারা। শিরোপা জিতেছে রেকর্ড ৪ বার। ঘরের মাটিতে এবার পঞ্চম শিরোপার হাতছানি। সেমিতে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারতকে উড়িয়ে দিয়ে যোগ্য দল হিসেবেই ১১তম বিশ্বকাপের ফাইনালে উঠে এসেছে অসিরা। কিন্তু অধিনায়ক মাইকেল ক্লার্ক মনে করছেন, মাঠে এখনও শতভাগ দিতে পারেননি তাঁরা! গ্রুপপর্বে এই নিউজিল্যান্ডের কাছে হারের প্রতি ইঙ্গিত করে প্রকারান্তরে একটা হুমকিই দিয়ে রাখলেন অস্ট্রেলিয়ান সেনাপতি!

‘ফাইনালের টিকেট হাতে পেয়েছি। এটা স্বীকার করতে হবে ছেলেরা ভাল খেলছে। তবে আমি মনে করি না, আমরা এখনও নিখুঁত খেলাটি খেলতে পেরেছি। আমাদের এখনও অনেক কিছু দেয়ার বাকি। তার জন্য ফাইনাল ম্যাচটি বেছে নেয়া যেতে পারে!’Ñ বলেন ক্লার্ক। তিনি আরও যোগ করেন, ‘প্রতিটি ম্যাচেই উন্নতি করেছি এবং ফাইনালে উঠে সবাই শিহরতি। এটা চমৎকার অর্জন। আমি জানি নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচটি কঠিন হতে যাচ্ছে। তবে প্রস্তুত আমরা, প্রস্তুত নিখুঁত একটি ম্যাচ খেলার জন্য। যার মধ্য দিয়ে দেশবাসীকে আরও একবার আনন্দ দিতে পারব।’

সেমিতে ভারতের বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়ে নায়ক বনে যাওয়া স্মিথের প্রশংসা করেন ক্লার্ক। তিনি বলেন, ‘স্মিথ আসলে বয়সের তুলনায় অনেক পরিপক্ব। সেমিতে বড় ম্যাচের চাপ সামলে অভিজ্ঞদের মতোই খেলেছে সে। পুরো আসরে ব্যাট হাতে ভাল করেছে গ্লেন ম্যাক্সওয়েল, ডেভিড ওয়ার্নার। পাশাপাশি অবিশ্বাস্য বোলিং করছে মিচেল স্টার্ক। কোন প্রশংসাই ওর জন্য যথেষ্ট নয়। সবাই জানে, আমাদের আরও দেয়ার সুযোগ আছে। সেটি যেন হয় মেলবোর্নের এই ম্যাচে।’ গ্রুপপর্বে নিউজিল্যান্ডের কাছে হার দলের জন্য ইতিবাচক হবে বলেও মনে করেন তিনি। ‘নিউজিল্যান্ডের কাছে হারের বিষয়টি মাথায় আছে বলে সবাই আরও ভাল করতে মরিয়া। এটা ফাইনালে আমাদের জন্য বরং ইতিবাচক ফলই বয়ে আনবে!’Ñ যোগ করেন ক্লার্ক।

প্রকাশিত : ২৮ মার্চ ২০১৫

২৮/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: