কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

এবার সাবিনার ১৬ গোল

প্রকাশিত : ২৪ মার্চ ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশের নারীদের ঘরোয়া ফুটবল টুর্নামেন্টে একাই করতেন হালি হালি গোল। এবার বিদেশী ক্লাবের হয়ে খেলতে গিয়েও তেমনটাই করে যাচ্ছেন বাংলাদেশ মহিলা ফুটবল দলের সহঅধিনায়ক সাবিনা খাতুন। রবিবার মধ্যরাতে সাবিনার দল মালদ্বীপ পুলিশ ক্লাব প্রতিপক্ষ পিজি ক্লাবের বিপক্ষে ২৫-০ গোলে জয়ী হয়। ম্যাচে ৫টি হ্যাটট্রিকের মাধ্যমে ১৬টি গোলই ছিল সাবিনার। ম্যাচসেরার পুরস্কারও পান তিনি। প্রথমার্ধে বাংলাদেশের এ স্ট্রাইকার করেন ৬ গোল। দ্বিতীয়ার্ধে ছিলেন আরও ভয়ঙ্কর, করেন ১০ গোল!। ‘প্রতিপক্ষ আসলে অনেক দুর্বল ছিল। যখন বল পায়ে পেয়েছি তখনই গোল করেছি’Ñ মালদ্বীপ থেকে অনলাইনে বলেন সাবিনা।

মালদ্বীপস উইমেন্স ফুটসাল ফিয়েস্তা নামের মহিলা ফুটবল প্রতিযোগিতায় সাবিনার পরবর্তী ম্যাচ ২৭ মার্চ ক্লাব এমআর ডিসি দলের বিপক্ষে। উল্লেখ্য, সাবিনা দেশের প্রথম মহিলা ফুটবলার হিসেবে মালদ্বীপ খেলতে গেলেন। ঘরোয়া ফুটবলে এক ম্যাচে ১৩ গোলের রেকর্ড ছিল সাবিনার। ক্লাব ফুটবলে শেখ জামাল ধানম-ির হয়ে গোলগুলো করেছিলেন আরামবাগ ক্রীড়া সংঘের বিপক্ষে। নিজের সে রেকর্ডটিও ভেঙ্গে দেন। মালদ্বীপ পুলিশ নিজেদের প্রথম ম্যাচে ৭-০ গোলে হারিয়েছিল এমইই ক্লাবকে। ওই ম্যাচে সাবিনা করেছিলেন হ্যাটট্রিকসহ ৪ গোল। দুই ম্যাচে ২০ গোল করে স্বভাবতই সাবিনা এখন মালদ্বীপ ফুটবলে সবচেয়ে আলোচিত খেলোয়াড়।

মিঠুন-এমিলি-লিটনের জরিমানা

স্পোর্টস রিপোর্টার ॥ সোমবার বাফুফে ডিসিপ্লিনারি কমিটির সভায় ‘ফেডারেশন কাপ ২০১৪-১৫’-এর গত ১ মার্চ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত শেখ জামাল ধানম-ি ক্লাব লিমিটেড বনাম শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের মধ্যকার খেলার খেলা পরিচালনাকারী রেফারি ও ম্যাচ কমিশনার রিপোর্ট আলোচনান্তে বাফুফে ডিসিপ্লিনারি কমিটি দুটি সিদ্ধান্ত গ্রহণ করে। এগুলো হলোÑ ওই খেলার দিন খেলোয়াড় ড্রেসিং রুম পরিবর্তনের বিষয়ে ম্যাচ কমিশনার কর্তৃক বারবার শেখ রাসেল দলের কর্মকর্তা ও খেলোয়াড়দের অনুরোধ করা সত্ত্বেও তারা ড্রেসিং রুম ত্যাগ না করার কারণে ২৬ মিনিট দেরিতে খেলা শুরু হয়। ম্যাচ অফিসিয়ালদের নির্দেশনা যথাযথভাবে পালন না করায় বাফুফে ডিসিপ্লিনারি কর্তৃক শেখ রাসেল উক্ত ক্লাব ফুটবল দলকে সতর্ক করা হয়।

প্রকাশিত : ২৪ মার্চ ২০১৫

২৪/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: