মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ২৮ মার্চ ২০১৫
  • নীলফামারীতে পিতা পুত্রের সাত ঘর পুড়ে ছাই

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ অগ্নিকাণ্ডে পিতা ও পুত্রের দুটি পরিবারের ৭ ঘর ভস্মীভূত হয়েছে। শুক্রবার ভোরে নীলফামারীর জলঢাকা উপজেলার গোলনা ইউনিয়নের চিড়াভিজা গোলনা সর্দারপাড়া গ্রামে অগ্নিকাণ্ডে তাদের সব আসবাবপত্র নগদ অর্থ পুড়ে ছাই হয়। এছাড়া অগ্নিদ্বগ্ধ হয়ে একটি গরু ও তিনটি ছাগলের মৃত্যু হয়েছে। আগুন নেভানোর চেষ্টায় আহত হয় পিতা সমসের আলী (৫৫) ও পুত্র মেহেরুল ইসলাম (২৮)। তাদের ডোমার উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। গ্রামবাসী ও এলাকার ইউপি সদস্য মিজানুর রহমান জানান, শুক্রবার ভোর ৪টার দিকে গোয়ালঘরের কয়েলের আগুন থেকে এ অগ্নিকা-ের সূত্র হলে পিতা-পুত্রের দুই পরিবারে ৭টি ঘরসহ সবকিছু পুড়ে ছাই হয়ে যায়। এতে ক্ষতির পরিমাণ প্রায় ১০ লাখ টাকা বলে ধারণা করা হচ্ছে। পরিবার দুটি এখন নিঃস্ব হয়ে পড়েছে। ডোমার ফায়ার সার্ভিস স্টেশন অফিসার ভূপেন্দ্রনাথ বর্মন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, জেলার জলঢাকায় ফায়ার স্টেশন না থাকায় বিলম্বে খবর পেয়ে ডোমার থেকে একটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ঈশ্বরদীতে ট্রেন থেকে পড়ে এক ব্যক্তির মৃত্যু

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ পাকশী হার্ডিঞ্জ ব্রিজের উপর চলন্ত ট্রেন থেকে পড়ে অজ্ঞাতনামা (৫০) এক ব্যক্তির মৃত্যু হয়েছে। শুক্রবার দুপুরে এ ঘটনা ঘটে।

জানা যায়, খুলনাগামী মহানন্দা একপ্রেস ট্রেনটি পাকশী স্টেশন থেকে ছেড়ে হার্ডিঞ্জ ব্রিজের ৪ নং গার্ডার এর কাছে আসা মাত্রই চলন্ত ট্রেন থেকে ওই ব্যক্তি ব্রিজের উপর পড়ে যায়। এরপর ট্রেনের ধাক্কায় ব্রিজের উপর থেকে নিচে নদীর চরের উপর পড়ে।

রূপগঞ্জে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ২৭ মার্চ ॥ রূপগঞ্জে বিয়ের প্রলোভন দিয়ে এক গার্মেন্টস কর্মীকে ধর্ষণের অভিযোগে শাহা আলম (২৫) নামে যুবককে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার দুপুরে উপজেলার ভাওয়ালীয়াপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত শাহা আলম ওই এলাকার শাহেব আলীর ছেলে। রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক মহসিন মোল্লা জানান, গত বছর ধরে ওই গার্মেন্টস কর্মীর সঙ্গে শাহা আলমের প্রেমের সম্পর্ক চলছে। গত মঙ্গলবার রাতে বিয়ের প্রলোভনে ওই গার্মেন্টস কর্মীকে ধর্ষণ করে শাহা আলম। শুধু তাই নয় তাদের মেলামেশার ছবি ভিডিও করা হয়।

নওগাঁয় ৩২ প্রহরব্যাপী মহানামযজ্ঞ

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৭ মার্চ ॥ দেশমাতৃকার মঙ্গল ও জাতির শান্তি কামনায় নওগাঁর মহাদেবপুর উপজেলা সদরে শ্রী শ্রী রঘুনাথ জিঁউর মন্দির প্রাঙ্গণে শুক্রবার অরুনোদয় থেকে ৩২ প্রহরব্যাপী মহানামযজ্ঞ ও লীলা কীর্তন শুরু হয়েছে। উত্তরাঞ্চলের প্রখ্যাত নারী কীর্তনীয়া নওগাঁর পতœীতলার গৌড় গোবিন্দ সম্প্রদায়ের কুমারী বন্দনা রানী মহন্ত এখানে লীলা কীর্তন পরিবেশন করছেন।

হাতিয়ায় স্বাধীনতা দিবস উপলক্ষে র‌্যালি

সংবাদদাতা, হাতিয়া, নোয়াখালী, ২৭ মার্চ ॥ হাতিয়ায় স্বাধীনতা দিবস উপলক্ষে ছাত্রলীগের বিশাল র‌্যালি ও আলোচনাসভা শুক্রবার বিকালে দ্বীপ সরকারী কলেজ মাঠে অনুষ্ঠিত হয়। ছাত্রলীগের উপজেলা আহ্বায়ক মহিউদ্দিন মহিনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন সাবেক এমপি মোঃ আলী, বক্তব্য রাখেন সাবেক চেয়ারম্যান ইয়সিন আরাফাত, যুবলীগ নেতা আব্দুল হালিম আজাদ, বিআরডিবি চেয়ারম্যান হাজী আবুল কাশেম, ছাত্রলীগ আহ্বায়ক মহিউদ্দিন মহিন। হাতিয়ার বিভিন্ন ইউনিয়নের ৫ সহস্রাধিক ছাত্রলীগ কর্মী এতে উপস্থিত ছিলেন।

নওগাঁর মান্দা ও মহাদেবপুরে রামনবমী আজ

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৭ মার্চ ॥ সনাতন ধমের্র ত্রেতা যুগে আবির্ভূত ভগবান শ্রী শ্রী রামচন্দ্রের জন্মেৎসব শনিবার। এ উপলক্ষে নওগাঁর মান্দা উপজেলার ঐতিহ্যবাহী ঠাকুর মান্দার শ্রী শ্রী রঘুনাথ জিঁউর মন্দিরে এবং মহাদেবপুরের শ্রী শ্রী রঘুনাথ জিঁউর মন্দিরে পৃথকভাবে আয়োজন করা হয়েছে নানা উৎসবের। ঠাকুর মান্দা রঘুনাথ জিঁউর মন্দিরে শনিবার সকাল সাড়ে ৬টার মধ্যে নবমী পুজো শেষ হবে। দেশ-বিদেশ থেকে হাজার হাজার নারী-পুরুষ ভক্তবৃন্দ সমবেত হয় এখানে।

চার দিনব্যাপী বাসন্তী পুজো শুরু

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ২৭ মার্চ ॥ গড়াই নদীর চরে চার দিনব্যাপী বাসন্তী পুজো শুরু হয়েছে। শুক্রবার মহঅষ্টমী পুজো অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার থেকে এই বাসন্তি পুজো শুরু হয়েছে। এ উপলক্ষে মাগুরার শ্রীপুর উপজেলার মাঝাইল মান্দারতলা গড়াই নদীর চরে বাসন্তি পুজোর আয়োজন করা হয়েছে। নদীর চরে ও নদীর মধ্যে বাসন্তী দেবীর মূর্তি ছাড়াও ৫২টি দেবদেবীর মূর্তি স্থাপন করা হয়েছে। এছাড়া নিজনান্দুয়ালী কুটি বাড়ি প্রাঙ্গণে বাসন্তি পুজো অনুষ্ঠিত হচ্ছে।

কৃষিযন্ত্র চালনা প্রশিক্ষণ

নিজস্ব সংবাদদাতা, পিরোজপুর, ২৭ মার্চ ॥ নাজিরপুর উপজেলার ভাইজোড়া গ্রামের পলাশডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয় মাঠে ২৭ মার্চ কৃষিযন্ত্র চালনা ও রক্ষণাবেক্ষণ শীর্ষক কৃষক প্রশিক্ষণ ও উপকরণ বিতরণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে এলাকার ৭০ কৃষক অংশগ্রহণ করেন। সভাপতিত্ব করেন, বিরির মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. আব্দুর রহমান। এছাড়াও বৈজ্ঞানিক কর্মকর্তা ড. একেএম সাইফুল ইসলাম, বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ আমির হোসন, একেএম লুৎফর রহমান প্রমুখ।

ভালুকায় সড়কে ডাকাতি, প্রবাসীসহ আহত ৪

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ, ২৭ মার্চ ॥ ভালুকায় সড়কে গাছ ফেলে ব্যারিকেড দিয়ে অস্ত্রের মুখে জিম্মি করে একটি সংঘবদ্ধ ডাকাতদল এক কাতার প্রবাসীর আকামা, নগদ টাকা, স্বর্ণালঙ্কার ও অন্য জিনিসপত্রসহ প্রায় দেড় লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে গেছে। এ সময় ডাকাতদের হামলায় প্রবাসীসহ ৪ জন আহত হয়েছেন। জানা গেছে, শুক্রবার ভোরে ঘাটাইল উপজেলার তালতলা গ্রামের আব্দুল মজিদের ছেলে ইসমাইল হোসেন (৩৫) কাতার থেকে বাড়ি যাওয়ার পথে ভালুকা-ঘাটাইল সড়কে ভালুকা উপজেলার মেঞ্জেনা হাইজ্যাকার মোড় ৮-১০ জনের একটি সংঘবদ্ধ ডাকাতদল রাস্তায় গাছের গুঁড়ি ফেলে প্রাইভেটকারের গতিরোধ করে।

দম্পত্তিকে এ্যাসিড নিক্ষেপ

বাউফলের কালাইয়া গ্রামে শুক্রবার ভোর রাতে আবদুল মন্নান (৬৫) ও তার স্ত্রী আজিমুন্নেছাকে (৫৫) এ্যাসিড নিক্ষেপ করেছে প্রতিপক্ষ মা ও মেয়ে। জানা গেছে, জমিজমা নিয়ে বিরোধকে কেন্দ্র করে ঘটনার দিন ভোরের দিকে একই বাড়ির চেহের ভানু ও তার মেয়ে শাহিনুর জানালার ফাঁক দিয়ে এ্যাসিড ছুড়ে মারে। এতে আবদুল মন্নানের বাম হাত ও তার স্ত্রী আজিমুন্নেছার বুক ও মুখের একাংশ ঝলসে গেছে। আহতদের বাউফল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঝিনাইদহে জমি নিয়ে সংঘর্ষ আহত ৫

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ২৭ মার্চ ॥ জমি নিয়ে বিরোধের জের ধরে ঝিনাইদহে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে ৫ জন আহত হয়েছে। শুক্রবার দুপুরের দিকে সদর উপজেলার কালা গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ জানায়, কালা গ্রামের রমজান ম-ল ও মনির উদ্দিন ম-লের মধ্যে দীর্ঘদিন ধরে পৈত্রিক প্রায় ৭ বিঘা জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে দুপুরের দিকে উভয়ের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। সংঘর্ষে উভয় পক্ষের ৫ জন আহত হয়েছে। এ সংঘর্ষের পর এলাকায় উত্তেজনা থাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে পরিস্থিতি এখন শান্ত রয়েছে বলে তিনি জানান।

মাগুরায় পুকুরে ডুবে স্কুলছাত্রের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ২৭ মার্চ ॥ মহম্মদপুরের জাঙ্গালীয়া গ্রামে শুক্রবার সকাল স্থানীয় মডেল প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেণীর ছাত্র জাবেদ (১২) পুকুরের পানিতে ডুবে মারা গেছে।

তার পিতার নাম আবজাল শেখ। জাবেদ পুকুরের পানিতে পড়ে নিখোঁজ হয়। অনেক খোঁজাখুঁজির পর তার লাশ পাওয়া যায়।

ছিনতাইকারীদের ছুরিকাঘাতে আহত তরুণ ফরিদপুর হাসপাতালে

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২৭ মার্চ ॥ ফরিদপুরে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে জখম হয়েছেন আমীর হোসেন নামের এক তরুণ। আহত তরুণকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রতিবেশী অসুস্থ এক বৃদ্ধ রোগীকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে ফেরার পথে শুক্রবার ভোর পৌনে পাঁচটার দিকে শহরের মুজিব সড়কে মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ের সামনে এ ছিনতাই ও ছুরিকাঘাতের ঘটনা ঘটে।

সাভারে আয়কর কর্মকর্তার হাতে স্ত্রী খুন

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২৭ মার্চ ॥ সাভারে এক সরকারী কর্মকর্তার হাতে খুন হয়েছে তার স্ত্রী। শুক্রবার ভোরে সাভার বাজার রোড এলাকায় রাসেল চৌধুরীর ভাড়া দেয়া বাসায় এ ঘটনা ঘটে। নিহতের নাম বৃষ্টি রানী (৩০)। ঘাতক স্বামীকে আটক করে পুলিশে সোপর্দ করেছে প্রতিবেশীরা। জানা গেছে, পারিবারিক কলহের জের ধরে বৃহস্পতিবার রাতে সাভার আয়কর অফিসের কর্মকর্তা মঙ্গল চন্দ্র দাসের সঙ্গে তার স্ত্রী বৃষ্টির ঝগড়া হয়। এর জের ধরে বৃষ্টিকে শ্বাসরোধ করে হত্যা করে ঘরের দরজা বন্ধ রেখে পালিয়ে যাওয়ার চেষ্টা করে সে। প্রতিবেশীদের সন্দেহ হলে মঙ্গলকে আটক করে এবং ঘরে প্রবেশ করে মেঝেতে বৃষ্টির মৃতদেহ পড়ে থাকতে দেখে। পুলিশ ঘাতক স্বামীকে আটক করে আদালতে পাঠায়। মৃৃতদেহ মর্গে প্রেরণ করা হয়েছে। থানায় মামলা হয়েছে।

গাজীপুরে বিদ্যুতস্পৃষ্ট হয়ে দুইজনের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২৭ মার্চ ॥ গাজীপুরে পৃথক ঘটনায় শুক্রবার নিজ ঘরের বৈদ্যুতিক ওয়্যারিংয়ের কাজ করতে গিয়ে বিদ্যুতস্পৃষ্ট হয়ে গার্মেন্টস কর্মীসহ দু’জন মারা গেছে। নিহতরা হলো, বগুড়ার শাহজাহানপুরের খন্না নতুন পাড়া এলাকার মৃত চান মিয়ার ছেলে গার্মেন্টস কর্মী শুকুর আলী (২৯) ও গাজীপুর মহানগরের টেকনগরপাড়া এলাকার তমিজ উদ্দিনের ছেলে সফিকুল ইসলাম (৩০)। জানা গেছে, ভোগড়া এলাকায় শুক্রবার সকাল ১০টার দিকে শুকুর আলী তাদের নির্মাণাধীন বাড়িতে বৈদ্যুতিক ওয়্যারিংয়ের কাজ করছিল। এ সময় সে বিদ্যুতস্পৃষ্ট হয়ে নিচে পড়ে যায়। শুকুর আলী স্থানীয় ভোগড়া এলাকার স্টারলাইট সোয়েটার কারখানার শ্রমিক। অপর দিকে একইদিন সকালে টেকনগরপাড়া এলাকায় সফিকুল ইসলাম (৩০) নিজের বাড়িতে বিদ্যুতলাইনে কাজ করতে গিয়ে বিদ্যুতস্পৃষ্ট হয়।

দর্শনায় ফের বোমা হামলা

সংবাদদাতা, দামুড়হুদা, চুয়াডাঙ্গা, ২৭ মার্চ ॥ দামুড়হুদা উপজেলার দর্শনা দক্ষিণ চাঁদপুর গ্রামের ইট ব্যবসায়ী আশরাফুল আলম ঠা-ুর বাড়িতে পর পর দুটি বোমা হামলা চালিয়েছে প্রতিপক্ষরা। বৃহ¯পতিবার রাত ১টার দিকে এ ঘটনা ঘটে। আওয়ামী লীগ নেতা আশরাফুল ইসলাম ঠা-ু জানান, ১০-১২ জন দুর্বৃত্ত ঘরের জানালা এবং দরজায় পর পর দুটি বোমা ছুড়ে মারে। বোমার বিকট শব্দে এলাকাবাসী এগিয়ে এলে তারা পালিয়ে যায়। উল্লেখ্য, বৃহ¯পতিবার মাহফুজুর রহমান মনজু দর্শনা পৌরসভার কেন্দ্রীয় স্মৃতিসৌধে পু®পমাল্য অর্পণকালে ককটেল বিস্ফোরণে আহত হন।

কিশোরগঞ্জে কৃতী শিক্ষার্থী সংবর্ধনা

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২৭ মার্চ ॥ হাওর অধ্যুষিত মিঠামইনে কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে উপজেলা প্রশাসন। শুক্রবার সকালে মুক্তিযোদ্ধা আব্দুল হক কলেজ প্রাঙ্গণে ২০১৪ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত উপজেলার ১০৫ কৃতী শিক্ষার্থী এবং ঢাকা বিভাগের শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সমাজকর্মী অধ্যক্ষ মোঃ আব্দুল হককে সংবর্ধনা দেয়া হয়। অনুষ্ঠানে উপজেলার ৫টি প্রাথমিক বিদ্যালয়ের মাঝে ল্যাপটপও বিতরণ করা হয়। ইউএনও আজিজ হায়দার ভূঞার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাষ্ট্রপতিপুত্র রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি।

এতে বক্তৃতা করেনÑ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গোলাম মাওলা, উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট আবদুস সাহিদ ভূঞা, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শহীদ উল্লাহ প্রমুখ।

কক্সবাজার সীমান্তে ৩২ অনুপ্রবেশকারীকে মিয়ানমারে ফেরত

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজার বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা অভিযান চালিয়ে ৩২ জন মিয়ানমার নাগরিককে আটক করে স্বদেশে ফেরত পাঠিয়েছে। শুক্রবার ঘুমধুম ও তুমব্রু সীমান্ত পয়েন্টে এ অভিযান চালায় বিজিবি। বিজিবি জানায়, অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশকালে ৩২ জন মিয়ানমার নাগরিককে আটক করা হয়। পরে তাদের খাবার ও প্রয়োজনীয় চিকিৎসা সেবা প্রদান শেষে মিয়ানমারে ফেরত পাঠানো হয়েছে।

রাস্তা সংস্কার কাজ উদ্বোধন

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ রসনিয়-শ্রীনগর ও বেতকা-বালুচর সড়কের সংস্কার কাজ অবশেষে শুরু হয়েছে। সিরাজদিখান উপজেলা সড়ক উন্নয়ন প্রকল্পের আওতার শুক্রবার এর উদ্বোধন করেন সুকুমার রঞ্জন ঘোষ এমপি। এ সময় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহম্মেদ, ইউএনও রওনক আফরোজা সোমা ও এসএম সোহরাব হোসেন প্রমুখ। রাস্তা দু’টি সংস্কার হলে অন্তত ২০ হাজার মানুষ উপকৃত হবে।

চোরাই কাঠ জব্দ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজার ১৭ বিজিবি ব্যাটালিয়নের জওয়ানরা অভিযান চালিয়ে বিপুল পরিমাণ চোরাই কাঠ জব্দ করেছে। শুক্রবার সকালে উখিয়ার পালংখালী বাজার এলাকায় আঞ্জুমানপাড়া বিওপির বিজিবি সদস্যরা এ অভিযান চালায়। অবৈধভাবে কেটে নিয়ে আসা বনজসম্পদ স্তূপ করে রাখা হয়েছে মর্মে খবর পেয়ে বিজিবি সদস্যরা শুক্রবার ভোরে ওই এলাকাটি ঘিরে ফেলে। অভিযান চালিয়ে ২ শতাধিক ঘনফুট চোরাইকাঠ জব্দ করতে সক্ষম হয়েছে বিজিবি।

প্রকাশিত : ২৮ মার্চ ২০১৫

২৮/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: