মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

পুঁজিবাজারে বিও বেড়েছে

প্রকাশিত : ২৭ মার্চ ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে নতুন বিনিয়োগকারীর সংখ্যা বাড়ছেই। এই ধারাবাহিকতায় পুঁজিবাজারে বিও (বেনিফিশিয়ারি ওনার্স) হিসাব খোলার প্রবণতাও বাড়ছে। মার্চ মাসের ২৬ তারিখ পর্যন্ত বিও হিসাব বেড়েছে প্রায় ১৫ হাজার। সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র জানিয়েছে, আলোচ্য সময়ে বিও হিসাবের সংখ্যা দাঁড়িয়েছে ৩২ লাখ ১২ হাজার ৮৮৮টি। ফেব্রুয়ারি মাসে এ সংখ্যা ছিল ৩১ লাখ ৯৭ হাজার ৫৩৩টি। অর্থাৎ এই সময়ে বিও হিসাব বেড়েছে ১৫ হাজার ৩৫৫টি।

সংশ্লিষ্টদের মতে, পুঁজিবাজারের মন্দাবস্থার মাঝেও নতুন বিনিয়োগকারী বাজারে আসছে। এটা দেশের পুঁজিবাজারের জন্য ইতিবাচক। তবে নতুন আইপিওকে কেন্দ্র করে বাজারে নতুন বিনিয়োগকারী বাড়ছে বলে মনে করেন তারা।

সূত্র মতে, আলোচ্য সময়ে পুরুষ এ্যাকাউন্টের সংখ্যা বেড়েছে ৯ হাজার ৯৬৬টি। বর্তমানে পুরুষ বিও হিসাব রয়েছে ২৩ লাখ ৪২ হাজার ১৮২টি, যা আগের মাসে ছিল ২৩ লাখ ৩২ হাজার ২১৬টি।

এদিকে নারী বিও হিসাবের সংখ্যা ৫ হাজার ৩৮৯টি বেড়ে দাঁড়িয়েছে ৮ লাখ ৬০ হাজার ২৮৬টি। ফেব্রুয়ারি মাসে নারী বিও হিসাবের সংখ্যা ছিল ৮ লাখ ৫৪ হাজার ৮৯৭টি। এছাড়া বেড়েছে স্থানীয় বিও হিসাবের সংখ্যা। মার্চ মাসে এই হিসাব ১৫ হাজার ২০২টি বেড়ে দাঁড়িয়েছে ৩০ লাখ ৪৮ হাজার ৯৮২টি, যা আগের মাসে ছিল ৩০ লাখ ৩৩ হাজার ৭৮০টি।

প্রকাশিত : ২৭ মার্চ ২০১৫

২৭/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: