আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জাহিন স্পিনিংয়ের ইপিএস ৯৯ পয়সা

প্রকাশিত : ২৬ মার্চ ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে নতুন তালিকাভুক্ত কোম্পানি জাহিন স্পিনিংয়ের শেয়ার প্রতি আয় বা ইপিএস করেছে ৯৯ পয়সা। এই ইপিএস কোম্পানির আইপিও পরবর্তী ৬ কোটি ৪৮ লাখ শেয়ার হিসাবে হয়েছে। কোম্পানির তৃতীয় প্রান্তিক (জানুয়ারি-সেপ্টেম্বর-১৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করলে এ তথ্য পাওয়া যায়।

ডিএসই সূত্রে জানা গেছে, আলোচিত প্রান্তিকে এই কোম্পানি কর পরবর্তী মুনাফা করেছে ৬ কোটি ৪৪ লাখ টাকা। আর ইপিএস করেছে ১ টাকা ২২ পয়সা। আগের বছর একই সময় কোম্পানিটির মুনাফা ছিল ৬৮ লাখ ৪০ হাজার টাকা। আর ইপিএস ছিল ১৩ পয়সা। উল্লেখ্য, এই ইপিএস কোম্পানির আইপিও পূর্ববর্তী ৫ কোটি ২৮ লাখ শেয়ার বিবেচনায় হয়েছে। এদিকে গত ৩ মাসে (জুলাই-সেপ্টেম্বর-১৪) কোম্পানির কর পরবর্তী মুনাফা হয়েছে ১ কোটি ১২ লাখ টাকা। আর শেয়ার প্রতি আয় করেছে ২১ পয়সা। আগের বছর একই সময় কোম্পানিটি মুনাফা করেছিল ১৬ লাখ ৩০ হাজার টাকা। আর শেয়ার প্রতি আয় করেছিল ৩ পয়সা। এই ইপিএস কোম্পানির আইপিও পূর্ববর্তী ৫ কোটি ২৮ লাখ শেয়ার বিবেচনায় হয়েছে।

আইসিবি এএমসিএল ফান্ডের খসড়া প্রসপেক্টাস অনুমোদন

অর্থনৈতিক রিপোর্টার ॥ বে-মেয়াদী আইসিবি এএমসিএল ইসলামিক ইউনিট ফান্ডের প্রসপেক্টাস অনুমোদন করা হয়েছে। বুধবার বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৪০তম সভায় এই প্রসপেক্টাস অনুমোদন করা হয়। কমিশনের মুখপাত্র ও নির্বাহী পরিচালক মোঃ সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা গেছে।

বিএসইসি সূত্রে জানা গেছে, এই ফান্ডের আকার ধরা হয়েছে ২০ কোটি টাকা; যার মধ্যে ফান্ডের পুরাতন ইউনিটহোল্ডাররা পাবে ১৭ কোটি ৮৭ লাখ টাকা। আর ২ কোটি ১৩ লাখ টাকা আইপিওর মাধ্যমে সংগ্রহ করা হবে।

আইসিবি এএমসিএল ইসলামিক ফান্ডের ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত হিসাব বছরের তথ্য অনুযায়ী নিট সম্পদ মূল্য হয়েছে ১৭ কোটি ৮৭ লাখ টাকা। আর ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৭ টাকা ৮৭ পয়সা। এই রূপান্তরিত ফান্ডের সম্পদ ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছে আইসিবি এ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড। সভায় আইসিবি এএমসিএল ইসলামিক মিউচুয়াল ফান্ডের মেয়াদ আরও ২ মাস বাড়ানো হয়েছে।

প্রসঙ্গত, আইসিবি এএমসিএল ইসলামিক বে-মেয়াদী মিউচুয়াল ফান্ডের গত বছরের ২৮ ডিসেম্বর মেয়াদ শেষ হয়। আর ২৯ ডিসেম্বর থেকে ফান্ডটি পুঁজিবাজার থেকে তালিকাচ্যুত হয়।

প্রকাশিত : ২৬ মার্চ ২০১৫

২৬/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: