কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

প্যারিসে প্রীতি ম্যাচে ব্রাজিলের মুখোমুখি ফ্রান্স

প্রকাশিত : ২৬ মার্চ ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে আজ রাতে রেকর্ড সর্বোচ্চ পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলের মুখোমুখি হচ্ছে একবারের শিরোপাধারী স্বাগতিক ফ্রান্স। প্যারিসের স্টাডে ডি ফ্রান্সে আকর্ষণীয় ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ২টায়। ম্যাচটি সরাসরি দেখাবে সনি সিক্স চ্যানেল।

২০১৪ বিশ্বকাপের পর থেকে দু’দলই আছে তুখোড় ফর্মে। বিশ্বকাপের সেমিফাইনালে জার্মানির কাছে বিধ্বস্ত হওয়ার পর নেইমারের নেতৃত্বে টানা ছয় ম্যাচ জিতেছে ব্রাজিল। কোচ কার্লোস দুঙ্গা ফের গুছিয়ে নিচ্ছেন সেলেসাওদের। অন্যদিকে ২০১৬ ইউরো চ্যাম্পিয়নশিপ সামনে রেখে প্রীতি ম্যাচ খেলছে ফ্রান্স। বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে জার্মানির কাছে হারের পর থেকে দিদিয়ের দেশমের দলও আছে দারুণ ফর্মে। তবে ফরাসীরা ইনজুরির কারণে ম্যাচটিতে পাচ্ছে না অধিনায়ক হুগো লরিস ও মিডফিল্ডার পল পোগবাকে। এ কারণে ফ্রান্সকে নেতৃত্ব দেবেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড করিম বেনজেমা।

ম্যাচটির আগে দু’দলের স্মৃতিতেই ভাসছে ১৯৯৮ বিশ্বকাপের ফাইনাল। এই মাঠেই সেবারের ফাইনালে স্বাগতিক ফ্রান্সের কাছে ৩-০ গোলে হেরেছিল ব্রাজিল। সেলেসাওদের বর্তমান কোচ দুঙ্গা ছিলেন ওই দলের সদস্য। অপ্রতিরোধ্য ব্রাজিলের সামনে তাই প্রতিশোধ নেয়ার সুবর্ণ সুযোগ। এ লক্ষ্যে নেইমাররা কঠোর অনুশীলনে ব্যস্ত আছেন। ফরাসীদের বিরুদ্ধে ম্যাচেও পাদপ্রদীপের আলোটা থাকছে নেইমারকে ঘিরেই। বর্তমানে ব্রাজিল দল ফ্রান্সে অবস্থান করছে। দেশের হয়ে ৬০ ম্যাচে ৪২ গোল করা নেইমার সতীর্থ থিয়াগো সিলভা, অস্কার, ফেলিপে লুইসদের সঙ্গে অনুশীলন করছেন। দ্বিতীয় মেয়াদে কোচের দায়িত্ব নেয়া দুঙ্গার অধীনে দুর্দান্ত ফর্মে আছে ব্রাজিল। ছয় ম্যাচের সবই প্রতিপক্ষকে গোল বন্যায় ভাসিয়ে জিতেছে নেইমারের দল। আর্জেন্টিনার হয়ে খেলতে প্রস্তুত লিওনেল মেসিও। শনিবার রাতে ওয়াশিংটনে প্রীতি ম্যাচে আর্জেন্টিনা খেলবে এল সালভাদরের বিরুদ্ধে। রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে এল ক্ল্যাসিকোতে পায়ে আঘাত পাওয়ায় ম্যাচটি খেলা নিয়ে সংশয় ছিল চারবারের ফিফা সেরা তারকার। তবে সব শঙ্কা উড়িয়ে দিয়ে বার্সিলোনা কর্তৃপক্ষ জানিয়েছে, আর্জেন্টিনার হয়ে খেলতে কোন সমস্যা নেই মেসির। বার্সা তাদের ওয়েবসাইটে জানিয়েছে, যুক্তরাষ্ট্রে আর্জেন্টিনা দলে যোগ দেয়া মেসির পায়ের পরীক্ষা করা হয়েছে। তার ডান পায়ে কোন চোট নেই বলেও জানানো হয়। ক্লাব ফুটবলের ব্যস্ততার মধ্যেই ওয়াশিংটনে পৌঁছানো আর্জেন্টিনা দলের সঙ্গে ইতোমধ্যে যোগ দিয়েছেন মেসি।

কোপা আমেরিকার প্রস্তুতির অংশ হিসেবে আগামী মঙ্গলবার নিউজার্সিতে ইকুয়েডরের বিরুদ্ধে আরেকটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। আগামী ১১ জুন থেকে ৪ জুলাই চিলিতে বসবে দক্ষিণ আমেরিকা অঞ্চলের ফুটবলের সর্বোচ্চ এই আসর।

প্রকাশিত : ২৬ মার্চ ২০১৫

২৬/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: