মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সড়ক দুর্ঘটনায় দম্পতি যাত্রী, যুবক, ছাত্রী নিহত

প্রকাশিত : ২৪ মার্চ ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ বাউফলে কাভার্ডভ্যানের চাকায় পিষ্ট হয়ে দম্পতি, বগুড়ায় কোচ উল্টে যাত্রী, আমতলীতে সাইকেল দুর্ঘটনায় যুবক ও সিরাজগঞ্জে ট্রাকচাপায় স্কুলছাত্রী নিহত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো-

বাউফল ॥ বাউফলে একটি কাভার্ডভ্যানের চাকায় পৃষ্ট হয়ে নুরুল ইসলাম (৩৫) ও সুরমা বেগম (২৫) এক দম্পতি নিহত হয়েছে। রবিবার রাতে নুরইনপুর-কালিশুরী সড়কের গাঝিমাঝি এলাকায় এ ঘটনা ঘটেছে। জানা গেছে, ঘটনার দিন রাত সাড়ে ৯টার দিকে সূর্যমণি গ্রামের ওই দম্পতি পার্শ্ববর্তী গুলবাগ গ্রামের এক আত্মীয় বাড়ি থেকে ওই সড়ক দিয়ে হেঁটে নিজেদের বাড়ি যাচ্ছিল। এ সময় গাঝিমাঝি এলাকায় বিপরীত থেকে আসা একটি বহুজাতিক কোম্পানির কাভার্ডভ্যানের ড্রাইবার সড়কের মোড় ঘুরতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে তাদের ওপর গিয়ে ওঠে। ঘটনাস্থলে তারা নিহত হন। কাভার্ডভ্যানটি উল্টে সড়কের পাশে খাদে পড়ে যায়। এ ঘটনার পর ড্রাইবার পালিয়ে যায়। পুলিশ কাভার্ডটি উদ্ধার করে থানায় নিয়ে আসে। নিহত দম্পতির লাশ ময়নাতদন্তের জন্য পটুয়াখালী মর্গে পাঠানো হয়েছে।

বগুড়া ॥ বগুড়া-রংপুর মহাসড়কে শিবগঞ্জ উপজেলায় রবিবার রাতে নৈশ কোচে ডাকাতির সময় ডাকাত কবলিত কোচ উল্টে খায়রুজ্জামান (৩৫) নামে এক যাত্রী নিহত ও ১০ যাত্রী আহত হন। ডাকাতদের ধাওয়া করতে গিয়ে পুলিশের একটি গাড়ি রাস্তার পাশের জমিতে উল্টে ক্ষতিগ্রস্ত হয়।

আমতলী ॥ রবিবার রাতে আমতলী-পটুয়াখালী মহাসড়কের সাহেববাড়ী স্ট্যান্ডে মোটরসাইকেল দুর্ঘটনায় হেমায়েত উদ্দিন (২৫) নামের একজন নিহত হয়েছে।

সিরাজগঞ্জ ॥ সোমবার সকালে জেলার উল্লাপাড়ায় ট্রাক চাপায় আইডিয়াল কিন্ডার গার্টেনের ২য় শ্রেণীর ছাত্রী আয়শা খাতুন (৭) নামে একজনের মৃত্যু হয়েছে।

দিনাজপুরে হাতকড়াসহ চোরাকারবারির পলায়ন

তিন বিজিবি প্রত্যাহার

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুরের হিলি বিজিবি চেকপোস্ট ক্যাম্পে আটক থাকা সোমবার সকালে এক চোরাকারবারী হাতকড়া পরা অবস্থায় পালিয়ে গেছে। এ ঘটনায় বিজিবির তিন সদস্যকে ক্যাম্প থেকে প্রত্যাহার করা হয়েছে।

জানা গেছে, পাবনার ঈশ্বরদী উপজেলা সদরের চান মিয়ার ছেলে ওবায়দুর রহমান (৩৫) সোমবার সকাল সাড়ে ৭টার দিকে হিলি সীমান্ত দিয়ে ভারতীয় পণ্য ‘হরলিক্স’ নিয়ে দেশে প্রবেশ করে। এ সময় সীমান্তে টহলরত বিজিবি সদস্যরা তাকে আটক করে হাতকড়া লাগিয়ে ক্যাম্পে নিয়ে যায়। এর ঘণ্টাখানেক পর সকাল সাড়ে ৮টার দিকে ওই চোরাকারবারী হাতকড়া পরা অবস্থায় ক্যাম্পের ভেতর থেকে পালিয়ে যায়। বিষয়টি নিয়ে তাৎক্ষণিকভাবে ক্যাম্পের সদস্যরা বিভিন্ন স্থানে অনুসন্ধান করেও তাকে খুঁজে পায়নি।

রাজশাহীর চরে আগুন ॥ ১০ হাজার গাছ পুড়ে ছাই

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর গোদাগাড়ী উপজেলার প্রেমতলী-ফরাদপুর এলাকায় পদ্মার চরে সামাজিক বনায়ন কর্মসূচীর আওতায় সরকারীভাবে গড়ে তোলা বনে আগুন দিয়ে ১০ হাজার গাছ পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। রবিবার রাতে বনের ভেতর অগ্নিসংযোগ করা হয়। খবর পেয়ে দমকল বাহিনীর একটি দল বালুচর পেরিয়ে ঘটনাস্থলে গেলেও পানির উৎস না পেয়ে ফিরে আসে। এ ঘটনায় স্থানীয় বন কর্মকর্তা মঈনউদ্দিন ক্ষয়ক্ষতির তালিকা তৈরি করে মঙ্গলবার থানায় অভিযোগ দেবেন বলে জানিয়েছেন।

স্থানীয়রা জানান, রবিবার সন্ধ্যার পর বিশাল আয়তনের বনের দক্ষিণ-পশ্চিম কোণে আগুন দেয় দুর্বৃত্তরা। বনের ভেতর খড় ও শুকনো পাতা পড়ে থাকায় আগুন মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে। এ সময় গ্রামবাসী নিজস্ব উদ্যোগে আগুন নেভানোর চেষ্টা করে। পরে খবর পেয়ে দমকল বাহিনীর একটি দল ঘটনাস্থলে গেলেও পানির উৎস না পেয়ে ফিরে আসে। এলাকাবাসী মাটি ছিটিয়ে পাঁচ ঘণ্টা প্রচেষ্টার পর আগুন নিয়ন্ত্রণ করেন। তবে তার আগেই বনের আকাশমনি, শিশু, খয়ের, ঝাউ, চাম কড়ই, ফুল কড়ই, বাবলা ও নিমসহ বিভিন্ন প্রজাতির প্রায় ১০ হাজার গাছ পুড়ে যায়। বনে নিযুক্ত পাহারাদার ওসমান গনি ও জিল্লর রহমান জানান, আগুন লাগার সময় তারা দুজন বনের দুই প্রান্তে পাহারা দিচ্ছিলেন। হঠাৎ বনের ভেতর আগুন আর ধোঁয়া দেখে গ্রামবাসীকে ডেকে আনেন। পাহারাদারদের দাবি, বিশাল আয়তনের এই বনটি দেখাশোনা করতে তাদের দুইজনকে বেগ পেতে হচ্ছে।

প্রকাশিত : ২৪ মার্চ ২০১৫

২৪/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: