রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

লি কুয়ান ইউয়ের শেষকৃত্যে যোগ দিতে আজ পররাষ্ট্রমন্ত্রী সিঙ্গাপুর যাচ্ছেন

প্রকাশিত : ২৬ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ আধুনিক সিঙ্গাপুরের জনক ও সাবেক প্রধানমন্ত্রী লি কুয়ান ইউয়ের শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দিতে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী আজ বৃহস্পতিবার রাতে সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন। সূত্র জানায়, সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোরে মৃত্যুবরণ করেন সিঙ্গাপুরের প্রথম প্রধানমন্ত্রী লি কুয়ান। তাঁর বড় ছেলে লি সিয়েন লং সিঙ্গাপুরের বর্তমান প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী হিসেবে লি কুয়ান দেশকে নেতৃত্ব দিয়েছেন ৩১ বছর। তাঁর পূর্বপুরুষ চীন থেকে এই দ্বীপে এসেছিলেন তিন পুরুষ আগে। তাঁর নেতৃত্বেই সিঙ্গাপুর বিশ্বের অন্যতম শীর্ষ মাথাপিছু আয়ের দেশে পরিণত হয়।

লি কুয়ানের মৃত্যুতে শুক্রবার দেশটির রাজধানী সিঙ্গাপুর সিটিতে রাষ্ট্রীয় শেষকৃত্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে বিভিন্ন দেশের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন। এ অনুষ্ঠানে যোগ দেবেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। তিনি আগামী শুক্রবার রাতে ঢাকায় ফিরবেন।

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে পোলিশ রাষ্ট্রদূতের বৈঠক ॥ পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে বুধবার বাংলাদেশে পোল্যান্ডের নবনিযুক্ত অনাবাসী রাষ্ট্রদূত থমাস লুকাজুক পররাষ্ট্র মন্ত্রণালয়ে সৌজন্য বৈঠক করেছেন।

সূত্র জানায়, বৈঠককালে পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের মুক্তিযুদ্ধে পোল্যান্ডের অবদানের কথা স্মরণ করে বলেন, স্বাধীনতা লাভের পর পোল্যান্ড ছিল দ্বিতীয় ইউরোপিয়ান রাষ্ট্র, যেটি ১৯৭২ সালের ১২ জানুয়ারি স্বীকৃতি প্রদান করে।

প্রকাশিত : ২৬ মার্চ ২০১৫

২৬/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: