মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

ভারতকে ৩২৯ রানের টার্গেট দিয়েছে অস্ট্রেলিয়া

প্রকাশিত : ২৬ মার্চ ২০১৫, ০১:২৫ পি. এম.
ভারতকে ৩২৯ রানের টার্গেট দিয়েছে অস্ট্রেলিয়া

স্টাফ রিপোর্টার ॥ স্টিভেন স্মিথের শতকে বড় সংগ্রহের পথেই ছিল অস্ট্রেলিয়া। তবে শেষ দিকে চমৎকার বল করে বিশ্বকাপের সহ-আয়োজকদের বেধেই রাখে ভারত। তাই ফাইনালে পৌঁছাতে শিরোপাধারীরা ৩২৯ রানের লক্ষ্য পেয়েছে।

বৃহস্পতিবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ৩২৮ রান করে অস্ট্রেলিয়া।

শুরুটা ভালো হয়নি অস্ট্রেলিয়ার। উমেশ যাদবের করা চতুর্থ ওভারেই ডেভিড ওয়ার্নারকে হারায় তারা। উমেশের আগের ওভারে একটি করে চার ও ছক্কা হাঁকানো এই বাঁহাতি ব্যাটসম্যান বিরাট কোহলির ক্যাচে পরিণত হয়ে ফিরে যান।

দ্বিতীয় উইকেটে স্মিথ ও অ্যারন ফিঞ্চের দৃঢ়তা ভরা ব্যাটিংয়ে প্রতিরোধ গড়ে ভারত। শতকে পৌঁছে স্মিথের বিদায়ে ভাঙে তাদের ১৮৬ বল স্থায়ী ১৮২ রানের জুটি।

৯০ রান থেকে শতকে পৌঁছাতে মাত্র দুই বল খেলেন স্মিথ। মোহাম্মদ সামির বলে ছক্কা ও চার হাকিয়ে নিজের রান তিন অঙ্কে নিয়ে যান তিনি। যাদবের দ্বিতীয় শিকারে পরিণত হওয়া স্মিথের (১০৫) ৯৩ বলের ইনিংসটি ১১টি চার ও ২টি ছক্কা সমৃদ্ধ।

ক্রিজে এসেই রানের গতি বাড়ানোর দিকে মনোযোগী হন গ্লেন ম্যাক্সওয়েল। তবে নিজের ইনিংস বড় করতে পারেননি তিনি।

এক সময়ে ২ উইকেটে ২৩২ রানে পৌঁছে যাওয়া অস্ট্রেলিয়ার ইনিংসে হঠাৎ করেই ছন্দ পতন ঘটে। এরপর ২৮ বলে ১৬ রান যোগ করতেই ম্যাক্সওয়েল, ফিঞ্চ ও অধিনায়ক মাইকেল ক্লার্কের উইকেট হারিয়ে চাপে পড়ে বিশ্বকাপের ফেভারিটরা।

বিপজ্জনক ম্যাক্সওয়েলকে ফেরান অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন। রানের গতি বাড়ানোর চেষ্টা করতে গিয়ে যাদবের তৃতীয় শিকারে পরিণত হন ফিঞ্চ (৮১)। তার ১১৬ বলের ইনিংসটি সাজানো ৭টি চার ও ১টি ছক্কায় গড়া।

প্রকাশিত : ২৬ মার্চ ২০১৫, ০১:২৫ পি. এম.

২৬/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: