আংশিক রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৬.১ °C
 
২০ জানুয়ারী ২০১৭, ৭ মাঘ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

প্রীতি ম্যাচে যুবাদের জয় ॥ জাতীয় যুব ফুটবল দল চূড়ান্ত

প্রকাশিত : ২৩ মার্চ ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ আসন্ন এএফসি অনুর্ধ-২৩ চ্যাম্পিয়নশিপ বাছাইপর্বের জন্য রবিবার চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এক সপ্তাহ আগে বিকেএসপিতে যাওয়ার সময় চূড়ান্ত দল নির্বাচনের কাজ অনেকটা এগিয়ে রাখা হয়েছিল। তখন প্রাথমিক দলের সদস্য সংখ্যা ৩৭ থেকে ২৬ জনে নামিয়ে আনা হয়েছিল। এবার সেখান থেকেই ঘোষণা করা হয়েছে ২৩ সদস্যের চূড়ান্ত দল। ২৬ সদস্যের প্রাথমিক দল থেকে বাদ পড়েছেন মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্রের আনিসুর রহমান, রহমতগঞ্জের নুরুল আবসার ও বিকেএসপির মাসুদ উদ্দিন চৌধুরী।

আগামী ২৭-৩১ মার্চ এএফসি অনুর্ধ-২৩ চ্যাম্পিয়নশিপ ২০১৬ ফুটবলের বাছাইপর্বে ‘ই’ গ্রুপের খেলা অনুষ্ঠিত হবে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো। প্রতিযোগিতায় বাংলাদেশ ছাড়াও খেলবে উজবেকিস্তান, সিরিয়া ও ভারত।

বাংলাদেশের চূড়ান্ত দল ॥ শেখ জামালের রায়হান হাসান, ইয়াছিন খান, সোহেল রানা, রুবেল মিয়া ও তকলিস আহমেদ। ঢাকা আবাহনীর নাহিদুল ইসলাম নাহিদ, আতিকুর রহমান ফাহাদ, শাহেদুল আলম শাহেদ, আমিনুর রহমান সজীব, সাকিল আহমেদ, টুটুল হোসেন বাদশা, ওমর ফারুক বাবু ও ওয়াহেদ আহমেদ। শেখ রাসেল ক্রীড়া চক্রের রাসেল মাহমুদ, তপু বর্মণ, হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস ও এ এস ইউসুফ সিফাত। ঢাকা মোহামেডানের নুরুল নাইম ফয়সাল, জুয়েল রানা ও হোসেন সুজন। ব্রাদার্স ইউনিয়নের মেজবাহ উদ্দিন ও কায়সার আলী রাব্বি। এছাড়াও দলে জায়গা পেয়েছেন টিম বিজেএমসির মোহাম্মদ নাঈম।

প্রীতি ম্যাচে জয় ॥ সপ্তাহ খানেক আগে ঢাকা থেকে সাভার বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠানে অনুশীলন ক্যাম্পে যায় অনুর্ধ-২৩ ফুটবল দল। আর বিকেএসপির সেই মিশন শেষে রবিবার শেখ জামাল ধানম-ি ক্লাবের বিপক্ষে একটি প্রীতি ম্যাচে মুখোমুখি হয় তারা। আর সেই ম্যাচে অনুর্ধ-২৩ ফুটবল দল ১-০ গোলে হারায় শেখ জামাল ধানম-ি ক্লাবকে। ম্যাচের ২১ মিনিটে জুয়েল রানার এক গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে যুবারা। আসন্ন এএফসির বাছাইপর্বে বাংলাদেশ খেলবে ‘ই’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ উজবেকিস্তান, ভারত ও সিরিয়া।

প্রকাশিত : ২৩ মার্চ ২০১৫

২৩/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: