মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সিটি নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি কঠোর হাতে দমনের নির্দেশ

প্রকাশিত : ২৬ মার্চ ২০১৫
  • স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বৈঠকে

স্টাফ রিপোর্টার ॥ আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনকে কেন্দ্র করে নতুন করে কেউ আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করলে কঠোর হাতে দমনের নির্দেশ দেয়া হয়েছে। বুধবার দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক এ নির্দেশ দেয়া হয়। বৈঠকের পর শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক হয়ে গেছে। আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতির কোন অবনতি ঘটবে না। নির্বাচনে যাতে কেউ পেশীশক্তির ব্যবহার করতে না পারে সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে। আগামী ২৮ এপ্রিল একই দিনে ঢাকা দুই অংশ এবং চট্টগ্রাম সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। নির্বাচনকে কেন্দ্র করে আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি হচ্ছে। বিশেষ করে ২০ দলীয় জোট নির্বাচনে অংশ নেয়ার আগ্রহ দেখিয়েছে।

বুধবার বিএনপির পরামর্শক বলে পরিচিতরা নির্বাচন কমিশনের বিএনপির এ বার্তা পৌঁছে দেন। এতে জনমনে পেট্রোলবোমার আতঙ্ক কেটে গেছে। মনে করা হচ্ছে, ২০ দলীয় জোট এখন নাশকতার পথ পরিহার করে নির্বাচনমুখী হচ্ছে। নির্বাচনকে কেন্দ্র করে সরকারও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার চেষ্টা করা হচ্ছে। বৈঠকের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আমু বলেন, সিটি কর্পোরেশন নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি বা সহিংসতার আশঙ্কা নেই। এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীও তৎপর রয়েছে। আলোচনা প্রসঙ্গে শিল্পমন্ত্রী বলেন, ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্য যাতে মিয়ানমার কিংবা ভারত সীমান্ত দিয়ে দেশে না আসে সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে। ‘এ বিষয়ে বিএসএফ এবং মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সঙ্গে বৈঠকে হয়েছে।

রাজস্ববোর্ডে আতঙ্ক

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় রাজস্ব বোর্ডের মূসক নীতির সদস্য ব্যারিস্টার জাহাঙ্গীর হোসেনের ওপর দুর্বৃত্তদের হামলার ঘটনায় রাজস্ব প্রশাসনে আতঙ্কের পরিবেশ বিরাজ করছে। এতে রাজস্ব আদায়ে নেতিবাচক প্রভাব পড়বে বলে মনে করছে আয়কর ও শুল্ক ক্যাডারের কর্মকর্তারা। বুধবার বিসিএস (কাস্টমস ও ভ্যাট এবং ট্যাকসেশন) এ্যাসোসিয়েশন থেকে পাঠানো যৌথ সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। এতে বলা হয়, ব্যারিস্টার জাহাঙ্গীর হোসেনের ওপর বর্বরোচিত সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিসিএস (কাস্টমস এ্যান্ড ভ্যাট) এ্যাসোসিয়েশন এবং বিসিএস (ট্যাকসেশন) এ্যাসোসিয়েশনের এক জরুরী যৌথসভা এনবিআরে অনুষ্ঠিত হয়। সভায় হামলার নিন্দা জানিয়ে বলা হয়, ‘এ হামলার ফলে রাজস্ব প্রশাসনে আতঙ্কের পরিবেশ বিরাজ করছে। দেশের রাজস্ব খাতের শীর্ষ পর্যায়ের কর্মকর্তাকে হত্যা চেষ্টার ঘটনায় উভয় ক্যাডারের সকল স্তরের কর্মকর্তার মধ্যে তীব্র ক্ষোভ রয়েছে, যা রাজস্ব আদায়ে নেতিবাচক প্রভাব ফেলবে।’

প্রকাশিত : ২৬ মার্চ ২০১৫

২৬/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: