রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

৩০ বাড়ি-দোকান পুড়ে ছাই

প্রকাশিত : ২৫ মার্চ ২০১৫
  • বরগুনায় আ’লীগ অফিসে অগ্নিকা-, নরসিংদীতে বৃদ্ধের মৃত্যু

জনকণ্ঠ ডেস্ক ॥ মঙ্গলবার বরগুনা, বান্দববান, ঝিনাইদহ ও নীলফামারীতে আগুনে পুড়ে ৪৫ লাখ টাকার সম্পদ পুড়ে ছাই হয়েছে। স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো খবর

বরগুনা ॥ বরগুনা সদরের ৮নং ইউনিয়নের ৬নং ওয়ার্ড আওয়ামী লীগ কার্যালয় ও পাঁচটি মুদি দোকান সম্পূর্ণ পুড়ে গেছে। মঙ্গলবার রাত ৩টার দিকে বরগুনা পৌরসভার কোরক সøুইজ বাজারে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। মুহূর্তেই আগুন পার্শ্ববর্তী দোকানগুলোতেও ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স কর্মীরা খবর পেয়ে আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

বান্দরবান ॥ বান্দরবান পার্বত্য জেলায় পৃথক দুটি ঘটনায় আগুনে পুড়ে গেছে ৮ বসতঘর। মঙ্গলবার দুপুরে জেলা শহরের বালাঘাটা ও নিউগুলশান এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্র জানা যায়, শহরের নিউগুলশানের রাম প্রসাদের বাসায় পুজো করার সময় ধূপের আগুন থেকে আগুনের সূত্রপাত হয়। একপর্যায়ে আগুন পাশের বসতবাড়িতে ছড়িয়ে পড়লে ৭ বসতঘর পুড়ে যায়। এদিকে শহরের বালাঘাটা এলাকায় আগুনে আরও একটি বসতঘর পুড়ে যায়।

নীলফামারী ॥ অগ্নিকা-ে নীলফামারীর ডোমার উপজেলার জোড়াবাড়ি ইউনিয়নে বেতগাড়া ধঞ্চনপুর বাজারের ৭ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়েছে। মঙ্গলবার ভোর ৬টার দিকে এই অগ্নিকা-ে ৭ ব্যবসা প্রতিষ্ঠানের সকল মালামাল ভস্মীভূত হয়।

নরসিংদী ॥ নরসিংদী সদর উপজেলার পাঁচদোনার মূলপাড়া (চরপাড়া) গ্রামে সাফিউদ্দিন (৮০) নামে এক বৃদ্ধের বাড়িতে ভয়াবহ অগ্নিকা-ে বৃদ্ধ সাফিউদ্দিন ঘটনাস্থলেই আগুনে পুড়ে মারা যায়। এছাড়া, ওই ঘরে থাকা তিনটি গরু দগ্ধ হয়ে আহত হয়েছে এবং ঘরটি সম্পূর্ণরূপে পুড়ে গেছে। সোমবার রাতে অগ্নিকা-ের ঘটনা ঘটে।

লক্ষ্মীপুর ॥ লক্ষ্মীপুর সদর উপজেলার চররুহিতা ইউনিয়নের বেড়ির রাস্তার মাথা বাজারে অগ্নিকা-ে চারটি দোকান পুড়ে গেছে। এতে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের। সোমবার রাত তিনটার দিকে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্তরা জানায়, ওই বাজারে ঘটনার সময় একটি দোকানে আগুন লাগে।

ঝিনাইদহ ॥ শৈলকুপা উপজেলার দহকুলা গ্রামে আগুনে ১১টি ঘর পুড়ে ছাই হয়েছে। ক্ষতির পরিমাণ প্রায় ৫০ লাখ টাকা। মঙ্গলবার বিকেলে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। জানা গেছে, বিকাল ৩টার দিকে ওয়াজির মৃধার বাড়ি থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়। এরপর আগুন পার্শ্ববর্তী মমিনুর মিয়া, মিজানুর মিয়া, তুজানুর মিয়া, জিহাদ মিয়া, রানা ও পাশে অবস্থিত আটরশির দরবার শরীফের জলসাখানায় ছড়িয়ে পড়ে। খবর পেয়ে শৈলকুপার ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ৩ ঘণ্টা চেষ্টার পর আগুন নিভায়।

প্রকাশিত : ২৫ মার্চ ২০১৫

২৫/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: