আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

খালেদা-তারেক বাংলাদেশের রাজনীতির অভিশাপ

প্রকাশিত : ২৪ মার্চ ২০১৫
  • সংসদে আলোচনা

সংসদ রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার কঠোর সমালোচনা করে সংসদ সদস্যরা বলেছেন, বিএনপি-জামায়াত মানবতা, স্বাধীনতা ও গণতন্ত্রের শত্রু। খালেদা জিয়া ও তারেক রহমানরা বাংলাদেশের রাজনীতির জন্য একটি অভিশাপ। এই জঙ্গীবাদী-সন্ত্রাসী অপশক্তিকে দেশের জনগণ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। বিএনপির অনেক নেতাকর্মীই আন্দোলনের নামে মানুষকে পুড়িয়ে পুড়িয়ে হত্যার জন্য খালেদা জিয়া ও তারেক রহমানকে প্রত্যাখ্যানের জন্য উদগ্রীব হয়ে রয়েছে।

স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সোমবার সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তাঁরা এসব কথা বলেন। আলোচনায় অংশ নেন সরকারী দলের পংকজ দেবনাথ, রেজাউল হক চৌধুরী প্রমুখ।

সরকারী দলের সংসদ সদস্য পংকজ দেবনাথ বিএনপি-জামায়াত জোটের কঠোর সমালোচনা করে বলেন, সন্ত্রাস ও জঙ্গীবাদের মহারাণীতে পরিণত হয়ে বিএনপি নেত্রী খালেদা জিয়া গোটা দেশকে রক্তাক্ত করেছেন। লন্ডনের নিরাপদ অবস্থানে বসে থেকে তালিবানী-আইএস কায়দায় খালেদা জিয়ার কুলাঙ্গার পুত্র তারেক রহমান দেশের মানুষের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন, পুড়িয়ে পুড়িয়ে মানুষকে হত্যা করছে। তারেক রহমানরা দেশের রাজনীতির জন্য একটা অভিশাপ।

তিনি প্রশ্ন রেখে বলেন, দেশের মানুষের অপরাধ কী? কেন এই জনগণের বিরুদ্ধে বিএনপি নেত্রীর এই জীঘাংসা? স্বাধীন বাংলাদেশকে জল্লাদের উল্লাসভূমি হতে দেব না। এরা মানবতা, স্বাধীনতা ও গণতন্ত্রের শত্রু। এই অপশক্তিকে রাজনীতিতে থাকলে দেশের গণতন্ত্র, স্বাধীনতা ও মানবতা হুমকির মুখে পড়বে। এতিমের টাকা যারা আত্মসাত করে খায়, তাঁর রাজনীতি করার কোন নৈতিক অধিকার থাকে না। এদের নির্মূল করতেই হবে। দেশী-বিদেশী শত্রুরা দেশের গণতন্ত্রকে হত্যার ষড়যন্ত্র করছে। ইতোমধ্যে দেশের তরুণ-যুব ও নতুন প্রজন্মরা জঙ্গীবাদ-সন্ত্রাসের নেত্রী খালেদা জিয়াকে প্রত্যাখ্যান করেছে। জনগণকে নিয়েই ঐক্যবদ্ধভাবে এই অপশক্তিদের পরাজিত করা হবে।

রেজাউল হক চৌধুরী নাশকতা-সহিংসতার পথ ছেড়ে শান্তির পথে আসার জন্য বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার প্রতি আহ্বান জানিয়ে বলেন, নাশকতা-সহিংসতা ও বোমা মেরে মানুষ খুন করে কখনও বিএনপি নেত্রী সফল হতে পারবেন না। তাই অনুরোধ করব, কথিত আন্দোলনের নামে আর মানুষ খুন করবেন না। নইলে দেশের জনগণ আপনাকে কখনও ক্ষমা করবে না।

প্রকাশিত : ২৪ মার্চ ২০১৫

২৪/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: