কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাজার পরিস্থিতি উন্নয়নে পৃথক ফোরাম

প্রকাশিত : ২৬ মার্চ ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারের বর্তমান পরিস্থিতি থেকে উত্তরণে জন্য পৃথক একটি ফোরাম গঠন করা হবে। ফোরামটি পুঁজিবাজারের স্থিতিশীলতা ও গতি ফেরাতে নিয়ন্ত্রক সংস্থার কাছে কিছু প্রস্তাব জমা দেবে। একই সঙ্গে বাজারের উন্নয়নেও কাজ করবে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, বর্তমান বাজার পরিস্থিতি স্বাভাবিক করার জন্য আগামী ৩০ মার্চ সোমবার একটি সমন্বয় সভা করতে যাচ্ছে পুঁজিবাজার সংশ্লিষ্ট ৬টি এ্যাসোসিয়েশন। ওই দিন দুপুর ১২টায় ডিএসই বোর্ড রুমে সমন্বয় সভা অনুষ্ঠিত হবে।

এ্যাসোসিয়েশনগুলো হলো ব্রোকারেজ এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, এ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশ, বাংলাদেশ ইন্স্যুরেন্স এ্যাসোসিয়েশন, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এ্যাসোসিয়েশন, বাংলাদেশ লিজিং এ্যান্ড ফিন্যান্স কোম্পানিজ এ্যাসোসিয়েশন ও এ্যাসোসিয়েশন অব এ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিজ।

ডিএসই ব্রোকারেজ এ্যাসোসিয়েশন অব বাংলাদেশের আহ্বায়ক আহসানুল ইসলাম টিটু জানান, বিনিয়োগকারীদের স্বার্থে পুঁজিবাজার সংশ্লিষ্ট ৬টি এ্যাসোসিয়েশন প্রথমবারের মতো সমন্বয় সভায় বসবেন। এ সভায় কিছু প্রস্তাব তৈরি করে নিয়ন্ত্রক সংস্থাগুলোকে পাঠানো হবে। একই সঙ্গে একটি ফোরামও গঠন করা হবে। বাজারের উন্নয়নে ফোরামটি কাজ করবে।

সিলেট মেট্রোকে ৩০ জুনের মধ্য অর্থ পরিশোধের নির্দেশ

অর্থনৈতিক রিপোর্টার ॥ সিলেট মেট্রো সিটি সিকিউরিটিজ লিমিটেডকে আগামী ৩০ জুনের মধ্যে গ্রাহকদের শেয়ার ও অর্থ পরিশোধ করতে নির্দেশ দিয়েছে বিএসইসি। এ জন্য চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ও সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডকে (সিডিবিএল) তদারকির জন্য নির্দেশ দিয়েছে কমিশন। বুধবার বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৪০তম সভায় এ নির্দেশ দেয়া হয়।

বিএসইসি সূত্রে জানা গেছে, সিলেট মেট্রো সিটি সিকিউরিটিজ লিমিটেডের গ্রাহকদের শেয়ার ও অর্থ আত্মসাতের বিষয়টি কমিশন তদন্ত করে। গত বছরের ২ নবেম্বর কমিশনের তদন্ত দল গ্রাহকদের শেয়ার ও অর্থ পরিশোধ করতে সিএসইকে নির্দেশ দেয়। একই সঙ্গে এ সম্পর্কিত একটি প্রতিবেদন ২০১৪ সালের ৩০ নবেম্বর কমিশনে দাখিল করে তদন্ত দল। তবে সিলেট মেট্রো গ্রাহকদের শেয়ার ও অর্থ পরিশোধ করতে ব্যর্থ হয়। এ কারণে কমিশন আগামী ৩০ জুনের মধ্যে বিষয়টি নিষ্পত্তির জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সিলেট মেট্রোকে নির্দেশ দেয়া হয়েছে। বিষয়টি তদারকির জন্য সিএসই ও সিডিবিএলকে নির্দেশ দেয়া হয়েছে।

প্রকাশিত : ২৬ মার্চ ২০১৫

২৬/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: