কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিশ্ব আবহাওয়া দিবস পালিত

প্রকাশিত : ২৪ মার্চ ২০১৫

২৩ মার্চ বিশ্ব আবহাওয়া দিবস। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও যথাযথ মর্যাদায় দিবসটি পালন করা হয়। সোমবার সকাল ১০টায় ঢাকার আবহাওয়া সদর দফতরে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কাজী হাবিবুল আউয়াল দিবসটির উদ্বোধন ঘোষণা করেন। বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের পরিচালক দিবসটির আলোকে সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের কর্মকর্তা-কর্মচারী, সাবেক পরিচালকবৃন্দ এবং বিভিন্ন প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে অধিদফতরের কর্মকর্তা পরিষদ কর্তৃক একটি টেকনিক্যাল সেশনের আয়োজন করা হয়। বাংলাদেশ বেতার, বাংলাদেশ টেলিভিশন দিবসটির গুরুত্ব তুলে ধরে বিশেষ আলোচনা অনুষ্ঠান প্রচার করে। এছাড়াও দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আবহাওয়া সংক্রান্ত বিভিন্ন চার্ট, যন্ত্রপাতি জনগণের জন্য উন্মুক্ত রাখা হয়েছে। Ñআইএসপিআর

বঙ্গবন্ধু মেডিক্যালে আসছেন ডাঃ শিবা কুমার

স্টাফ রিপোর্টার ॥ ভারতের বিখ্যাত ইন্টারভেনশন পেডিয়াট্রিক কার্ডিওলজিস্ট ডাঃ শিবা কুমার বাংলাদেশে দু’দিন চিকিৎসা দেবেন। তিনি আগামী ২৬ এপ্রিল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) আসছেন। তিনি বিশ্ববিদ্যালয়ে দু’দিন অবস্থান করে কিছু জটিল ইন্টারভেনশন চিকিৎসায় সহযোগিতা করবেন। জন্মগত হৃদরোগে আক্রান্ত ইন্টাভেনশনে আগ্রহী শিশু হৃদরোগীর অভিভাবকদের যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিশু কার্ডিওলজি ইউনিটের অধ্যাপক ডাঃ মোঃ জাহিদ হোসেন।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, আগ্রহীরা বিশ্ববিদ্যালয়ের ডি ব্লকের এই ঠিকানায় যোগাযোগ করতে পারেন- রুম নং ৪০৪, মোবাইল নম্বর-০১৭৫৭১০৯৫৫১, ০১৯৪৮২৮৭৬২৪, ০১৭১৪২৭৭২৭২ ও ০১৮১৭২৯১৫১৪) অথবা এই টেলিফোন নম্বরে ৯৬১২৬৫৩।

প্রকাশিত : ২৪ মার্চ ২০১৫

২৪/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: