মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সমালোচকদের জবাব দিলেন মিসবাহ

প্রকাশিত : ২৭ মার্চ ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ বিশ্বকাপে ব্যাট ভালই হেসেছে মিসবাহ-উল হকের। কিন্তু দল কোয়ার্টার ফাইনালে হেরে যাওয়ায় সমালোচনায় জর্জরিত বিশ্বকাপ শেষে ওয়ানডে থেকে অবসর নেয়া সাবেক পকিস্তানী অধিনায়ক। সব সময়ই দেখা গেছে, সমালোচনা সহ্য করেছেন মিসবাহ। কিন্তু এবার সমালোচকদের মু-ুপাত করেছেন তিনি।

বুধবার সমালোচকদের প্রতি ক্ষোভ উগরে দিয়ে মিসবাহ বলেন, পাকিস্তানে যাদের কোন কাজ নেই, তারা টিভিতে বিশেষজ্ঞ বনে যান। যে কেউ টিভি সঞ্চালক বা বিশেষজ্ঞ হতে পারে। এ কারণে আমরা টিভিতে বাজে ভাষা শুনি। তিনি আরও বলেন, আমাদের সিনিয়র ক্রিকেটার ও সাবেক সতীর্থদের কোন মূল্যবোধ নেই। এটা দেখা ভীষণ পীড়াদায়ক। মনে হয়, যেন তারা পরিবার বা প্রতিষ্ঠান থেকে এটা শেখেনি। ক্ষুব্ধ মিসবাহ আরও বলেন, সব কিছুর জন্যই আমাকে দোষী বানানো হচ্ছিল। যখন আমার দল ব্যাটিংয়ে খারাপ করেছে, মিডিয়া আমাকে দোষারোপ করেছে। যখন কেউ বোলিং কিংবা ফিল্ডিংয়েও খারাপ করেছে, তখনও মিডিয়া আমাকেই দোষ দিয়েছে।

বিশ্বকাপ চলাকালে মিসবাহকে ‘স্বার্থপর’ ও ‘কাপুরুষ’ বলে সমালোচনা করেন পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার। পাকিস্তানের একাদশ নির্বাচনেরও সমালোচনা করেন দেশটির আরেক সাবেক ক্রিকেটার মোহাম্মদ ইউসুফ। সাবেক ক্রিকেটার ও সতীর্থদের এমন সমালোচনায় ক্ষোভ জানিয়ে মিসবাহ বলেন, সবকিছুর জন্য তারা কেবল একজনকে দোষারোপ করে। ব্যাটিং বা বোলিংয়ের ব্যর্থতার জন্য তারা কেবল মিসবাহ-উল হককে দোষ দেয়।

পাকিস্তানের সাবেক অধিনায়ক ও বর্তমানে কোচ ওয়াকার ইউসুনস শঙ্কা জানিয়েছেন নিজ দেশের ক্রিকেটের ভবিষ্যত নিয়ে। বলেছেন ২০০৯ সালে শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট নেই। তরুণেরা উৎসাহিত হচ্ছে না ক্রিকেটার হতে। সব মিলিয়ে পাকিস্তানের ক্রিকেটের ভবিষ্যত অন্ধকারই দেখেছেন সাবেক এই ফাস্ট বোলার। ওয়াকারের মন্তব্য প্রসঙ্গে সোজা ভাষায় মিসবাহ বলেন, এ জন্য নিশ্চয়ই আমি দায়ী নই। আমি শ্রীলঙ্কার টিম বাসে হামলা করিনি। আমার জন্য তো পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ হয়নি! সব কিছুর জন্যই আমাকে দোষ দেয়া কেন?

প্রকাশিত : ২৭ মার্চ ২০১৫

২৭/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: