কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ধারাবাহিক নয়, চোরাগোপ্তা হামলার পথ নিচ্ছে জামায়াত-বিএনপি

প্রকাশিত : ২৪ মার্চ ২০১৫
  • ব্যবহার করা হচ্ছে অন্য জঙ্গীদের

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা নয়, অবরোধ-হরতালে নাশকতার প্রধান টার্গেট জামায়াত-শিবিরের প্রভাব থাকা জেলাগুলো। তবে ধারাবাহিক নাশকতা চালানো হবে না। মাঝে মধ্যেই আচমকা চোরাগোপ্তা হামলা করে ব্যাপক ক্ষয়ক্ষতি করার পরিকল্পনা রয়েছে। নাশকতা চালাতে বিএনপি-জামায়াত-শিবিরের সঙ্গে মাঠে নেমেছে বিভিন্ন জঙ্গী সংগঠনও। চলমান অবরোধ-হরতালে ঝিনাইদহে পরিত্যক্ত বোমায় আহত হয়েছেন এক মহিলা, নাশকতা চালাতে বোমা তৈরির সময় চট্টগ্রামে বোমা ও বোমা তৈরির সরঞ্জামসহ ধরা পড়েছে নিষিদ্ধ জঙ্গী সংগঠন জেএমবির এক কমান্ডার ও বোমা প্রস্তুতকারক, গাজীপুরে খড়ের গাঁদা থেকে উদ্ধার হয়েছে পেট্রোলবোমা ও লক্ষীপুরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে একজন গুলিবিদ্ধ হওয়াসহ সারাদেশ থেকে গ্রেফতার হয়েছে শতাধিক। অবরোধ-হরতালে নাশকতার দায়ে গ্রেফতারকৃতরা জিজ্ঞাসাবাদে গোয়েন্দাদের এমন তথ্যই দিয়েছে বলে জানা গেছে।

রাজধানীতে বাস ও ট্রাকে আগুন ॥ বিএনপি-জামায়াত জোটের অবরোধ-হরতালের মধ্যে সোমবার সন্ধ্যায় রাজধানীর শাহবাগে বারডেম হাসপাতালের সামনে একটি যাত্রীবাহী বাসে ও কোতোয়ালি থানার চায়না মার্কেটের সামনে রাতে একটি ট্রাকে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, গুলিস্তান থেকে আব্দুল্লাহপুর রুটে চলাচলকারী ৩ নম্বর বাসের পেছন দিকে আগুন দেয়া হয়। আগুন লাগার সঙ্গে সঙ্গেই যাত্রীরা বাস থেকে নেমে যান। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভান। পুরো বাসটিই আগুনে পুড়ে গেছে। তবে কেউ হতাহত হয়নি।

রাজশাহীতে পোস্ট অফিসে আগুন, পুলিশকে কুপিয়ে জখম ॥ স্টাফ রিপোর্টার রাজশাহী থেকে জানান, ভূমি ও টেলিফোন অফিসের পর এবার রাজশাহীর বাঘা উপজেলা সদরের প্রধান ডাকঘরে আগুন দিয়েছে অবরোধকারীরা। এতে বেশকিছু মূল্যবান ও প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে গেছে। প্রায় একই সময়ে পার্শ্ববর্তী উপজেলা চারঘাটে মিজানুর রহমান নামে পুলিশের এক এএসআইকে কুপিয়ে জখম করা হয়েছে। তাঁকে পলিশ একাডেমি হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাঘা উপজেলার আড়ানী পৌরসভা ভবনে আগুন দেয়ার চেষ্টা করা হয়েছে।

নিজস্ব সংবাদদাতা ঝিনাইদহ থেকে জানান, জেলার কালীগঞ্জ উপজেলায় কাগজ কুড়ানোর সময় বোমা বিস্ফোরণে পরী বেগম (৫০) নামে এক মহিলা আহত হন। কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন পরী বেগমের মুখ ঝলসে গেছে। তিনি উপজেলাটির আড়পাড়া গ্রামের মৃত চাঁন মিয়ার স্ত্রী। সোমবার বেলা এগারোটার দিকে উপজেলা সদরের নিমতলা বাসস্ট্যান্ডের পাশে ঘটনাটি ঘটে। বোমাটি অবরোধ-হরতালকারীরা সেখানে লুকিয়ে রাখতে পারে বলে পুলিশের ধারণা।

নিজস্ব সংবাদদাতা গাজীপুর থেকে জানান, সোমবার দুপুর বারোটার দিকে জেলার শ্রীপুর উপজেলার স্থানীয় কৃষক ঈমান আলীর খড়ের গাঁদা থেকে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে দুইটি পেট্রোলবোমা উদ্ধার করে পুলিশ। ঈমান আলী খড়ের গাঁদাটি সম্প্রতি বিক্রি করে দিয়েছেন। গাঁদা থেকে খড় সরানোর সময় শ্রমিকদের বিষয়টি নজরে পড়ে। তারাই পুলিশকে খবর দেয়। ঈমান আলী বা খড়ের গাঁদার ক্রেতাকে হয়রানি করতে বা নাশকতাকারীরা পেট্রোলবোমা দুইটি নিরাপদে রাখতেই খড়ের গাঁদা ব্যবহার করতে পারে বলে পুলিশ জানায়।

প্রকাশিত : ২৪ মার্চ ২০১৫

২৪/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: