মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

লিবিয়ায় অপহৃত দুই বাংলাদেশীকে মুক্তি দিল আইএস

প্রকাশিত : ২৫ মার্চ ২০১৫, ০২:২০ এ. এম.

বিডিনিউজ ॥ লিবিয়ার আল গনি তেল ক্ষেত্র থেকে অপহরণের ১৮ দিন পর দুই বাংলাদেশীকে মুক্তি দিয়েছে আইএস জঙ্গীরা। মঙ্গলবার রাতে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। মন্ত্রণালয় জানায়, সন্ধ্যায় মুক্তি পাওয়ার পর জামালপুরের হেলাল উদ্দিন ও নোয়াখালীর আনোয়ার হোসেনকে সিরতের একটি হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার জন্য ভর্তি করা হয়েছে।

নিজস্ব সংবাদদাতা জামালপুর থেকে জানান, আইএস জঙ্গীদের হাতে জিম্মি জামালপুরের মাদারগঞ্জের হেলাল উদ্দিন মঙ্গলবার সকাল সাড়ে দশটায় স্ত্রী আলেয়া বেগম ও মেয়ে হেলেনার সঙ্গে কথা বলেছেন। তিনি সুস্থ রয়েছেন বলে পরিবারের সদস্যদের জানান।

মাদারগঞ্জ উপজেলার গজারিয়া গ্রামের হেলাল উদ্দিন লিবিয়ায় কর্মরত থাকাবস্থায় ২৫ দিন আগে জঙ্গীদের হাতে জিম্মি হন। হেলালের কোন খোঁজ না পাওয়ায় পরিবারের সদস্যরা হতাশ হয়ে পড়েন। হেলালকে জঙ্গীদের হাত থেকে উদ্ধার করার জন্য বিভিন্ন সরকারী দফতরে যোগাযোগের পাশাপাশি মানববন্ধন করে এলাকাবাসী। মঙ্গলবার সকালে হেলাল হঠাৎ ফোনে স্ত্রী আলেয়া বেগম ও মেয়ে হেলেনার সঙ্গে কথা বলেন। তিনি জানিয়েছেন জঙ্গীরা তাকে মোবাইল দিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলতে বলে। ফোনালাপে হেলাল তাদের জানিয়েছেন, তিনি এখনও সুস্থ রয়েছে। তবে দিনে মাত্র এক বেলায় অল্প পরিমাণের খাবার দেয়া হচ্ছে তাকে। জঙ্গীরা তাকে ছেড়ে দেবে কি না এ বিষয়ে জানতে চাইলে হেলাল বলেন, তাদের ছেড়ে দেয়ার বিষয়ে জঙ্গীরা নিজেরাই আলোচনা করছে। কি হবে ২-৩ দিনের মধ্যে জানা যাবে। তবে তাকে মুক্তি দেয়ার জন্য কোন মুক্তিপণ বা কোন শর্তের কথা বলেনি জঙ্গীরা। তবে বলেছে, তাকে ছেড়ে দিলে সে যেন পুলিশের কাছে ধরা দেয়। এর পরই অপর প্রান্ত থেকে ফোন লাইনটি কেটে দেয়া হয়। হেলালের পরিবার বলেন, এতদিন তারা মনে করেছে হেলাল বেঁচে নেই।

প্রকাশিত : ২৫ মার্চ ২০১৫, ০২:২০ এ. এম.

২৫/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: